"এসো নিজে করি"একটি ছেলে ও মেয়ের অবাস্তব প্রপোজ অংকন চিত্র|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিবারের মত আজকেও আমি আপনাদের মাঝে আমার আর্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের মাঝে যে আর্ট টি শেয়ার করব তা সম্পন্ন অবাস্তব আর্ট। আমার আর্ট টি হল একটি ছেলে ও একটি মেয়ের প্রপোজ অঙ্কিত, কিন্তু একটি ছেলে ও একটি মেয়ে প্রপোজ আর্ট করেছি একটি মেয়ের মুখের মধ্যে যা বাস্তবে সম্পূর্ণ অসম্ভব।

আশা করি আপনাদের ভালো লাগবে, যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি অনেক অনেক খুশি হব। আপনাদের যদি কোনো পছন্দের আর্ট থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট এ জানাবেন আমি আপনাদের মাঝে তা অঙ্কন করে উপহার দেওয়ার চেষ্টা করব।

IMG_20210904_164505.jpg

তাহলে চলুন শুরু করা যাক আমি এই অবাস্তব অংকটি কিভাবে করেছি তা আপনাদের সাথে তুলে ধরলাম:

উপকরণ:
১. পেন্সিল
২. স্কেল
৩. কালার পেন্সিল
৪. এ ফোর সাইজের সাদা পেপার
৫. রাবার

ধাপ- ০১

IMG20210903174816.jpg

প্রথমে ছবিতে দেখানো উপায়ে দাগ গুলো টেনে নিয়েছি।

ধাপ- ০২

IMG_20210904_105110.jpg

এরপর উপরে দাগ ব্যবহার করে একটি মেয়ের এক পাশ করা কপাল ,চোখ ,নাক ও ঠোঁট আঁকিয়ে নিয়েছি।

ধাপ-০৩

IMG20210903181259.jpg

এরপর মাঝখানের দাগ ব্যবহার করে মেয়েটির থুতনি আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20210903181407.jpg

এরপর বাড়তি দাগ গুলো মুছে দিয়েছি।

ধাপ- ০৫

IMG20210903184452.jpg

এরপর মেয়েটির খোপা করা মাথা ও গলা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৬

IMG20210903185553.jpg

এরপর মেয়েটির গলার মাঝখানের দাগের বাঁ দিক বরাবর সরিয়ে একটি ৭ সেন্টিমিটার এর লম্বা দাগ টেনে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20210903193916.jpg

এরপর এই দাগটি ব্যবহার করে একটি মেয়ে আঁকিয়ে নিয়েছি ।

ধাপ- ০৮

IMG20210903194033.jpg

এরপর মেয়েটির হাত আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20210903195011.jpg

এরপর মেয়েটিকে বসে থাকা স্টাইলে প্রপোজ করছে এমন দেখতে একটি ছেলের বডি আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১০

IMG20210903200939.jpg

এরপর ছেলেটির বডির সাথে হাত সহ মাথাটা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১১

IMG_20210904_105717.jpg

এরপর ছেলেটির হাতে একটি ফুল আঁকিয়ে নিয়েছি। ছেলেটিকে এমন ভাবে এঁকেছি যেন মনে হচ্ছে ,ছেলেটি হাঁটু গেড়ে বসে মেয়েটাকে ফুল দিয়ে তার ভালোবাসার কথা জানাচ্ছে।

ধাপ- ১২

IMG20210903202628.jpg

এরপর মাথার উপর দিক থেকে একটি পাতাবিহীন ডালপালা সহ গাছ আঁকিয়ে নিয়েছি।

ধাপ-১৩

IMG20210903202946.jpg

এরপর ডালপালা গুলোতে অনেকগুলো ছোট ছোট লাভ আঁকিয়ে নিয়েছি।

ধাপ-১৪

IMG20210903203320.jpg

তারপর লাভ গুলোকে লাল কলম দিয়ে রং করে নিয়েছি।

ধাপ- ১৫

IMG20210903204540.jpg

এরপর মেয়েটির নাকের উপর একটি প্রজাপতি আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১৬

IMG20210903205749.jpg

এরপর কালো পেন্সিল রং দিয়ে ডালপালা, মেয়েটির মুখমন্ডলের ভেতরে আঁকা দুটো ছেলেমেয়ে এবং প্রজাপতিটাকে রং করে নিয়েছি।

ধাপ-ফলাফল

IMG_20210904_164505.jpg

এরপর পুরো চিত্র টাকে পেন্সিল দিয়ে ঘষে হাইলাইট করে নিয়েছি। এভাবে আঁকিয়ে নিয়েছি একটি মেয়ের মুখমন্ডলের ভেতরে থাকা দুটি ছেলে মেয়ের রোমান্টিক প্রপোজের দৃশ্য।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210827_154621.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

কি বলবো ভাই আপনার এই অংকন দেখে আমি ভাষা হারিয়ে ফেলেছি অসাধারণ হয়েছে অসাধারণ আর তাছাড়া যে ভাবে গুছিয়ে লিখেছেন সত্যি মন কেড়ে নেওয়ার মতো। পারবেন ইনশাআল্লাহ এভাবে চালিয়ে যান ভাই ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাকে সুন্দরভাবে গুছিয়ে উৎসাহিত করেছেন।

ভাই অত্যান্ত সুন্দর অঙ্কন প্রসাংশার চাদর পড়িয়ে দিলাম আপনার প্রকাশ অনুভূতির মাঝে।

 3 years ago 

আপনি আমাকে অনেকটাই অনুপ্রেরণা জুগিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার নিজ হাতে তৈরি আলোকচিত্র টি অনেক সুন্দর হয়েছে আগামীতে এর থেকে ভালো আলোকচিত্র আমাদের মাঝে উপস্থাপনা করবেন এটাই আশা করি ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার অংকটি আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হয়েছি।

সুন্দর উপস্থাপনা ও স্বচ্ছ আঁচড়, আমার কাছে ভালই লাগল।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে, এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর আর্ট করেছেন আপনি।শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

চিত্রটা অনেক সুন্দর হয়েছে।একটি চিত্রের মধ্যে আরেকটি চিত্র ফুটিয়ে তোলা অনেক দক্ষতার ব্যাপার।আপনি খুব নিপুণ ভাবে আর্ট সম্পন্ন করেছেন। অনেক সুন্দর হয়েছে।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনি সত্যি বলেছেন একটি চিত্রের মধ্যে একটি চিত্র ফুটিয়ে তোলা খুবই কষ্টকর বিষয়। তার পরেও আমার যতটুকু দক্ষতা ছিল আপনাদের মাঝে বিলিয়ে দিয়েছি, ধন্যবাদ আপনাকে।

আপনার দক্ষতার প্রশংসায় আমি পঞ্চমুখ 🥰 জীব জন্তুর ছবি ছাড়া কি আরো কোন ছবি আকাতে পারেন?

 3 years ago 

অবশ্য ভাই, আমি সব ধরনের ছবি আমার সাধ্যের মত চেষ্টা করে অঙ্কন করতে পারি। ধন্যবাদ আপনাকে।

ভাই, আপনার ড্রইংটা অনেক সুন্দর হয়েছে। আমাদের প্রত্যেকের মনেই কোনো না কোনো ভাবে ভালোবাসা লুকিয়ে থাকে। কেউ সেটা প্রকাশ করে সামনে কেউবা পিছনে। কেউ কথাই গো কেউ অংকনের মাধ্যমে। আপনে হয়ত, আপনার মনের কথাগুলো আমাদেরকে আপনার ড্রইং এর মাঝে বোঝাতে চেয়েছেন। অনেক।সুন্দর হয়েছে। শুভ কামনা ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পোস্টটা পড়ে আপনি খুবই সুন্দর একটা মন্তব্য করেছেন যা আমার কাছে অন্যতম।

 3 years ago 

খুবই সুন্দর ও নিপুনতার সঙ্গে একিয়েছেন ভাইয়া।ভালো লাগলো দেখে ।আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

খুব দক্ষতার সহিত প্রতিটি ধাপ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার চিত্রাংক আমার অনেক ভালো লাগে। আমি আপনার ফ্যান হয়ে গেছি বলতে পারেন।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একটি ছেলে ও মেয়ের অবাস্তব প্রপোজ অংকন চিত্র

অসাধারণ হয়েছে ভাই আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64307.66
ETH 3146.33
USDT 1.00
SBD 3.88