"এসো নিজে করি"একটি হাতির পেইন্টিং | |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি হাতির পেইন্টিং শেয়ার করবো। এই পেইন্টিংটি আমি পোস্টার কালার দিয়ে করেছি। আশা করি, আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালোলাগার মাঝে খুজে পাবো আমার কাজের সার্থকতা। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220309_222043.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক হাতির পেইন্টিং:

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. পেন্সিল

ধাপ-০১

IMG20220309201512.jpg

প্রথমে একটি হাতির মাথা এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220309_220954.jpg

এরপর হাতির সম্পূর্ণ বডির অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220309_221004.jpg

এরপর সাদা ও কালো রঙের পোস্টার রং মিশিয়ে হাতির বডির অংশ রং করে নিয়েছি।

ধাপ- ০৪

IMG_20220309_221013.jpg

এরপর হাতির চোখ ,দাঁত ও মাথা রং করে নিয়েছি।

ধাপ- ০৫

IMG_20220309_221033.jpg

IMG_20220309_221128.jpg

এরপর সবুজ রং দিয়ে হাতির পায়ের নিচে জমিনের অংশ রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220309_221158.jpg

এরপর নীল রং দিয়ে হাতির পেছনের অংশ এভাবে রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220309_221230.jpg

এরপর লাল, নীল, হলুদ, সবুজ, বেগুনি, কমলা সব রং এর পোস্টার রং দিয়ে এভাবে দৃশ্যটি রং করে নিয়েছি।এভাবে আমি একটি হাতির পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220309_221341.jpg

IMG_20220309_221324.jpg

IMG_20220309_221309.jpg

IMG_20220309_221642.jpg

IMG_20220309_221603.jpg

IMG_20220309_212237.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদ সবাইকে।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

সত্যি আপনার হাতের পেইন্টিং অসাধারণ হয়েছে। আমি তো একদম দেখে আশ্চর্য হয়ে গেলাম। বিশেষ করে হাতির চারপাশের কালার কম্বিনেশনটা অনেক দারুন হয়েছে। দেখে মনে হচ্ছে একদম প্রফেশনাল আর্টিস্ট দের মত আর্ট করেছেন। সত্যি আমার মনে হয় এটি করতে আপনার অনেক সময় লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

পোস্টার কালার দিয়ে অনেক চমৎকার একটি হাতির চিত্রাঙ্গন করেছেন দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে হাতির পিছনে বনাঞ্চলের আইডিয়াটা খুব ভাল ছিল। সে কারণে আপনার পেইন্টিংটি দারুন ফুটে উঠেছে। ধন্যবাদ সুন্দর একটি হাতির পেইন্টিং থাক আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্য আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছে ভাই, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি হাতির পেইন্টিং অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে হাতির পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং এর মাঝে নতুনত্ব রয়েছে। আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর হয়েছে ভাইয়া। দারুন একটি পেইন্টিং করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছে, আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই পোস্টার রং দিয়ে হাতের চিত্রাংকন টি খুবই চমৎকার হয়েছে। খুব সুন্দর ভাবে হাতিটি রং করেছেন আপনি এবং বেশ যত্ন সহকারে নিখুঁত করে চিত্রাংকন টি সম্পন্ন করেছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি চিত্রাংকন আজকে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ভাই।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

 2 years ago 

একটি হাতির খুব সুন্দর পেইন্টিং করেছেন দারুন হয়েচে আমার কাছে খুবই ভালো লেগেছে প্রতিটা ধাপ অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে একটি হাতির পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য আমাকে উৎসাহ ও উদ্দীপনা যুগিয়েছে ভাই, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি হাতির চিত্র অঙ্কন করেছেন।আমার কাছে অনেক ভালো লাগলো।আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, খুবই চমৎকার একটি হাতির ডিজিটাল পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার এই হাতি কে দেখে আমার একটি ছবির কথা মনে পড়ে গেল। ছবিটির নাম হচ্ছে হাতি মেরে সাথী। আর এই ছবিতে অভিনয় করেছেন বলিউডের চিরচেনা রাজেশ খান্না। এই ছবিতে হাতি এক অনবদ্য ভূমিকা পালন করে গেছে। যা দেখে সত্যিই মুগ্ধ হয়েছিলাম। আর আজ আপনার তৈরি হাতের পেইন্টিংটি দেখে সেই কথা মনে পড়ে গেল। এত সুন্দর একটি হাতির ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে অনেক উৎসাহ যুগিয়েছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

ভাই আমি পোস্টার রং দিয়ে আট করেছি, ডিজিটাল আর্ট নয়। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

বাহ!! খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই।
আপনার হাতির অংকনটি আমার কাছে অনেক ভাল লেগেছে।
চমৎকার ভাবে তৈরি করেছেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া 💞💞

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হয়েছি, আপনার সুন্দর সুন্দর মন্তব্য আমার কাজের প্রতি উৎসাহ ও আগ্রহ দ্বিগুণ বাড়িয়ে দেয়। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে তো আপনি অনেক সুন্দর ভাবে একটি হাতি পেইন্টিং করেছেন ভাইয়া। দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পেইন্টিং উপস্থাপন করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার সুন্দরতম ও গঠনমূলক মন্তব্য আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছে, আপনার মন্তব্যের মাঝেই আমি আমার কাজের সার্থকতা খুঁজে পায়, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74