"এসো নিজে করি"একা দাঁড়িয়ে থাকা একটি ছেলের পেন্সিল স্কেচ | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি । আজকে আমি আপনাদের মাঝে একটি সুন্দর একা দাঁড়িয়ে থাকা ছেলের পেন্সিল স্কেচ শেয়ার করছি। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন, আমি অনেক অনেক খুশি হব।

IMG_20211021_201738.jpg

IMG20211021194748.jpg

তাহলে চলুন আর দেরি না করে একা দাঁড়িয়ে থাকা একটি ছেলের পেন্সিল স্কেচ করে নিই:

উপকরণ :
১. ‌ এ ফোর সাইজের আর্ট পেপার
২. পেন্সিল
৩. রাবার
৪. রং পেন্সিল
৫. স্কেল

ধাপ - ০১

IMG20211021175727.jpg

প্রথমে একটি ছেলের মুখের আকৃতি তৈরি করে নিয়েছি। এরপর ছেলেটির নাক ও ঠোঁট আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০২

IMG20211021182107.jpg

এরপর ছেলেটির ভুরু ও চোখ আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৩

IMG20211021184935.jpg

এরপর ছেলেটির মাথার চুল সহ কান ও গলা আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৪

IMG20211021191120.jpg

এরপর ছেলেটির জ্যাকেট আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৫

IMG20211021192509.jpg

এরপর ছেলেটির মাথার চুল সম্পূর্ণভাবে‌ আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৬

IMG20211021193719.jpg

এরপর নীল ও আকাশী রং দিয়ে ছেলেটির জ্যাকেট রং করে নিয়েছি।

ধাপ - ০৭

IMG_20211021_202838.jpg

এরপর হলুদ রং দিয়ে ছেলেটির চারপাশের অংশটি রং করে নিয়েছি। এভাবে খুব সহজেই একা দাঁড়িয়ে থাকা জ্যাকেট পরা ছেলেটির চিত্র অঙ্কন করেছি।

ফলাফল

IMG_20211021_202815.jpg

IMG_20211021_202730.jpg

IMG20211021194742.jpg

IMG20211021194738.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211021_224752.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

তোমার আঁট টি খুব সুন্দর হয়েছে ভাইয়া । একা দাঁড়িয়ে থাকা একটি ছেলের পেন্সিল স্কেচ দেখে ভালো লাগলো ,আমিও আকার চেষ্টা করবো ভাইয়া।।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

আপনার পোষ্টগুলো যতই দেখছি ততই অবাক হয়ে যাচ্ছি। আপনার অঙ্কনের হাত এতো ভালো যে উপমা দিয়ে শেষ করা যাবে না ।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার অঙ্কণকৃত ছেলেটা দেখছি বেশ স্মার্ট! আর চুল স্পাইক করেছে দেখতে পাচ্ছি! চুল স্পাইক করাতে ছবিটা আরো বেশি সুন্দর লাগছে আর আপনারা আঁকাত হাত তো সবসময় অনেক বেশি ভালো। এইটা নিয়ে আসলে খুব একটা বলার কিছু নেই, আপনি সত্যিই প্রশংসার দাবিদার।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার দাঁড়িয়ে থাকা ছেলের পেন্সিল স্কেচ।ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনি কি আপনার নিজের ছবি অঙ্কন করেছেন। আপনিতো সুন্দরভাবে আর্ট করতে পারেন। চুলের স্টাইল অসাধারণ সুন্দর হয়েছে। সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার আর্টগুলো খুবই সুন্দর হয় ভাই। এবারের দাঁড়িয়ে থাকা একটি ছেলের আর্ট টা খুব ভালো হয়েছে। এবং আপনার আর্টের ধাপগুলো সহ উপস্থাপনা টা ভালো ছিল। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

একা দাঁড়িয়ে থাকা একটি ছেলের পেন্সিল স্কেচ টি সত্যিই অসাধারণ হয়েছে।এবং নীল কালারের শার্ট এ তাকে অদ্ভুত রকম সুন্দর ও স্মার্ট দেখাচ্ছে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

একা দাঁড়িয়ে থাকা একটি ছেলের পেন্সিল স্কেচ দেখতে দুর্দান্ত হয়েছে। এমন পোস্ট দেখে আমি আশ্চর্য হয়েছি

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার আকা আকির অনেক ভালো দক্ষতা আছে তা এই পোস্ট দেখেই বোঝা যাচ্ছে।অনেক নিখুত ভাবে একেছেন ভাই ধাপ গুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

আলামিন ভাইয়া আপনার আর্ট গুলো অপুর্ব হয়। সত্যি ভাইয়া ছেলেটির ছবি দুর্দান্ত এঁকেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। বরাবরের মত সুন্দর একটা পেন্সিল স্কেচ শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59165.12
ETH 2617.93
USDT 1.00
SBD 2.43