জেলপেন দিয়ে ফুলের নকশা তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য জেল পেন দিয়ে ফুলের আর্ট নিয়ে হাজির হয়েছি। আমি এই ধরনের আর্ট আজকে প্রথম তৈরি করলাম। এর আগে আমি সব সময় পেন্সিল স্কেচ, জলরং, পোস্টার রং বা প্যাস্টেল রং দিয়ে বিভিন্ন পেইন্টিং করে আপনাদের সাথে শেয়ার করেছি তবে কখনো জেলপেন দিয়ে এই ধরনের আর্ট করা হয়নি। জেলপেন দিয়ে বিভিন্ন ফুলের নকশা তৈরি করলে দেখতে খুবই সুন্দর দেখায়। আমিও আজকে জেলপেন দিয়ে ফুলের নকশা তৈরি করার চেষ্টা করেছি। জানিনা কতটা ভালো হয়েছে তবে আপনাদের কাছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20230830_062327.jpg

তাহলে চলুন দেখে নেওয়া যাক জেলপেন দিয়ে ফুলের নকশা তৈরির প্রস্তুত প্রণালী :-

উপকরণ সমূহ :

১. আর্ট পেপার
২. বিভিন্ন রং এর জেলপেন
৩. সোনালী রঙের জরি পেন।

ধাপ-০১

IMG_20230830_060555.jpg

প্রথমে সোনালী রঙের জরি পেন এবং নীল ও গোলাপি রঙের জেল পেন দিয়ে একটি ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20230830_060527.jpg

এরপর একইভাবে আরো দুইটি ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20230830_060544.jpg

এরপর নীল রংয়ের জেলপেন দিয়ে ফুলের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230830_060616.jpg

এরপর গোলাপি, কালো ও সোনালী রঙের জেল পেন দিয়ে পাতাগুলোর মধ্যে ছোট ছোট নকশা এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230830_060631.jpg

এরপর ফুলের নকশাটিতে ডাল, পাতা সহ আরো কিছু ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230830_060659.jpg

এরপর সোনালী রঙের জরি পেন ও কালো জেলপেন দিয়ে ফুলগুলো ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20230830_061133.jpg

এরপর এই ফুলগুলার আশেপাশে লতাপাতা সহ আরো কিছু ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG20230829234547.jpg

এরপর সোনালী রংয়ের জরি পেন ও নীল রঙের জেল পেন দিয়ে উপরের দিকের লাভ আকৃতির ফুল গুলো রং করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20230829235004.jpg

এরপর ফুলের ডালগুলোতে সোনালী রঙের জরিপেন দিয়ে কাঁটা কাঁটা ডিজাইন করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20230830_003757.jpg

এরপর গোলাপি রঙের জেলপেন দিয়ে ছোট ছোট ফুলগুলো রং করে নিয়েছি।

ফলাফল

IMG_20230830_062350.jpg

এভাবে আমি জেলপেন দিয়ে একটি ফুলের নকশা তৈরি করে নিয়েছি।

IMG_20230830_062415.jpg

IMG_20230830_062304.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 10 months ago 

জেল পেন ব্যবহার করে দারুণ একটি ফুলের দৃশ্য প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে ফুলের কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে এবং ছোট ছোট নকশা গুলো দারুন ভাবে সৌন্দর্য বৃদ্ধি করেছে।
ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 10 months ago 

জেল পেন দিয়ে অনেক সুন্দর ফুলের নকশা তৈরি করেছেন ভাইয়া। তবে ফুলের মধ্যে বিভিন্ন কালারের পেন ব্যবহার করার জন্য ফুলটি আরো বেশি সৌন্দর্য প্রকাশ করছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

জেল পেন দিয়ে খুব সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন আপনি৷ এরকম সুন্দর একটি আর্ট জেল পেন দিয়ে তৈরি করে আপনি সকলকে তাক লাগিয়ে দিয়েছেন৷ আমি আপনার এই আর্টটি দেখে অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে গিয়েছি। কারণ জেল পেন দিয়েও এরকম সুন্দর আর্ট করা যায় এটি আমার কখনো জানা ছিল না৷

 10 months ago 

ভাই আপনি আজকে জেলপেন দিয়ে খুব দারুন একটি ফুলের আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি ফুলের আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুলটি দেখতে ভীষণ সুন্দর। ফোনটি তৈরি প্রতিটা ধাপ আগুনে খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি বিভিন্ন ধরনের কালার পেইন জেল পেন জল রং দিয়ে দারুন দারুন চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আজকে জেল পেন দিয়ে একটি ফুলের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আসলে আপনি চিত্র অঙ্কনে অনেক দক্ষ যেটা ধারাবাহিকভাবে আমাদের মাঝে শেয়ার করে চলেছেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জেল পেন দিয়ে ফুলের নকশা অংকন করলে আসলেই অনেক সুন্দর দেখায়। আর আপনি অনেক সুন্দর ভাবে জেলপেন দিয়ে ফুলের নকশা অঙ্কন করেছেন। কালার গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যা দেখে আমি তো অনেক মুগ্ধ। আপনি অনেক নিখুঁতভাবে সম্পূর্ণটা করেছেন যা দেখে বুঝতে পারছি। আর আপনার উপস্থাপনা দেখে যে কেউ এটা সহজে অঙ্কন করে নিতে পারবে।

 10 months ago 

জেলপেন দিয়ে ফুলের নকশা তৈরি করেছেন।দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

আপনি আমাদের মাঝে জেলপেন দিয়ে অনেক সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করে দেখিয়েছেন। আসলে এই জাতীয় রঙিন কালার পেন ব্যবহার করে ফুল তৈরি করলে বেশ ভালো লাগে। খুব সুন্দর ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন তাই অনেক অনেক খুশি হয়েছি ভাইজান।

 10 months ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি নকশা শেয়ার করেছেন। ব্যক্তিগতভাবে আমার কাছে আপনার নকশাটি খুবই ভালো লেগেছে। নানা রকম জেল পেন ব্যবহার করে আপনি নকাশা একেছেন।যার কারণে নকশাটি সেখতে বেশি সুন্দর লাগছে।এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আলোচনা করেছে। যা পোস্টের মানকে বৃদ্ধি করেছে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34