চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা অনুভবে ভালোবাসার মানুষের চিত্রাংকন | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি অঙ্কন নিয়ে হাজির হয়েছি। আজকে আমি চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অংকন করেছি। আমার চিত্রাংকন টি আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। সত্যি বলতে চিত্রাংকন বা আর্ট সবকিছুই আমাকে ভেতর থেকে বিশেষভাবে অনুভূতির আশ্বাস জাগায়। এই অনুভূতি আমার ভালোবাসাকে সব সময় জাগ্রত রাখে।

IMG_20211107_222745.jpg

IMG_20211107_222745.jpg

তাহলে চলুন, চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্রাংকন করি:

উপকরণ:
১. আর্ট পেপার
২. জলরং
৩. পেন্সিল
৪. স্কেল
৫. কাটা কম্পাস

ধাপ - ০১

IMG20211107182224.jpg

প্রথমে একটি বৃত্ত আঁকিয়ে নিয়েছি, এরপর বৃত্তটির উপর দিকে একটি চাঁদ আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০২

IMG20211107182558.jpg

এরপর একটি পাহাড় আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৩

IMG20211107184502.jpg

এরপর পাহাড়ের উপরে একটি গাছ আঁকিয়ে নিয়েছি।

ধাপ -০৪

IMG20211107185629.jpg

এরপর পাহাড়ের উপরে একটি দাঁড়িয়ে থাকা মেয়ে আঁকিয়ে নিয়েছি।

ধাপ -০৫

IMG20211107191522.jpg

এরপর বৃত্তের ভেতরে নীল ও হলুদ রঙ দিয়ে রং করে নিয়েছি।

ধাপ - ০৬

IMG20211107193947.jpg

এরপর কালো রং দিয়ে গাছ ও পাহাড় রং করে নিয়েছি।

ধাপ - ০৭

IMG_20211107_223005.jpg

এরপর কালো রং দিয়ে মেয়েটিকে রং করে নিয়েছি এবং সাদা রং দিয়ে চাঁদটাকে রং করে নিয়েছি।

ধাপ - ০৮

IMG_20211107_222758.jpg

এরপর সাদা রং দিয়ে পুরো চিত্রটিতে তাড়া এঁকে নিয়েছি। এভাবে আমি মুন লাইটের আলোয় দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র আঁকিয়ে নিয়েছি।

ফলাফল

IMG_20211107_222745.jpg

IMG20211107222445.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211102_194126.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

খুব সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন দেখে সত্যিই মনে হচ্ছে কোনো একটা মেয়ে চাঁদের আলোর নিচে দাঁড়িয়ে আছে। খুব সুন্দর ভাবে প্রত্যেকটা ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

ভাই, আপনের জল রঙে আকা দৃশ্যটা অনেক সুন্দর হয়েছে। আপনার ছবিটা দেখে মনে হচ্ছে আপনে জলরঙটা খুব ভালো করতে পারেন।

শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

জল রং দিয়ে আপনার করা আর্ট টি দারুন সুন্দর হয়েছে। চাঁদের আলোয় মেয়েটিকে দাঁড়িয়ে থাকতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে আমরা খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বুঝতে পারছি ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনার চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা মেয়েটি খুব সুন্দর হয়েছে । আপনি খুব সুন্দর করে চাঁদনী রাত ফুটিয়ে তুলেছেন আপনার আর্টের মাধ্যমে। যা দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার জল রং দিয়ে করা অংকনটি দেখতে অনেক উজ্জ্বল ও মসৃন হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাইহোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

অনেক অনেক সুন্দর হয়েছে চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা অনুভবে ভালোবাসার মানুষের চিত্রাংকন | | সত্যিই অসাধারণ হয়েছে।শুভকামনা রইল।♥♥

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া জলরং দিয়ে আপনি খুব সুন্দর ভাবে আর্ট করেন। আমার আপনার আর্ট দেখতে সবসময় ই খুব বেশি ভালো লাগে। আমার কাছে বেশি ভালো লেগেছে আপনার অঙ্কণকৃত গাছটি। আপনি প্রতিনিয়ত ই আমাদের খুব সুন্দর সুন্দর আর্ট উপহার দেন।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ভাইয়া আপনার চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা মানুষের চিত্র অংকনটি খুবই দারুণ হয়েছে। কালারটা কি যে ভালো লাগছে তা বলে বোঝাতে পারবো না। জল রং দিয়ে আপনি খুবই ভালো ভাবে রংটাকে ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যি অসাধারণ ছিলো আপনার ছবি অংকন টি। আপনার অংকন টা দেখে আমি মুগ্ধ। আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর সব মিলিয়ে অসাধারণ। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

চাঁদের আলোয় মেয়েটি দাঁড়িয়ে আছে। দেখে মনে হচ্ছে অবিকল বাস্তব দৃশ্য। অংকনে আপনি অনেক দক্ষ। তাই এত সুন্দর একটি চিত্র অংকন উপহার দিতে পেরেছেন।অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35