দু'জনের পথ চলা | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি রোমান্টিক কবিতা লিখেছি। ভালোবাসার মানুষ কে নিজের করে পাওয়া, ভালোবাসার মানুষের সাথে সারা জীবন হাতে হাত রেখে পথ চলা সত্যি খুবই ভাগ্যের ব্যাপার। আমি আমার ভাগ্যে আমার ভালোবাসার মানুষটিকে নিজের করে পেয়েছি এবং তার সাথে জীবনের বাকি পথ চলা টুকু একই সাথে চলতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান বলে মনে করি। ভালোবাসা জিনিসটা অদ্ভুত একটা অনুভুতি। যা কখনো বলে বা ব্যাখ্যা করে বোঝানো সম্ভব নয়। ভালোবাসাকে শুধু অনুভব করা যায়। ভালোবাসার মানুষের সাথে জীবনের পথ চলার আসল মানে খুঁজে পাওয়া যায়। ভালোবাসার খুবই সুন্দর একটি অনুভূতি নিয়ে আজকের কবিতা শুরু করছি, ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

couple-1718244__340.webp

Source

দু'জনের পথ চলা

কত সুখ কত দুঃখ পাড়ি দিয়েছি,
আমরা দুজন।
কখনও কারো প্রতি হয়নি,
দুজনের অভিযোগ।
দুজনে অনেক অজানার সীমা পেরিয়েছি,
কখনো ভুলিনি মোদের গন্তব্য।
দুজনে অনেক পথ অতিক্রম করেছি,
পাড়ি দিয়েছি অনেক রোমাঞ্চকর অভিযান।
কখনো ক্লান্ত হয়ে পড়ি নি,
শুধু একে অপরের চোখে চোখ রেখে
পড়েছি দুজনের প্রেমে বারবার।

অনেক বাঁধা অনেক বিপত্তি
সবকিছুকে ফাঁকি দিয়ে,
তোমাকে নিজের করে
আষ্ঠে পৃষ্ঠে বেঁধেছি নিজের বক্ষ জুড়ে।
সীমাহীন ভালোবাসা দিয়ে,
আপন করে নিয়েছি তোমায়
একান্ত নিজের করে।

তবে দুজনের পথ চলার মাঝে
এসেছে অনেক ছোটখাটো কিছু অভিমান,
সেই অভিমানগুলো ভালোবাসার
রঙিন চাদরে ঢেকে,
ভালোবাসায় রাঙিয়েছি তোমাকে বারবার।
ঝড়ঝাপটা গুলোকে ভালোবাসার দেওয়াল তুলে
পরাজিত করেছি হাজার বার।
তোমার ভালবাসার শপথ নিয়ে
সারা জীবন ভালোবাসার
মায়ার বন্ধনে তোমাকে
নিজের করে আগলে রাখবো আজীবন।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আসলে ভালবাসার অনুভূতি গুলো খুব মধুর হয়। আবার ভালোবাসা কাঁটাযুক্ত হয়। আর সে ভালবাসার মধুর সময় কে কবিতায় রূপ দিয়েছন। দারুণ লেগেছে আপনার কবিতাটি। আপনি বরাবরই অনেক ভালো লিখেছেন, আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তবে দুজনের পথ চলার মাঝে
এসেছে অনেক ছোটখাটো কিছু অভিমান

প্রথমে মনে করেছিলাম হয়তো কোন গল্প কাহিনী, পরবর্তীতে লক্ষ্য করলাম দারুন একটি কবিতা। আসলে এসমস্ত কবিতা গুলো খুবই মধুর হয়ে থাকে এবং এর মধ্যে লুকিয়ে থাকে জীবনের অনেক ভালোবাসার স্মৃতি। আর কবিতাটির মধ্যে প্রকাশ হয়েছে সে ভালবাসার অনুভূতিগুলো। ভালোবাসার বহিঃপ্রকাশ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন ভালোবাসার মানুষের সাথে লুকিয়ে থাকে হাজারো ভালোবাসার স্মৃতি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

কত সুখ কত দুঃখ পাড়ি দিয়েছি,
আমরা দুজন।
কখনও কারো প্রতি হয়নি,
দুজনের অভিযোগ।

এভাবেই পাড়ি দিয়ে যান পুরো জীবন শান্তি আর সমৃদ্ধির পথে।
দোয়া অবিরাম।
ভালো ছিল কবিতাটি।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাদের দুজনের জন্য দোয়া প্রার্থনা করেছেন ভাই, অনেক অনেক খুশি হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অনেক বাঁধা অনেক বিপত্তি
সবকিছুকে ফাঁকি দিয়ে,
তোমাকে নিজের করে
আষ্ঠে পৃষ্ঠে বেঁধেছি নিজের বক্ষ জুড়ে।
সীমাহীন ভালোবাসা দিয়ে,
আপন করে নিয়েছি তোমায়
একান্ত নিজের করে।

এভাবে সীমাহীন ভালোবাসা দিয়ে বেঁধে রাখবেন নিজের করে সারা জীবন এই প্রত্যাশাই করি সকলের জন্য। অনেক ভাল ছিল ভাই কবিতাটি পড়ে তো মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

ভালোবাসার মানুষের সাথে একটি মুহূর্ত কাটানো মনে হয় হাজারো কষ্টের মাঝেও বিশাল সুখের ভান্ডার। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এ যেন ভালোবাসার স্বার্থকতা। চমৎকার লিখেছেন ভাইয়া। ভালোবাসা এভাবেই বেচেঁ থাকুক আপনাদের মাঝে এটাই কাম্য। ❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

কত সুখ কত দুঃখ পাড়ি দিয়েছি,
আমরা দুজন।
কখনও কারো প্রতি হয়নি,
দুজনের অভিযোগ।

আপনি কত লাকি ভাই। আপনাদের মধ্য কোন ঝগড়া ঝাটি হয় না। হাহা। প্রেম ভালবাসা ৬ মাস না যেতেই একটু একটু করে শয়তানে গুটিবাজি করার পরামর্শ দেয়। হাহা। সবার ক্ষেত্রে অবশ্য এরকম হয় না। কিছ মনে করবেন না আবার ভাই। মজা করলাম। যাইহোক অনেক ভাল ছিল আপনার লেখাটি। আপনার ভাবনাকে সাধুবাদ জানাই। আর হ্যা কবিতাটি ভাল ছিল।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই, আমাদের জন্যও দোয়া ও প্রার্থনা করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুজনের পথ চলা কবিতাটি পড়ে মুগ্ধ হয়েছি। বাস্তবিক জীবনের অন্তর্নিহিত গল্প ভালো ফুটিয়ে তুলেছেন কবিতার মধ্যে। বিশেষ করে কবিতার লাইনগুলো অনেক কিছুই প্রকাশ করে এটা ভালোই বুঝতে পেরেছি।

 2 years ago 

আমার স্বরচিত কবিতা মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68887.40
ETH 3743.98
USDT 1.00
SBD 3.67