আমার স্বরচিত কবিতা "একাকীত্ব" | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমার বাংলা ব্লগ পরিবারের বড় দাদা, ছোট দাদা ,হাফিজ ভাই সহ আরো অনেক সদস্যবৃন্দ খুবই সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপহার দিয়ে আসছেন। ইদানিং নওরিন আপু আমাদের মাঝে খুবই সুন্দর কবিতা উপহার দিচ্ছেন। আমাদের সকলের প্রিয় সেলিনা সাথী আপু বরাবরের মতই আমাদের মাঝে নিত্য নতুন কবিতা ও কবিতা আবৃতি করে আমাদের মাঝে উপহার দিয়ে আসছেন। তাদের উৎসাহ ও অনুপ্রেরণায় আমি অনুপ্রাণিত হয়ে আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে এসেছি।

আসলে কবিতা লিখা বড়ই চিন্তা ভাবনার বিষয়। কবিতা লিখতে যেয়ে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায়, কেমন হবে, কবিতা পড়ে কে কি বলবে, ছন্দের মিল ঠিক হবে কিনা এইগুলো নিয়ে।

যাই হোক সকল কিছু ভুলে গিয়ে গত হ্যাংআউটে বড় দাদা ও হাফিজ ভাইয়ের কবিতা প্রসঙ্গে কথা শুনে সাহস করে কবিতা লিখার চেষ্টা করেছি।

আমার কবিতার নাম "একাকীত্ব"কবিতাটি আপনাদের কাছে কেমন লাগবে তা আমাদের উপরেই ছেড়ে দিলাম, ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। কবিতাটি যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

stadium-165406__480.jpg

source

একাকীত্ব

একাকীত্ব জীবন বেঁধেছে আমায় মায়ায়
আকুল মিনতি করছি তোমায়,
ফিরে এসো তুমি বেঁধে রেখো আমায়।
একাকীত্ব ধীরে ধীরে গ্রাস করছে আমায়
উঠে আসার শক্তি নেই আমার কারণ,
একা রেখে গেছো তুমি আমায়।

এত রূপ এত আলোকসজ্জা
সব কিছু এখন মিছে লাগে আমার
কেন জানি, তোমাতে ফিরে আসি বারবার।
জানি একদিন অনেক কষ্ট দিয়েছি
আমি তোমায়, আজ তাই অনুতপ্ত আমি
ফেরাতে চাই আবার তোমায়।

একদিন এই দুনিয়ার মিছে মায়ায় ভুলে
উপেক্ষা করেছিলাম তোমায়,
আজ প্রতিটি ক্ষণে ক্ষণে বুঝতে পারি
কতটা পূর্ণতা দিয়েছিলে তুমি আমায়।

আজ তোমার জন্য এই জীবনে আমি
হয়েছি মহীয়ান, সেই তোমাকেই
দূরে ঠেলে দিতে ভাবিনিকো একবার।
তাই আজ প্রতিশোধ নিতে তুমি
ছেড়ে চলে গেলে আমায় নিঃশব্দে,
করলে না কোন প্রতিবাদ!
তোমার নীরবতা আমাকে ভেতর থেকে
জ্বালিয়ে, দিয়েছে একা থাকার অভিশাপ।

আমি অনেক ভালোবাসি তোমায়
বুঝতে করেছি তা অনেক দেরি!
সেই অভিমানে তুমি গিয়েছো পরপার
জানি, তোমায় ফেরাতে পারবোনা কোনদিনই।
সেই শোকে হয়েছে আমি পাথর।
একাকীত্ব আর তোমার স্মৃতিগুলো নিয়ে
মনে মনে বেঁধেছি আমাদের তাজমহল।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

একাকীত্ব জীবন বেঁধেছে আমায় মায়ায়
আকুল মিনতি করছি তোমায়,
ফিরে এসো তুমি বেঁধে রেখো আমায়।

প্রিয়জনের ফিরিয়ে আনার আকুল আবেদন এই কন্সেপ্ট মাথায় নিয়ে একাকীত্ব নিয়ে দারুন একটি কবিতা রচনা করেছেন। কমিউনিটির প্রায় অর্ধেক লোক এখন কবি । সবাই কম বেশি কবিতা লিখে। ভালই লাগে পড়তে। চালাতে থাকেন দাদা। ভাল হয়েছে আপনার কবিতা।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক অনেক খুশি আনন্দিত, মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও মাঝে মনে হয় ঠিকঠাক লিখলাম তো,মানুষ আবার অন্যকিছু মনে করবে না তো😁।

যাইহোক কে কি ভাবে ভাবুক লিখতে হবে এটাই মূল কথা।আর সুন্দর ছিল কবিতা টি।চালিয়ে যান।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন পাছে লোকে কিছু বলে এগুলো থাকবেই, এতসব ভেবে কাজে দেবে না, বিধাতার কারমনের থেকে লিখতে হবে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি যে সবার থেকে উৎসাহ পেয়ে কবিতা লিখেছেন শুনে ভালো লাগলো। কবিতার নামটি আমার কাছে বেশি ভালো লেগেছে। তার সাথে কবিতার লাইনগুলো অসাধারণ লিখেছেন। যেমন কবিতার নাম তেমনি ছন্দ মিলিয়ে কবিতা লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতার নাম আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমিক পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতার প্রত্যেকটি লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতার গভীরতা ছিল অনেক । আমি নিজেও প্রায় সময় কবিতা লেখার চিন্তা করে কিন্তু ভাবনায় কিছুই আসেনা। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই ভাই চিন্তা করতে করতে একসময় ভাবনায় চলে আসবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এখানে সবাই কবিতা লেখে সবার কবিতাই ভালো লাগ। আপনি আজকে একাকিত্ব একটি কবিতা লিখেছেন কবিতাটি ভালো ছিল। আর একটা একাকিত্ব আসলেই খুবই খারাপ

 2 years ago 

জি ভাই আমি আপনার সাথে সম্পূর্ণ সহমত পোষন করছি একাকীত্ব জীবন মানে বেদনাদায়ক কষ্টদায়ক, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

একদিন এই দুনিয়ার মিছে মায়ায় ভুলে
উপেক্ষা করেছিলাম তোমায়,
আজ প্রতিটি ক্ষণে ক্ষণে বুঝতে পারি
কতটা পূর্ণতা দিয়েছিলে তুমি আমায়।

একাকীত্ব কবিতাটি আজকে আপনি আমাদের মাঝে রচনা করে শেয়ার করলেন ভাইয়া। আসলে আমাদের ভালোবাসার মানুষ গুলো জীবনের বড় অংশ নিয়ে থাকে। যখন তারা থাকে না আমরা বুঝতে পারি একাকিত্বের কষ্ট।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন, প্রিয় মানুষটি জীবনের অনেকটা বড় অংশ নিয়ে থাকে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতা লিখা আসলেই ভাইয়া চিন্তার বিষয়। ছন্দ মিল সাথে অর্থের মিল। তবে মনের ভাবটা প্রকাশ করতে পারাটাই মুখ্য। আপনি ভালো কবিতা লিখছেন দেখছি। একাকীত্ব কবিতাটি ভালো ছিল ভাইয়া। এভাবেই কবিতা উপহার দিতে থাকেন সেই কামনাই করি। আর আমার জন্য দোয়া করবেন যেন আমিও কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করতে পারি 🥰

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভালো গুছিয়ে লিখেছেন প্রতিটি লাইন।
আপনার কবিতা আগেও পড়েছি কি চমৎকার লিখে চলেছেন।
দোয়া করি এভাবেই এগিয়ে যাবেন ইনশাআল্লাহ।

 2 years ago 

বরাবরের মতই উৎসাহ-অনুপ্রেরণা পেয়ে জি ভাই আমি কবিতা লিখার চেষ্টা করছি, সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45