প্রায় এক বছর পরে নারিকেল দিয়ে মুড়ি মাখানো খেলাম

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG20210921215614.jpg

আজকে আমি আপনাদের সাথে সবারই পরিচিত-অপরিচিত চেনা বা অচেনা ভিন্ন স্বাদের একটি শখের খাবার শেয়ার করছি। আমরা সাধারণত শখ করেই এই খাবারটি খেয়ে থাকি। এই খাবারটি হলো নারিকেল দিয়ে মুড়ি মাখা । যা আমরা সাধারণত সব সময় খাই না। হঠাৎ শখের বশে বছরে এক দুইবার খেয়ে থাকি। আজকে খুবই মজা করে নারিকেল দিয়ে মুড়ি মাখানো খেলাম।

উপকরণ:
১. মুড়ি
২. নারিকেল
৩. চিনি

IMG20210921195441.jpg

প্রথমে নারকেল কুড়িয়ে নিয়েছি।

IMG20210921214701.jpg

তারপর একটি বাটিতে পরিমাণমতো মুড়ি নিয়েছি।

IMG20210921215220.jpg

তারপর অন্য একটি পাত্রে পানি দিয়ে মুড়ি ৫ মিনিটের জন্য ভিজিয়ে নরম করে নিয়েছি।

IMG_20210921_221808.jpg

তারপর পানি ছেঁকে অন্য একটি পাত্রে ভেজানো মুড়ি তুলে নিয়েছি।

IMG20210921215614.jpg

এরপর ভেজানো মুড়ির মধ্যে নারকেল কোরানো ঢেলে নিয়েছি।

IMG20210921215648.jpg

এরপর মুড়ির মধ্যে স্বাদমতো চিনি মিশিয়ে নিয়েছি।

IMG_20210921_222101.jpg

এরপর নারিকেল ,মুড়ি ও চিনি ভালো করে মাখিয়ে নিয়েছি। এভাবে বানিয়ে নিয়েছি সকাল বিকালের নাস্তা মুখরোচক নারিকেল মুড়ি মাখা। এটি খেতে খুবই সুস্বাদু।

IMG20210921215937.jpg

IMG20210921215922.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210916_014901.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  

ভাই আপনি অসাধারণ খাবার উপভোগ করেছেন নারিকেলের মুড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। দারুন একটা খাবার শেয়ার করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

অত্যন্ত সুন্দর এবং লোভনীয় খাবার এটি ভাইয়া।নারিকেল এবং মুড়ি কথা শুনলেই যেন জিভে জল চলে আসে।প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল সামনের দিকে আরো এগিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago (edited)

নারিকেল দিয়ে মুড়ি আগে খেতাম অনেক ভালো লাগতে। তবে এখন আর খাওয়া হয় না তবে আপনার পোস্ট দেখে মনে পরে গেলো অবশ্যই আবারও তৈরী করে খাবো

 3 years ago 

অবশ্যই খেয়ে দেখবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ভাই আপনি অসাধারণ খাবার উপভোগ করেছেন নারিকেলের মুড়ি খেতে খুবই সুস্বাদু সাথে যদি চিনি থাকে তাহলে তো কোন কথাই নেই মাঝে মধ্যে এটা খাওয়া হয় খেতে খুব ভালো লাগে বন্ধুরা মিলে আড্ডা দিয়ে

 3 years ago 

বন্ধুদের সাথে ও পরিবারের সাথে একসাথে বসে এই খাবারটি খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

এই খাবারটি অসাধারন এক মুখরোচক খাবার।এটি আমি আমাদের বাসাই প্রায়ই খেয়ে থাকি। গাছ থেকে টাটকা নারিকেল সাথে গড়ম মুরি অনুভুতি ভাষায় প্রকাশের নয়।অনেক সুন্দর পোস্ট করেছেন।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নারিকেল দিয়ে মুড়ি মাখা খুব স্বাদ লাগে। দারুন একটা খাবার শেয়ার করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

মুড়ি দিয়ে নারকেল মাখা কখনো খাওয়া হয়নি। খুব সুন্দর ভাবে মুড়ি দিয়ে নারকেল মাখা রেসিপি বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মুড়ি দিয়ে নারিকেল মাখানো খেয়ে দেখতে পারেন ভালই লাগবে। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি কখনোই এই খাওয়াটি খাইনি।
তবে আপনার খাওয়া দেখে মনে হচ্ছে খেতে নিশ্চয় খুব মজা হয়েছে।
আমি অবশ্যই বাসায় ট্রাই করবো।

 3 years ago 

বাসায় ট্রাই করে দেখতে পারেন আপু, খাবারটি খেতে খুবই সুস্বাদু। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

নারিকেল দিয়ে মুড়ি চিনি খেতে ভালো লাগে। সাথে চিড়া যুক্ত করতে পারেন। আমিও ছোটবেলায় এমন অনেক খেয়েছি। ধন্যবাদ আপনাকে পুরনো স্মৃতিগুলোকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য

 3 years ago 

সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

শুভেচ্ছা নিবেন

 3 years ago (edited)

আমিও মাঝে মাঝে এরকম নারকেল দিয়ে মুড়ি মাখা খেতাম কিন্তু এখন অনেক দিন ধরেই খাওয়া হচ্ছে না । তবে শীতকালে চিনির বদলে খেজুরের গুড় ও নারকেল দিয়ে মুড়ি খেতে আমার অনেক ভালো লাগে।

 3 years ago 

মুড়ি দিয়ে চিনি, গুড় সব কিছুই খেতে অনেক মজা লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48