পোস্টার রং দিয়ে ফুল বাগানে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের দৃশ্য অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে আমার নিজ হাতে আঁকা একটি পেইন্টিং শেয়ার করবো। পেইন্টিং করতে আমি খুবই ভালোবাসি। পেইন্টিং করলে আমার মনটাও খুব ভালো হয়ে যায় এবং নিজেকে খুব রিফ্রেশ লাগে। পেইন্টিং করার মধ্যে আমি অদ্ভুত আনন্দ খুঁজে পাই। তবে আমি খুব ভালো পেইন্টিং করতে পারি না তবে আমি ভালো পেইন্টিং করার চেষ্টা করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক ভাইবোনেরা খুবই সুন্দর সুন্দর পেইন্টিং প্রতিনিয়ত আমাদের মাঝে উপহার দেন। তাদের পেইন্টিং থেকে অনুপ্রেরণা নিয়ে আমিও নিজের মতো করে পেইন্টিং করার চেষ্টা করি। আজ আমি পোস্টার রং দিয়ে ফুল বাগানে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরি করেছি। আশা করি, পেইন্টিংটি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220422_184917.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের পেইন্টিং:-

উপকরন সমুহ:

১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. পোস্টার কালার
৪. রং করার তুলি।

ধাপ-০১

IMG20220422112454.jpg

প্রথমে একটি মেয়ের মাথায় টুপি ও বডির অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20220422113136.jpg

এরপর মেয়েটির হাত এঁকে নিয়েছি। হাতটা এমনভাবে এঁকে নিয়েছি যেন মনে হচ্ছে মেয়েটি একটি ফুলের তোড়া ধরে রয়েছে।

ধাপ-০৩

IMG20220422113908.jpg

এরপর মেয়েটির চারিপাশে সবুজ রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220422115555.jpg

এরপর মেয়েটির মাথার অংশের চারিদিকে লাল রং দিয়ে রং করে নিয়েছি এবং মেয়েটির জামা এবং টুপি নীল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220422120038.jpg

এরপর বিভিন্ন কালার দিয়ে মেয়েটির হাতে ফুলের তোড়া এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220422120622.jpg

এরপর দৃশ্যের সবুজ অংশে লাল, সাদা ও গোলাপি রঙের পোস্টার রং দিয়ে অনেকগুলো ফুল এঁকে ফুলের বাগান তৈরি করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220422_174230.jpg

এরপর দৃশ্যের উপরের অংশে লাল রঙের উপর এভাবে সবুজ রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220422121643.jpg

এরপর এই সবুজ অংশের উপর লাল, সাদা ও হলুদ রং দিয়ে দূর থেকে দেখা যাচ্ছে এমন দেখতে অনেকগুলো ফুলে এঁকে নিয়েছি। এভাবে সম্পূর্ণ একটি ফুলের বাগান তৈরি করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220422123341.jpg

এরপর কালো রং দিয়ে মেয়েটির জামা এবং টুপির বর্ডার হাইলাইট করে নিয়েছি। এভাবে আমি পোস্টার রং দিয়ে একটি মেয়ের ফুল বাগানে দাঁড়িয়ে থাকার দৃশ্য পেইন্টিং করে নিয়েছি।

ফলাফল

IMG_20220422_124536.jpg

IMG_20220422_124411.jpg

IMG_20220422_125121.jpg

IMG_20220422_125000.jpg

IMG_20220422_124740.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220406_130949.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনি যখন পেইন্টিং করেন তখন আপনার মধ্যে সৃষ্টিশীলতা কাজ করে। কাজ করে নতুন কিছু ফুটিয়ে তোলার নেশা। আপনার পেইন্টিং গুলো আমি দেখি আমার বেশ ভালো লাগে। ফুল বাগানে একটি মেয়ে ফুল তুলছে দৃশ‍্যটা চমৎকার ছিল। এবং সুন্দর একেছেন ভাই।।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন আর্ট করা অথবা পেইন্টিং করা সবকিছুই সৃজনশীলতায় কল্পনার মাধ্যমে করতে হয়, আমি ফুটিয়ে তুলতে এসেছি যে আপনার ভাবি ফুল বাগানে দাঁড়িয়ে ফুল তুলছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রং তুলির সহযোগিতায় বেশ ভালই নিজের মেধার বিকাশ ঘটিয়েছেন। ভালোই হয়েছে অংকনটি ।

 2 years ago 

ওয়াও ভাই আপনার সুন্দর মূল্যায়ন পেয়ে আমি মুগ্ধতা অর্জন করলাম, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে ফুল বাগানে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের দৃশ্য অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। প্রতিনিয়ত সুন্দর সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার সুন্দরতম মূল্যায়নের জন্য অসংখ্য ধন্যবাদ,, আপনার সুন্দরতম মূল্যায়ন পেয়ে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ফুলের বাগানের মধ্যে মেয়েটা কে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার পুরো পোস্ট। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা টা আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার উপস্থাপনা বেশি ভালো লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

পোস্টার রং দিয়ে আপনি ফুলের বাগানে দাড়িয়ে থাকা মেয়ের ছবি খুব সুন্দর ভাবে এঁকেছেন। এটি নিঃসন্দেহে একটি দৃষ্টিনন্দন কাজ। আমার কাছে এটি অসাধারণ লেগেছে।

 2 years ago 

আপনার উৎসাহ ও অনুপ্রেরণা মূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক আনন্দিত, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহৃত করে ফুল বাগানে একটি মেয়ের দৃশ্য অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন ভাইয়া। সত্যি আপনার হাতে জাদু আছে। তা না হলে এত সুন্দর একটি আর্ট কিভাবে আপনি অঙ্কন করতে পারেন। অংকনের ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে আমার কাজের প্রতি আগ্রহ অনুপ্রেরণা সৃষ্টি করেছেন, আপনার সুন্দর মূল্যায়নের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে একটি মেয়ের সুন্দর একটি আর্ট করেছেন ভাইয়া। একটি মেয়ের আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। মেয়েটির জামার কালার আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। পোস্টার রং দিয়ে এত সুন্দর একটি মেয়ে ফুল বাগানে দাঁড়িয়ে থাকা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি গর্বিত আপু, আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলবাগান এবং ফুল বাগানে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের খুব সুন্দর কালারফুল চিত্র প্রস্তুত করেছেন ভাইয়া দেখে খুবই ভালো লাগলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার থেকে প্রতি মত সুন্দর সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য খেতে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

সত্যি ভাই এই ধরনের শিল্পের সাথে যুক্ত থাকলে মন এমনিতেই ভালো থাকে। পোস্টার রং দিয়ে আপনার করা একটি মেয়ের ফুল বাগানে দাঁড়িয়ে থাকার চিত্র অংকনটি দারুন হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে পুরো অংকটি আপনি সম্পন্ন করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন এধরনের শিল্পের সাথে কাজে যুক্ত থাকতে পারলে মন মাইন্ড ভালো থাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65