জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে আঁকা পোস্টার কালার দিয়ে একটি পেইন্টিং নিয়ে এসেছি। আমার পেইন্টিং এর মাধ্যমে আমি জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি, এই পেইন্টিংটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220330150413.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য পেইন্টিং-

উপকরণ সমূহ:
১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. পেন্সিল
৪. পেন্সিল কম্পাস
৫. স্কেল

ধাপ-০১

IMG20220330125207.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি চাঁদ ও নৌকাতে বসা দুটি মানুষ এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20220330125914.jpg

এরপর নীল রঙের পোস্টার কালার দিয়ে এভাবে রং করে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20220330130841.jpg

এরপর নৌকার আশেপাশের অংশটুকু সাদা, গোলাপি ও আকাশি রং দিয়ে হাইলাইট করে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20220330131615.jpg

এরপর কালো রং দিয়ে মানুষ এবং নৌকাটি রং করে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20220330132314.jpg

এরপর চাঁদটি লাল, সাদা ও হলুদ রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220330132618.jpg

IMG20220330132531.jpg

এরপর চাঁদ দিকে সাদা রং দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220330133648.jpg

এরপর কালো রং দিয়ে কিছু গাছপালার ডাল এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220330144624.jpg

IMG20220330134241.jpg

এরপর সাদা রং দিয়ে সমুদ্রের পানিতে ঢেউ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220330145320.jpg

IMG20220330145529.jpg

এরপর লাল ও সাদা রং মিশিয়ে গাছের ডালপালা গুলোতে ফুল এঁকে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220330_151123.jpg

এরপর দৃশ্যটির নিচে আমার নাম লিখে নিয়েছি। এভাবে আমি জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য অঙ্কন করে নিয়েছি।

ফলাফল

IMG20220330150413.jpg

IMG20220330150257.jpg

IMG20220330150321.jpg

IMG20220330150302.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য পেইন্টিং দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে জোসনা রাতের সমুদ্রের দৃশ্য পেইন্টিং করেছেন। সত্যি ভাইয়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য ও সমুদ্রের অপরূপ সৌন্দর্য আপনি আপনার পেইন্টিং এর মাঝে তুলে ধরেছেন। দারুণভাবে পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে আমার কাজের প্রতি আগ্রহ অনুপ্রেরণা জুগিয়েছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রং তুলি নিয়ে খুব কেমন একটা ধারনা নেই আমার। তবে আপনার আর্ট টি দেখে খুবই ভাল মনে হচ্ছে। অসাধারণ এঁকেছেন আপনি। এবং অংকন এর প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে গুছিয়ে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমার অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাই, আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার পেইন্টিং দেখে গ্রামের কথা মনে পড়ে গেলো। যখন নদীতে পানি হতো অনেক আমরা কলা গাছ দিয়ে ভেলা তৈরি করতাম। এখন অবশ্য আর সেগুলো করা হয় না।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন ছোটবেলায় যখন নদীতে পানি হত তখন আমরা কলাগাছ দিয়ে ভেলা তৈরি করে ঘুরে বেড়াতাম, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং আমার কাছে খুব ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর একটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহ ও অনুপ্রেরণা মূলক মন্তব্য পেয়ে অনেক অনেক খুশি হলাম ভাই, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার অংকনের দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি সবসময় দারুন দারুন অংকন করেন। তেমনি আজকেও আপনি অনেক সুন্দর একটি অংকন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর ভাবে আপনি আপনার অংকনের প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুন এই চিত্র অংকন করে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমার অংকন আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম, আপনার অনুপ্রেরণা মূলক মন্তব্য পেয়ে আমি আমার কাজের প্রতি আগ্রহ পেলাম। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্যোৎস্না রাতের খুব সুন্দর একটি পেইন্টিং আপনি করেছেন, এটি বেশ চমৎকার হয়েছে এবং ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে আমার কাজের প্রতি আগ্রহ অনুপ্রেরণা জুগিয়েছে।

 2 years ago 

জ্যোৎস্না রাতের সমুদ্রের দৃশ্য পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে মূল্যায়ন মূলক প্রশংসা পেয়ে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্যোৎস্না রাতের সমুদ্র সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার অংকন করা চিত্র টি। এবং মনে হচ্ছে যে যদি এই অবস্থায় সমুদ্রের ভিতর নৌকা নিয়ে আমি ওই জায়গায় থাকতে পারতাম। মনটা জুড়িয়ে যেতো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার সুন্দর তোমার মন্তব্য পেয়ে আমি অনেক অনেক আনন্দিত ও উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ওয়াও খুবই চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম। এবার বলেন তো যে নৌকাটা বাইতে সে কি আপনি আর যে বসে আছে সে কি আপনার গার্লফ্রেন্ড হাহাহাহা....!

 2 years ago 

ভাই আমার তৈরি পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে আমি সার্থক হলাম, ভাই আমি আর আমার ভালোবাসার মানুষকে কল্পনায় রূপ দিয়েছি, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13