ব্লাক দাদাকে শুভ জন্মদিনের শুভেচ্ছা ও কেক উপহার | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমাদের সবার জন্য খুবই আনন্দের একটি দিন। আজ আমাদের সবার প্রিয় ছোট দাদা অর্থাৎ @blacks দাদার শুভ জন্মদিন। ছোট দাদার শুভ জন্মদিন উপলক্ষে আমি ছোট দাদা কে উপহার দেওয়ার জন্য রঙিন কাগজ দিয়ে নিজে হাতে একটি কেক তৈরি করেছি। আমাদের বড় দাদা যেমন আমাদের মাথার উপর বটবৃক্ষের মতো ছায়া দিয়ে রয়েছেন ঠিক একইভাবে আমাদের ছোট দাদা ও আমাদের মাথার উপর বটবৃক্ষের ছায়া দিয়ে আছেন। আসলে মানুষটা আড়াল থেকে সব সময়ই আমাদের প্রতিটি ক্ষেত্রে সাপোর্ট করে আসছেন। আমাদের সবার প্রাণ প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি এবং বিউটি অফ ক্রিয়েটিভিটি এর দুই কর্ণধার বড় দাদা এবং ছোট দাদা আমাদের পাশে আছেন বলেই আজ আমরা সবাই এত সুরক্ষিত ভাবে এক পরিবারের মতো জীবন যাপন করতে পারছি। আমাদের ছোট দাদা খুবই ভালো মনের একজন মানুষ। আমাদের ছোট দাদাকে আমরা সবাই খুব ভালোবাসি। দোয়া করি ,আমাদের ছোট দাদা যেন পরিবারের সবার সঙ্গে সারা জীবন সুখে শান্তিতে বসবাস করতে পারেন এবং আমাদের ছোট দাদার দীর্ঘায়ু কামনা করি। তিনি যেন সুস্থ থাকেন ভালো থাকেন এবং আমাদের পাশে যেন এভাবেই বটবৃক্ষের ছায়া হয়ে থাকে।

IMG_20220412_220037.jpg

দাদার জন্য রঙিন কাগজ দিয়ে জন্মদিনের কেক তৈরি:-

উপকরণ সমূহ:

১. রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা

ধাপ-০১

IMG20220412154608.jpg

প্রথমে গোল করে একটি মোটা কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220412154722.jpg

এরপর একটি রঙিন কাগজ এভাবে মাপমতো কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220412_190250.jpg

এরপর গোল করে কাটা শক্ত মোটা কাগজটি কে রঙিন কাগজের সাথে এভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220412160803.jpg

এরপর একটি গ্লিটার পেপার গোল করে কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220412160739.jpg

এরপর কেক ডিজাইন করার জন্য হলুদ রঙের একটি কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ- ০৬

IMG_20220412_161902.jpg

এরপর এগুলো দিয়ে কেকটি সাজিয়ে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220412162150.jpg

এরপর কেকটি আরো ভালোভাবে ডিজাইন করার জন্য একটি রঙিন কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ- ০৮

IMG_20220412_170628.jpg

এরপর কেটে নেওয়া কাগজটি কেকের চারিপাশে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220412170321.jpg

এরপর কেকের উপরের ফুল বানানোর জন্য একটি রঙিন কাগজ গোল করে কেটে নিয়েছি।

ধাপ-১০

IMG20220412171257.jpg

এরপর রঙ্গিন কাগজটি কে এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG20220412171508.jpg

এরপর কাগজটি হাতে মুড়িয়ে গোলাপ ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১২

IMG20220412170551.jpg

এভাবে অনেকগুলো গোলাপ ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১৩

IMG20220412165228.jpg

এরপর কেকের মোমবাতি বানানোর জন্য একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-১৪

IMG20220412165513.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-১৫

IMG_20220412_190348.jpg

এরপর চিকন করে একটি রঙিন কাগজ কেটে নিয়েছি।

ধাপ- ১৬

IMG20220412165953.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে কাগজের মোম তৈরি করে নিয়েছি।

ধাপ-১৭

IMG_20220412_220130.jpg

এরপর গোলাপ ফুল এবং মোম কেকের উপর ডিজাইন করে লাগিয়ে দিয়েছি। এভাবে আমি ব্ল্যাক দাদার জন্য জন্মদিনের কেক তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220412_220009.jpg

IMG20220412174829.jpg

IMG_20220412_220101.jpg

IMG_20220412_220037.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20220406_130949.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

অসাধারণ প্রতিভা আপনার ভাইয়া। আমিতো প্রথম ভেবেছি নাম এটি সত্যি কারের একটি কেক। পরে দেখলাম জে না আপনি ব্লাক দাদার জন্মদিন উপলক্ষে তার জন্য একটি গিফট বানিয়েছেন। অনেক সুন্দর ছিল একটি। ব্ল্যাক দাদার এর জন্মদিনে তার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। শুভ জন্মদিন দাদা।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

প্রথমে প্রিয় ছোট দাদাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সাথে জন্মদিনের কেক তৈরি করেছেন এবং জন্মদিনের অন্যান্য আয়োজন সম্পন্ন করেছেন দেখে খুবই মুগ্ধ হয়েছি এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ছোট দাদার জন্য তৈরিকৃত রঙিন কাগজ দিয়ে জন্মদিনের কেক তৈরি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। আমার আয়োজিত ছোট্ট একটি জন্মদিনের আয়োজন আপনাকে মুগ্ধ করেছে জেনে আমি খুবই আনন্দিত। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

image.png


আমাদের সকলের প্রিয় ছোট দাদার জন্মদিন উপলক্ষে আপনি বেশ সুন্দর আয়োজন করেছেন। রঙিন কাগজ দিয়ে বানানো জন্মদিনের কেক টা অনেক সুন্দর ছিল। দাদার বেশ পছন্দ হবে। ক্রাফটি সম্পন্ন করার পদ্ধতি সুন্দরভাবে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো জন্মদিনের কেক টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। দাদার জন্য খুবই সামান্য একটি উপহার তৈরি করতে পেরেছি তাতে আমি খুবই আনন্দিত। আপনার কাছে এই কাজটি ভালো লেগেছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট দাদার জন্মদিন উপলক্ষে রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কেক বানিয়ে উপহার । অনেক ভালো ছিল আপনার উপহার। ধন্যবাদ ও ভালোবাসা আপনার জন্য

 2 years ago 

ছোট দাদার জন্য বানানো উপহার টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। আপনাদের সুন্দরতম মন্তব্যের মাঝেই খুঁজে পাবো আমার কাজের সার্থকতা। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

দাদা জন্মদিনের কেক উপহার লা জবাব 👌 হয়েছে।
এতো সুন্দর দেখাচ্ছে কি বলবো।
আমি তো প্রথম আরজিনাল ভেবেছিলাম।
সবমিলিয়ে অসাধারণ ছিল।

 2 years ago 

রঙিন কাগজের বানানো কেক টি আপনার কাছে অরিজিনাল লেগেছে জেনে আমার কাজটি সার্থক হয়েছে। কেক টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই দাদাকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। আপনি খুবই সুন্দর করে কাগজ দিয়ে কেক তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দাদার জন্য রঙিন কাগজ দিয়ে তৈরিকৃত জন্মদিনের কেক টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম ভাইয়া। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দাদার জন্য তৈরি করা উপহার কেক আমার কাছে এক কথায় দারুণ লেগেছে। এতো সহজে এতো সুন্দর কেক তৈরি করা যায় জানতাম না। আপনার দেখানো ধাপগুলো খুব ভালো ছিলোম একদম সহজ। ধন্যবাদ ভাই।

 2 years ago 

দাদার জন্য তৈরি করা উপহার কেক আপনার কাছে দারুন লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম। আপনাদের ভালোলাগার মাঝেই খুঁজে পাবো আমার কাজের সার্থকতা।

 2 years ago 

দাদার জন্য কেক উপহার তৈরি করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই অসাধারণ ভাবে আপনি কেক টি তৈরি করেছেন। দাদা দেখলে অবশ্যই খুশি হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কেক দাদাকে উপহার দেওয়া জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

দাদার জন্য উপহার দেওয়া কেক টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম আপু। আপনাদের ভালোলাগার মাঝে খুঁজে পাবো আমার কাজের সার্থকতা। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ব্লাক দাদাকে শুভ জন্মদিনের শুভেচ্ছা ও কেক উপহার দিয়েছেন দেখে তো ভিশন ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57962.42
ETH 3050.85
USDT 1.00
SBD 2.25