পোস্টার রং দিয়ে ফুল গাছের পেইন্টিং | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। পেইন্টিং করতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে বিভিন্ন ধরনের ফুলের পেইন্টিং করতে আমি বেশি পছন্দ করি। তাই আজ আমি পোস্টার রং দিয়ে খুবই সুন্দর দেখতে একটি ফুল গাছের পেইন্টিং করেছি। আশা করি, ফুল গাছের পেইন্টিংটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20230902_192238.jpg

আমি যেভাবে পেইন্টিং করেছি চলুন দেখে নেওয়া যাক :-

উপকরণ সমূহ :

১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. পোস্টার রং
৪. রং করার তুলি ।

ধাপ-০১

IMG_20230902_194604.jpg

প্রথমে পেন্সিল দিয়ে দুইটি ফুল এবং পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20230902_194650.jpg

এরপর আরও একটি ফুল ও দুইটি পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20230902183731.jpg

এরপর পেন্সিল দিয়ে সম্পূর্ণ ফুল গাছের ডিজাইন তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230902_191658.jpg

এরপর লাল রঙের পোস্টার রং দিয়ে একটি ফুল রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230902_184600.jpg

এরপর লাল রং দিয়ে সবগুলো ফুল রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230902_191756.jpg

এরপর সবুজ রং দিয়ে ফুলের পাতা গুলো রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20230902_194805.jpg

এরপর টিয়া রং দিয়ে ফুলের বাকি পাতাগুলো রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20230902_191937.jpg

এরপর কমলা রং দিয়ে ছোট ছোট ফুল গুলো রং করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20230902190907.jpg

এরপর কালো রং দিয়ে পুরো চিত্রটি হাইলাইট করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20230902_192017.jpg

এরপর কালো রং দিয়ে ফুলের পাতা গুলোকে ডিজাইন করে নিয়েছি। এভাবে আমি পোস্টার রং দিয়ে খুবই সুন্দর দেখতে একটি ফুল গাছের চিত্র অঙ্কন করেছি।

ফলাফল

IMG_20230902_192238.jpg

IMG20230902191429.jpg

IMG_20230902_192222.jpg

IMG_20230902_192208.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

পোস্টার রঙ দিয়ে আপনি খুব চমৎকার একটি ফুল গাছের পেইন্টিং করেছেন অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ছোটবেলায় পোস্টার রং দিয়ে অনেক ধরনের রং করেছি৷ কিন্তু আপনার মত এরকম সুন্দর রং করতে পারিনি৷ আজকে আপনি পোস্টার রঙ দিয়ে দিয়ে ফুল গাছের পেইন্টিং তৈরি করেছেন সেটি খুবই সুন্দর হয়েছে৷ পোস্টার দিয়ে এরকম সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

পোস্টার রুম ব্যবহার করে ফুলসহ গাছের দারুন চিত্র প্রস্তুত করেছেন।
আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টার জন্য সৌন্দর্য বহু গুনে বেড়ে গেছে।
ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 11 months ago 

পেইন্টিং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনার পোস্টার রং দিয়ে ফুল গাছের পেইন্টিং খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে যেন জবা ফুলের পেইন্টিং করেছেন। বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনি পেইন্টিং করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আপনার পেইন্টিং গুলো খুবই সুন্দর হয়। ফুল এবং গাছের লতাপাতা গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি দারুন একটি পেইন্টিং করে সবার মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

পেইন্টিং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

পোস্টার রুং দিয়ে খুবই সুন্দর ফুলের পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর ভাবে পেইন্টিং করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন পোস্টার রং দিয়ে, পোস্টার রং ব্যবহার করার কারণে কিন্তু ড্রইংটা আরো প্রাণবন্ত হয়ে গেছে। খুব সুন্দর হয়েছে এবং ধাপে ধাপে আপনি আমাদেরকে উপস্থাপন করার চেষ্টা করেছেন।

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার জল রং দিয়ে ফুল গাছের পেইন্টিং দেখে খুব ভালো লাগলো‌ ভাই। আমিও মাঝে মাঝে জল রং দিয়ে পেইন্টিং করে থাকি। ফুল গাছের পেইন্টিং করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে । আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন সুন্দর ভাবে মিলিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত দুর্দান্ত আর্ট পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আমি পোস্টার রং দিয়ে ফুল গাছের পেইন্টিং তৈরি করেছি। পেইন্টিং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া আপনার তৈরি করা ফুল গাছের পেইন্টিং। আপনি পোস্টার রং দিয়ে অসাধারণ ভাবে পেইন্টিং করলেন। আমি ভাবতেও পারিনি এত সুন্দর হবে পোস্টার রং দিয়ে পেইন্টিং। খুব সুন্দরভাবে আপনি ধাপে ধাপে শেয়ার করলেন কিভাবে পেন্টিং করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, পেইন্টিং টি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45