জেলপেন দিয়ে ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটির অনেক ভাই এবং বোনেরা আছেন যারা খুবই সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন। তাদের করা ম্যান্ডেলা আর্ট থেকে অনুপ্রাণিত হয়েই আমি ম্যান্ডেলা আর্ট করা শুরু করেছি। এই ম্যান্ডেলা আর্ট টি আমার করা দ্বিতীয় ম্যান্ডেলা আর্ট। আশা করি, এই ম্যান্ডেলা আর্ট টি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20230915_130716.jpg

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২.কালো রং এর জেলপেন
৩.পেন্সিল
৪. পোস্টার রং

ধাপ-০১

IMG_20230915_120444.jpg

আমি যেই ডিজাইনের ম্যান্ডেলা আর্ট তৈরি করবো প্রথমে সেই ডিজাইনটি পেন্সিল দিয়ে হালকা ভাবে আর্ট পেপারের উপর এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20230915_121302.jpg

এরপর পেন্সিল কম্পাসের সাহায্যে জেলপেন দিয়ে ম্যান্ডেলা আর্ট এর ডিজাইন এর কাঠামো তৈরি করে নিয়েছি। পেন্সিল কম্পাস দিয়ে ছোট থেকে বড় করে মোট আটটি বৃত্ত অর্ধেক করে এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20230915_121605.jpg

এরপর তৃতীয় বৃত্তের মাঝখানে এভাবে ছোট ছোট ডিজাইন এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230915_122058.jpg

এরপর তৃতীয় বৃত্তের ডিজাইনের মাঝখানে মাঝখানে কালো জেল পেন দিয়ে একটু ভরাট করে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230915_122324.jpg

এরপর চতুর্থ বৃত্ত ফাঁকা রেখে পঞ্চম বৃত্ততে আবারো একটি ডিজাইন এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230915_122835.jpg

এরপর পঞ্চম বৃত্তের ডিজাইন এর মাঝখানে মাঝখানে আবারো একই রকম ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20230915_124021.jpg

এরপর ষষ্ঠ বৃত্তের মাঝখানে ফুলের মতো করে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20230915_124356.jpg

এরপর সপ্তম বৃত্তের মাঝখানে আবারো আরেক ধরনের ফুলের ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20230915_125413.jpg

এরপর কালো জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্টের ফাঁকা অংশগুলো ভরাট করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20230915_125615.jpg

এরপর ম্যান্ডেলা আর্ট এর পাতার মতো ডিজাইনের অংশের কয়েকটি পাতাতে সবুজ রং করে নিয়েছি।

ধাপ-১১

IMG_20230915_130613.jpg

এরপর বাকি পাতাগুলো লাল, নীল ও গোলাপি রং দিয়ে রং করে নিয়েছি। এভাবে আমি খুবই সুন্দর দেখতে একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি।

ফলাফল

IMG_20230915_130645.jpg

Sort:  
 10 months ago 

আপনার ম্যান্ডেল আটটি অনেক সুন্দর হয়েছে আর বিশেষ করে কালার কম্বিনেশন টা অনেক ভালো লেগেছে।এতো সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

টুইটারে ট্যাগ ব্যবহার করার ক্ষেত্রে একটু সচেতন হতে হবে ভাই, $steem #steem #steemit @abbcommunity @steemit এই পাঁচটা ট্যাগ অবশ্যই ব্যবহার করবেন এবং পোস্ট সংক্রান্ত কিছু কথা লিখবেন।
ধন্যবাদ ভাই 🙏

 10 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো একবার সাহস করে করা শুরু করলেই করা হয়ে যায় । আপনার দ্বিতীয় আর্ট হিসেবে আর্টি কিন্তু অনেক সুন্দর হয়েছে । সাইডে কালার পেন দিয়ে একটু কালার করার কারণে আরো বেশি সুন্দর লাগছে নিখুঁত হয়েছে ডিজাইনটা ।

 10 months ago 

ভাইয়া আপনার প্রথম ম্যান্ডেলার আর্টটি দেখছিলাম। খুব সুন্দর হয়েছিল। আজকের ম্যান্ডেলার আর্টটি একটু ভিন্ন রকম ভাবে করেছেন। বিশেষ করে উপরে ফুলের কালার করার কারণে আরো বেশি সুন্দর লাগছে। তাছাড়া ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো খুবই নিখুঁতভাবে করেছেন জন্য ম্যান্ডেলার আর্টটি এত সুন্দর ভাবে ফুটে উঠেছে।

 10 months ago 

জেল পেন দিয়ে খুবই সুন্দর একটি মেন্ডেলা আর্ট করেছেন আপনি। এরকম মেন্ডেলা আর্ট আমি কখনো দেখিনি। আপনার কাছ থেকে এই প্রথম এরকম সুন্দর একটি মেন্ডেলা আর্ট দেখতে পেরে খুবই খুশি হয়েছি।

 10 months ago 

রঙিন মেন্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো ভাই। আপনার মেন্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। বেশ চমৎকার ভাবে মেন্ডেলা আর্ট উপস্থাপন করেছেন আপনি অনেক নিখুঁত হয়েছে। বিশেষ করে রং করাতে দেখতে খুবই সুন্দর লাগছে। আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

জেল পেন ব্যবহার করে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া।এরকম ম্যান্ডেলা আর্ট তৈরি করতে অনেক সময় ব্যয় করতে হয় এবং ধৈর্য ধরতে হয়।এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার মেন্ডালা আর্ট টা আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া। এটা করতে আপনার মনে হয় অনেক সময় লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে এটা সম্পন্ন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে জেলপেন দিয়ে ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট এর মধ্যে বিভিন্ন ধরনের কালার পেন ইউজ করেছেন তাই দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে প্রতিটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

জেল পেন দিয়ে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাই। রঙিন পেন ব্যবহার করার কারণে আর্ট টি দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34