ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার খুবই পছন্দের একটি নাস্তা রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি বিকেলের নাস্তার জন্য পটেটো রোল চপ তৈরি করেছিলাম। এই নাস্তা রেসিপিটি বিকেলের চায়ের সাথে একদম পারফেক্ট একটি নাস্তা এবং পটেটো রোল চপ খেতেও অনেক বেশি সুস্বাদু ও লোভনীয়। আশা করি, আমার তৈরিকৃত আজকের এই রেসিপিটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220726213117.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক পটেটো রোল চপ তৈরির প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহপরিমাণ
আটা১ কাপ
আলু৩ টি
পেঁয়াজ কুচি২ টি
মরিচ কুচি৫ টি
ভাজা জিরার গুঁড়াহাফ চা চামচ
লবণস্বাদমতো
তেলভাজার জন্য

ধাপ-০১

IMG20220726201029.jpg

পটেটো রোল চপ বানানোর জন্য প্রথমে একটি বাটিতে এক কাপ আটা নিয়েছি।

ধাপ-০২

IMG20220726201053.jpg

এরপর আটা মাখানোর জন্য পরিমাণ মতো পানি ও লবণ নিয়েছি।

ধাপ-০৩

IMG20220726201606.jpg

এরপর আটা হাত দিয়ে ভালোভাবে মেখে ডো তৈরি করে নিয়েছি এবং ১০ মিনিট ঢেকে রেস্টে রেখে দিয়েছি।

ধাপ-০৪

IMG_20220813_213417.jpg

এরপর আলু সেদ্ধ করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220726203917.jpg

এরপর সেদ্ধ আলু এভাবে গ্রেট করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220726203531.jpg

এরপর একটি বাটিতে নিয়েছি পেঁয়াজ ও মরিচ কুচি।

ধাপ-০৭

IMG20220726205121.jpg

এরপর পেঁয়াজ ও মরিচ কুচি গ্রেট করা আলুর সাথে ভালোভাবে মেখে নিয়েছি এবং হাফ চা চামচ ভাজা জিরার গুড়া ও স্বাদমতো লবণ অ্যাড করেছি।

ধাপ-০৮

IMG20220726205707.jpg

এরপর আগে থেকে মেখে রাখা আটা থেকে লেচি কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220813_213531.jpg

এরপর আটার লেচি এভাবে রুটির মতো করে বেলে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220813_213542.jpg

এরপর আগে থেকে বানিয়ে রাখা আলুর পুর এভাবে রুটির মধ্যে ছড়িয়ে দিয়েছি।

ধাপ-১১

IMG20220726210028.jpg

এরপর এভাবে রোল করে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220813_213514.jpg

এরপর চাকু দিয়ে পটেটো রোল চপ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১৩

IMG20220726210545.jpg

এরপর কেটে নেওয়া অংশ হাত দিয়ে চেপে এভাবে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-১৪

IMG20220726211004.jpg

এভাবে সবগুলো পটেটো রোল চপ তৈরি করে নিয়েছি।

ধাপ-১৫

IMG20220726211156.jpg

এরপর পটেটো রোল চপ ভাজার জন্য একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি।

ধাপ-১৬

IMG20220726211252.jpg

তেল গরম হয়ে গেলে পটেটো রোল চপ ভাজার জন্য গরম তেলে ছেড়ে দিয়েছি।

ধাপ-১৭

IMG20220726211336.jpg

এরপর এপিঠ ওপিঠ উল্টে বাদামি করে পটেটো রোল চপ ভেজে নিয়েছি।

পরিবেশন

IMG20220726213148.jpg

এরপর একটি প্লেটে টমেটো সসের সাথে পটেটো রোল চপ গরম গরম পরিবেশন করেছি।

IMG20220726213124.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি টা আমার কাছে চমৎকার লেগেছে। এইটা কখনো খাওয়া হয়নি আমার। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ক্রিসপি পটেটো রোল চপ নাস্তাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে রেসিপিটি মূল্যায়ন করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও! অসাধারণ ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন ভাই। আজকের ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম। শুভকামনা রইলো ভাইজান।

 2 years ago 

এই রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুবই ভালো লাগলো। পটেটো রোল চপ স্ন্যাক্সস সত্যিই অনেক অসাধারণ ছিল খেতে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ, সত্যিই এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার কাছে এই রেসিপি এবং এই রেসিপি তৈরির উপস্থাপনা ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এমন ধরনের রেসিপি বিকেলে খেতে অনেক ভালো লাগে। রেসিপিটি কিভাবে বানাতে হয় তা আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপ আমাদেরকে শিখিয়ে দিয়েছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, এই রেসিপিটি বিকেলবেলা খেতে খুবই ভালো লাগে। আপনার কাছে পটেটো রোল চপ তৈরির রেসিপিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তেলেভাজা একটি ইউনিক রেসিপি শেয়ার করেছেন যেটা অনেক লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আর পেঁয়াজ মরিচের সাথে আলু গুলো মাখানোর পরে যেহেতু এই রেসিপি তৈরি হয়েছে তাহলে নিঃসন্দেহে অনেক সুস্বাদু।

 2 years ago 

হ্যাঁ, ভাইয়া এই রেসিপিটি খেতে খুবই খুবই সুস্বাদু হয়েছিল। আপনার কাছে এই রেসিপিটি ইউনিক লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম পারফেক্ট সন্ধ্যার নাস্তা।অথবা বৃষ্টির দিনে কফির অড্ডা জমানোর জন্য পারফেক্ট একটি খাবার।ধন্যবাদ রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন, একদম পারফেক্ট সন্ধ্যার নাস্তা এটি এবং কফি বা চায়ের আড্ডায় এই নাস্তাটি হলে একেবারে জমে যাবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি বিকেলের নাস্তা হিসেবে ইউনিট একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই খেতে ইচ্ছে করছে আপনার তৈরি করা ক্রিস্পি পটেটো রোল চপ রেসিপি। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই নাস্তা রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। এই রেসিপিটি তৈরি করা খুবই সহজ এবং খেতেও অনেক বেশি সুস্বাদু। একবার ট্রাই করে দেখতে পারেন, ভালো লাগবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার একটি পটেটো রোল চপ রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে। সকাল সকাল এরকম রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা কষ্টসাধ্য। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সকাল অথবা বিকেলের নাস্তার জন্য এই রেসিপিটি একদম পারফেক্ট এবং খেতেও খুবই সুস্বাদু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আহ্ কি লোভনীয় খাবার 😋
পটেটো রোল নিঃসন্দেহে সুস্বাদু হয়েছিল।।
তৈরি করা শিখে নিলাম ভাই।

 2 years ago 

সত্যি এই নাস্তাটি খুবই লোভনীয় ছিল। একবার ট্রাই করে দেখতে পারেন, খেতে খুবই ভালো লাগবে। এছাড়াও আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43