দাদার দেওয়া টাস্ক মূল স্কেচটি অংকন | |15% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে দাদার দেওয়া টাস্ক সম্পন্ন করে আপনাদের সাথে শেয়ার করলাম। দাদার দেওয়া
টাস্ক সম্পূর্ণ স্ট্রাকচার গুলি ফলো করে আমি অংকনের চেষ্টা করেছি। কতটুকু ভালো হয়েছে তা আপনারা ও একমাত্র দাদাই বলতে পারবে। আপনাদের মন্তব্যের আশায় রইলাম।

IMG20211203002707.jpg

তাহলে চলুন দাদার দেওয়া টাস্ক শুরু করা যাক:

উপকরণ:
১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. রাবার

ধাপ - ০১

IMG_20211203_031802.jpg

প্রথমে দুইটি দাগ ব্যবহার করে ক্রস চিহ্ন আঁকিয়ে
নিয়েছি।

ধাপ -০২

IMG_20211203_031841.jpg

এরপর গরুটির নাকের কাঠামো তৈরি করে নিয়েছি।

ধাপ - ০৩

IMG_20211203_031915.jpg

এরপর গরুটির নাকের কাঠামোর উপর ছোট করে দুইটি গোল্লা আঁকিয়ে পেন্সিল দিয়ে কালো করে নিয়েছি।

ধাপ - ০৪

IMG_20211203_032014.jpg

এরপর গরুটির চোখের কাঠামো তৈরি করে নিয়েছি।

ধাপ -০৫

IMG_20211203_032126.jpg

এরপর গরুটির সম্পূর্ণ চোখ আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৬

IMG_20211203_032157.jpg

এরপর গরুটির দুইটি শিং আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৭

IMG_20211203_032235.jpg

এরপর গরুটির সম্পূর্ণ মুখমন্ডল আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৮

IMG_20211203_034523.jpg

এরপর গরুটির কান আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৯

IMG20211202202938.jpg

এরপর গরুটির মাথার মাঝখানে ক্রস চিহ্ন টি মুছে দিয়েছি রাবার দিয়ে।

ধাপ - ১০

IMG20211202234920.jpg

এরপর গরুটির বডির অংশ আঁকিয়ে নিয়েছি এবং পেন্সিল দিয়ে সম্পূর্ণ চিত্রটি ঘঁষে হাইলাইট করে নিয়েছি।

ফলাফল

IMG20211203002707.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

আজকের মত বিদায় নিচ্ছি,,
ইতি,

IMG_20211125_024124.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

দাদার দেওয়া টাস্ক এর মূল স্কেচট খুব সুন্দর লাগছে।আপনি ধাপ গুল বেশ গুছিয়ে করেছেন উপস্থাপনাও বেশ সুন্দর ছিল।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাই আপনি, দাদার দেওয়া টাস্ক ব্যবহার করে করে অসাধারণ সুন্দর একটি গরুর চিত্র অঙ্কন করেছেন। আপনার তৈরি করা গরু চিত্রাংকন টি অসাধারণ সুন্দর হয়েছে। এবং আপনি খুব সুন্দর ভাবে চিত্রটি উপস্থাপন করেছে।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দাদার দেওয়া টাস্ক ব্যবহার করে করে সুন্দর চিত্র অঙ্কন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন খুবই ভাল হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

কমিউনিটি দেখছি গরুর স্কেচ এ ভরে গেল। দাদা কী একটা টেকনিক দেখিয়ে দিল😄। অনেকেই দেখলাম এই ট্রিকস ট্রাই করে গরুর স্কেচ টা দারুণ তৈরি করছে।

আপনার স্কেচ টাও খুব ভালো হয়েছে ভাই। তবে আপনি গরুর মাথা ছাড়াও দেহের কিছুটা অংশ একেছেন। দারুণ ছিল স্কেচটা।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 
সত্যি ভাইয়া মুগ্ধ হলাম দাদার দেয়াও টাস্ক অনুযায়ী আপনি গরুর ছবি অঙ্কন করেছেন। আসলে প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখার মত ছিল। আপনার অঙ্কনের হাত অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।
 3 years ago 

গঠনমূলক সমালোচনা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনি তো দাদা টাস্কটি ফলো করে খুব সুন্দর একটি গরুর মুখ তৈরি করে ফেলেছেন। দেখে খুবই ভালো লাগলো যে আপনারা সবাই দাদার প্রতিযোগিতায় খুব সুন্দর অংশগ্রহণ করছেন । আপনার গরুর মতো দেখতে চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

দাদার দেওয়া টাস্ক এর মূল স্কেচটি আপনি অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছেন। সত্যিই এই স্কেচ টি অসম্ভব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দাদা দেখানো প্রতিটি ধাপ অনুসরণ করে আপনি সুন্দর একটি গরু অঙ্কন করেছেন। আপনার অংকটি অনেক সুন্দর হয়েছে। আপনি ধাপে ধাপে আপনার চিত্রটি বর্ণনা এবং উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

আপনার অংকনটি দাদার অনুরূপ অংকনের মত সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনার আট করার দক্ষতা খুবই ভালো। আমার কাছে খুবই ভালো লেগেছে এগিয়ে যান অনেক সফলতা পাবেন।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দাদার দেওয়া টাস্ক মূল স্কেচটির মতো হুবো হু একটি গরু অংকন করেছেন , খুব সুন্দর হয়েছে ভাইয়া , তোমার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 63597.74
ETH 2476.06
USDT 1.00
SBD 2.53