স্বরচিত কবিতা"হৃদয়ের আর্তনাদ" | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যবৃন্দ আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভাল আছেন, সবাই সুস্থ আছেন।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজকে আমার মনটা কষ্টে ভারাক্রান্ত ভরপুর, আমার মন এতটাই খারাপ যে কাউকে বলে বোঝানো সম্ভব না। আমার কষ্টটাকে মুছে ফেলার জন্য এই কষ্টটাকেই কবিতার মাধ্যমে রূপ দান করেছি। কবিতাটির নাম দিয়েছি "হৃদয়ের আর্তনাদ"। এ ধরনের কবিতা আমি আজ প্রথম লিখেছি। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

boy-1226964__480.jpg

Source

হৃদয়ের আর্তনাদ

আমার হৃদয়টা আর্তনাদে ভরা
আমার মনে দুঃখের বিষাদ ছায়া
বড্ড একলা আমি, আমায় জড়িয়ে
নেই কোনো মায়া।
বড্ড নিঃস্ব জীবন আমার
নেই কোনো ভালোবাসার ছোঁয়া,
দুঃখ ভারাক্রান্ত হৃদয় আমার
জীবনটা মরীচিকার ধারা।

একটা সময় ছিল আমার
ভালোবাসায় রাঙা একটি জীবন
তবে সেই রঙের উজ্জ্বলতা থাকলো না,
রইল না তার ছায়া।

ভালোবাসাকে যখন ঘিরে ফেলে
অযত্ন আর অবহেলা!
তখন তা ভালোবাসা রই না
হয়ে যায় বিভীষিকা।
তা রূপ নেয় পাহাড় সমান অভিমানের ভেলায়,
এই অভিমানের ভেলা শুধুই ভাসে
নয়ন জলে, বুক ফাটা কান্নার জোয়ারে।

কোন একটা সময়ে সেই নয়ন জলও
শুকিয়ে যায়, মেলে থাকে শুধু রুক্ষ দুটি চোখ।
আর সেই অভিমানের ভেলা
পাথর হয়ে জমতে থাকে,
বুকের পাঁজরে।
থেকে যায় অনেক না বলা কথা,
রয়ে যায় শুধু স্মৃতির পাতায়
অভিমান আর আর্তনাদের কথা।

IMG_20220517_194446.jpg

আমি@alamin-islam , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

কবিতার মাধ্যমে আপনার নিজের অনুভূতিগুলো তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। অনেক সুন্দর সুন্দর কবিতার লাইনগুলো লিখেছেন ‌‌। এমনকি নিজের মন খারাপের কারণ গুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার কবিতাটি অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার কবিতাটি খুব ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার লেখা হৃদয়ের আর্তনাদ কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। জীবনের অন্তর্নিহিত দুঃখের গল্প কাহিনী ভালোই ফুটিয়ে তুলেছেন কবিতার মধ্যে পড়ে অনেক ভালো লাগলো। কবিতার শব্দচয়ন দারুন ছিল আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাস্তবমুখী হৃদয়ের আর্তনাদ কবিতাটি পড়ে আপনি মুগ্ধ হয়েছেন ভাই, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আশা করি খুব শীঘ্রই আপনার মন ভালো হয়ে যাবে ইনশাআল্লাহ। কবিতাটি মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করতে পেরেছেন।প্রতিটি লাইন বেশ সুন্দর। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আমার জন্য দোয়া ও প্রার্থনা করেছেন জেনে খুশি হলাম, ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আসলেই আমাদের জীবন মরীচিকা ভরা।আপনি খুব সুন্দর ভাবে একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করছেন।এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন যা আমাদের জীবনের সাথে মিলে যায় ।আমাদের জীবনের একাকীত্ব গুলো আমাদের ভীষন ভাবায় ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।আপনার কবিতা আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

জি আপু আমাদের জীবন মরীচিকাময়, সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার মন খারাপ ছিল জেনে খারাপ লাগলো। এই খারাপ সময়টুকু বেশিদিন স্থায়ী থাকবেনা ভাইয়া। সৃষ্টিকর্তা একসময় ঠিকই সবকিছু আগের মতো করে দিবেন।

ভালোবাসাকে যখন ঘিরে ফেলে
অযত্ন আর অবহেলা!
তখন তা ভালোবাসা রই না
হয়ে যায় বিভীষিকা।

এই লাইনগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অবহেলা চলে আসলে সেখানে আর ভালোবাসাটাই থাকেনা।

 2 years ago 

জি ভাই এটাই বাস্তব অবহেলা অযত্ন থেকে থাকলে সেখানে আর ভালোবাসায় থাকে না, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

একটা সময় ছিল আমার
ভালোবাসায় রাঙা একটি জীবন
তবে সেই রঙের উজ্জ্বলতা থাকলো না,
রইল না তার ছায়া।

কবিতার মাধ্যমে আপনার মনের অনুভূতিগুলোকে কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। আপনার কবিতাটি বিশেষ করে আমার কাছে খুবই ভালো লেগেছে। কিছু কিছু লাইন আমার জীবনের সাথেও মিলে যায়।

 2 years ago 

হৃদয়ের আর্তনাদ কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, বাস্তবমুখী কিছু কিছু লাইন আপনার জীবনের সাথে মিলে যায় তা আমি জানতে পারলাম, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভালোবাসাকে যখন ঘিরে ফেলে
অযত্ন আর অবহেলা!
তখন তা ভালোবাসা রই না
হয়ে যায় বিভীষিকা।

ঠিক বলেছেন ভাই। আমার কাছেও তাই মনে হয়। অযত্ন আর অবহেলা ভালোবাসা কে ধংশ করে ফেলে। কিছুই বাকি থাকেনা তখন আর।

 2 years ago 

আমার সাথে সহমত পোষণ করেছেন জেনে খুশি হলাম ধন্যবাদ ভাই আপনাকে,

 2 years ago 

জীবনের আর্তনাদ কবিতাটি দারুন লিখেছেন 👌।
আমি আসলে কবিতা জিনিসটা একটু কম বুঝি।
তবে যতটুকু বুঝি তা দিয়েই দারুন লেগেছে 🥀
আপনাকে উৎসাহ দেয়া বড় ব্যাপার।
এগিয়ে যান ✨

 2 years ago 

উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন জেনে খুশি হলাম অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে,

 2 years ago 

ভালোবাসাকে যখন ঘিরে ফেলে
অযত্ন আর অবহেলা!
তখন তা ভালোবাসা রই না
হয়ে যায় বিভীষিকা।

দারুন একটি কবিতা লিখেছেন ভাই আমার কাছে অনেক ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

বাস্তবধর্মী কিছু কবিতার লাইন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75