রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট তৈরি| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি ফুলদানির ওয়ালমেট তৈরি করেছি। এই ফুলদানির ওয়ালমেট টি দেখতে খুবই সুন্দর হয়েছে। আশা করি, এই সুন্দর ফুলদানির ওয়ালমেট তৈরি করার আইডিয়াটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20230109122341.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট তৈরির প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহ:

১.রঙিন কাগজ
২.সিজার
৩.আঠা।

ধাপ-০১

IMG20230105183927.jpg

প্রথমে মাপ মতো চারিদিক সমান করে একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20230105184008.jpg

এরপর কাগজটি মাঝখান থেকে ত্রিভুজের মতো করে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20230105184041.jpg

একইভাবে দ্বিতীয় ভাজ দিয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230105_210106.jpg

একইভাবে আবার তৃতীয় ভাঁজ দেওয়ার পর কলম দিয়ে ফুলের একটি পাপড়ির মতো করে এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230105_210117.jpg

এরপর সিজার দিয়ে ভাঁজ করা কাগজটি কেটে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230105_210126.jpg

এরপর কাগজটি খুলে নিতেই একটি ফুল তৈরি হয়ে গেছে।

ধাপ-০৭

IMG_20230105_210137.jpg

এভাবে ছোট বড় করে বেশ কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20230105185901.jpg

এরপর ফুলের পাতা বানানোর জন্য সবুজ রঙের কাগজ এভাবে শরু করে কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20230105_210153.jpg

এরপর ফুলের টবের আকৃতি করে একটি কালো রঙের রঙিন কাগজ কেটে নিয়েছি।

ধাপ-১০

IMG_20230105_205940.jpg

এরপর একটি সাদা রংয়ের শক্ত কাগজের উপর আগে থেকে কেটে রাখা ফুলের পাতা ও কাগজের টব আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ- ১১

IMG_20230105_210218.jpg

এরপর আগে থেকে কেটে রাখা বড় সাইজের ফুল গুলো টবের উপর আঠা দিয়ে সাজিয়ে লাগিয়ে দিয়েছি ।

ধাপ-১২

IMG_20230105_210241.jpg

এরপর বড় সাইজের ফুল গুলোর উপর ছোট সাইজের ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৩

IMG_20230105_210254.jpg

এরপর ছোট ছোট টুকরো করে রঙিন কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১৪

IMG_20230105_210311.jpg

এরপর ফুলের টবের গায়ে আঠা দিয়ে কাগজের টুকরো গুলো লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৫

IMG20230109122341.jpg

এভাবে আমি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর দেখতে একটি ফুলদানির ওয়ালমেট তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20230109122315.jpg

IMG20230109122332.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20221214_022237.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট তৈরি দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন। চমৎকার ভাবে ফুল গুলো রঙিন কাগজ দিয়ে ফুটিয়ে তুলেছেন। আপনার ভিজিট করে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট টি খুবই সুন্দর করে তৈরি করেছেন আপনি। আপনার এই আইডিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে ফুলদানি ওয়ালমেট খুবই কালারফুল লাগছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর ফুলদানি তৈরি করেছেন মনে হচ্ছে কোন গাছের দৃশ্য পটভূমি দেখতে পাচ্ছি। এই ধরনের কাজের দক্ষতা এর আগেও দেখেছি । আপনি খুব ভালোভাবে এগুলো তৈরি করতে পারেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে ওয়ালমেট টি তৈরি করতে আপনার অনেক ধৈর্য ও সময় দরকার হয়েছে। বিভিন্ন কালার হওয়াতে ওয়ালমেট টি আরে ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি ওয়ালমেট মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুলদানির ওয়ালমেট তৈরি করেছেন আপনি।রঙিন কাগজের তৈরি যেকোনো জিনিস আমার কাছে ভীষণ ভালো লাগে। এটি তৈরি করতে মনে হয় আপনার অনেক সময় লেগেছিল। প্রত্যেকটি কালার খুবই সুন্দরভাবে ফুটি উঠেছে ফুলগুলোর।খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ধাপ উপস্থাপনা করেছেন যা দেখে যে কেউ খুবই সহজে এটি তৈরি করতে পারবে। ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সময় এবং নিখুঁতভাবে রঙিন কাগজ দিয়ে ফুলের টবের ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দরভাবে কালারফুল হয়ে ফুটে উঠেছে। ছোট বড় মিলিয়ে বেশ দারুনই হয়েছে ফুলগুলোর ডিজাইন। ধন্যবাদ আপনাকে সবার মাঝে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি ভাগ করে নেওয়ার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট তৈরি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে 🥰।আমার এরকম ক্রাফ্টিং করতে খুব ভালো লাগে। অবসর সময়ে এগুলো বানাতে ভালোই লাগ। যাই হোক আপনার ওয়ালমেটটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এক কথায় দারুন একটি কাজ করেছেন ভাইয়া। এটি একদম চমৎকার লাগছে। রঙিন কাগজ কেটে আবার কাগজের মধ্যেই আপনি খুব সুন্দর একটি ফুল টব সহ তৈরি করেছেন। আমার কাছে তো বেশ ভালই লাগছে। ছোট বড় মিলিয়ে ফুলটি তৈরি করার কারণে এগুলো একদম বাস্তব ফুলের মতই মনে হচ্ছে। এত সুন্দর ওয়ালমেট দেয়ালে লাগালে খুব সুন্দর লাগবে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। টবের ভিতর ছোট বড় ফুল গুলো দেখতে সুন্দর লাগছে। এই ধরনের ওয়ালমেট ঘরে টানিয়ে রাখলে দেখতে সুন্দর দেখাবে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুলদানির ওয়ালমেট তৈরি করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আর কালার সিলেকশন টা অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42