আমার দেখা আট প্রজাতির ফুলের রানী গোলাপ ফুল | |15% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি আপনাদের সাথে আমার দেখা বিভিন্ন প্রজাতির গোলাপ ফুল শেয়ার করব। আমি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার শেখ রাসেল শিশু পার্ক পরিদর্শনে গিয়েছিলাম। শেখ রাসেল শিশু পার্ক খুবই সুন্দর ও মনোমুগ্ধকর পরিবেশ। এই পার্কে বিভিন্ন প্রজাতির ফুলের গাছ সেইসাথে পরিবার সহ বেড়ানোর মতো খুবই ভালো জায়গা বলে আমার মনে হয়েছে।

20211128_030340-COLLAGE~2.jpg

এই পার্কের পরিবেশ আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আরেকটি বিষয় আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে, বিষয়টি হল ফুলের রানী গোলাপ ফুলের আটটি প্রজাতির ফুলসহ ফুলের গাছ দেখতে পেয়েছি। গোলাপ ফুল আমাদের সবারই প্রিয়। কিন্তু সচরাচর আমরা দুই প্রজাতির গোলাপ ফুল বেশি দেখে থাকি। অন্যান্য প্রজাতির গোলাপ ফুল গুলো বেশিরভাগ পাওয়া যায় না খুবই বিরল। সৌভাগ্যবশত আমি আট প্রজাতির গোলাপ ফুল দেখতে পেয়েছি শেখ রাসেল শিশু পার্ক পরিদর্শন করতে যেয়ে। তাহলে চলুন আট প্রজাতির গোলাপ ফুল দেখে আসি:

ছবি - ০১

IMG_20211128_015511.jpg

W3w

আপনারা এই ছবিতে যে গোলাপ ফুল টি দেখতে পাচ্ছেন সেটি হলো হালকা গোলাপি রঙের গোলাপ ফুল। এই গোলাপ ফুলটি আমরা সচরাচর বেশি পরিমাণে দেখে থাকি।

ছবি -০২

IMG_20211128_015445.jpg

W3w

এই ছবিতে আমরা মিষ্টি রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। এই মিষ্টি রঙের গোলাপ ফুল খুবই বিরল, পাওয়া যায় না বললেই চলে।

ছবি -০৩

IMG_20211128_015714.jpg

W3w

এই ছবিতে আমরা হলুদ রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। এই হলুদ রঙের গোলাপ ফুল খুবই বিরল, খুবই কম পরিমাণে পাওয়া যায়।

ছবি -০৪

IMG_20211128_015642.jpg

W3w

এই ছবিতে আমরা অফ হোয়াইট রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। এই গোলাপ ফুল খুবই নগণ্য পরিমাণে বাজারে দেখতে পাওয়া যায়।

ছবি - ০৫

IMG_20211128_015602.jpg

W3w

এই ছবিতে আমরা সাদা রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। এই সাদা রংয়ের গোলাপ ফুল সবচেয়ে বেশি পরিমাণে বাজারে পাওয়া যায়।

ছবি -০৬

IMG_20211128_020325.jpg

W3w

এই ছবিতে আমরা রানী গোলাপি রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। রানী গোলাপি রঙের গোলাপ ফুল বাজারে বেশি পরিমাণে দেখতে পাওয়া যায়।

ছবি -০৭

IMG_20211128_015904.jpg

W3w

এই ছবিতে আমরা লাল রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। লাল রঙের গোলাপ ফুল খুবই সহজলভ্য বাজারে পাওয়া যায়। কিন্তু সহজলভ্য হলেও লাল রঙের গোলাপ ফুল আমার সবচেয়ে বেশি প্রিয়। আমার প্রিয় মানুষের সাথে দেখা করার সময় লাল রঙের গোলাপ ফুল নিয়ে যায়।

ছবি - ০৮

IMG_20211128_015758.jpg

W3w

এই ছবিতে আমরা গোলাপি রঙের গোলাপ ফুল দেখতে পাচ্ছি। গোলাপি রঙের গোলাপ ফুল বাজারে খুবই কম পরিমাণে পাওয়া যায়।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

ইতি,

IMG_20211125_024124.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 2 years ago 

গোলাপ ফুল আমার খুবই পছন্দ। এবং আমার বাড়িতেও বেশ কয়েকটি গোলাপ ফুলের গাছ আছে। ভাই আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। এবং বর্ণনা টাও বেশ দারুণ দিয়েছেন।

এখানে সবগুলো প্রজাতির গোলাপই আমি আগে দেখেছি। এর মধ্যে ২,৭,৮ এই তিনটা গোলাপের গাছ আমার বাড়িতে লাগানো আছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়।এবং এই গোলাপ ফুল গুলো বিভিন্ন প্রজাতির হয়ে থাকে, লাল, গোলাপি, সাদা, কালো, হালকা গোলাপি, প্রায় এক একটা রংয়ের ভিন্নতা আমার দেখতে পাই। আপনি প্রতিটা ফুলের বিবরণ গুলো খুব সুন্দর করে দিয়েছেন এবং অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত ছিল। এই পোষ্টের মাধ্যমে অনেক প্রজাতির গোলাপ ফুল একত্রে দেখার সুযোগ পেলাম। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি ৮ প্রজাতির ফুলের রানী গোলাপের সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রথম পিকচারটা হালকা গোলাপি ওইটা আমার খুবই ভালো লেগেছে। দ্বিতীয় পিকচারটা মিষ্টি রঙের গোলাপি গোলাপ এবং তৃতীয় এবং চতুর্থ হচ্ছে অফ আইটি রঙের গোলাপ ফুল এবং সাদা রংয়ের গোলাপ ফুল আরো লাল রঙের গোলাপ ফুল তারপর গোলাপি রঙের গোলাপ ফুল দারুনভাবে ক্যাপচার করেছেন এবং বর্ণনা দিয়েছেন

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে। ফুল সকলের কাছে প্রিয়। ফুলের অপরূপ সৌন্দর্য সকলের অনেক পছন্দের। আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। দারুন দারুন ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

এত প্রজাতির গোলাপ হয় এটা আমার জানাই ছিল না। পোস্ট দেখে বুঝতে পারলাম গোলাপের অনেক প্রজাতি হয়ে থাকে আর আপনি ফুলগুলোকে অসাধারনভাবে ফুটিয়ে তুলেছেন। মাধ্যমে এক নজরে সবগুলো গোলাপ দেখতে পেরেছি ।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ...এত রকম এর গোলাপ 🌹 একসাথে দেখানোর জন্য..এর আগে আমি কখনো এত রকমের গোলাপ দেখিনি। এরকম আট প্রজাতির গোলাপ নিয়ে পোস্টি আপনার অসাধারণ হয়েছে...

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ফুলের রানী গোলাপ ফুল এর আপনি অনেক প্রজাতির ফুল এর ফটোগ্রাফি সহ সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আমার বেশ ভালো লেগেছে।
আমি এক সাথে এত প্রকার গোলাপ ফুল আপনার মাধমে ১ম দেখলাম
ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সব ফুল গুলো অসাধারণ দেখাচ্ছে বলার বাইরে। যে দেখবে তাকে খুব ভালো লাগবে এই ফুলগুলো। আর সেটা যদি গোলাপ ফুল হয় তাহলে তো কিছু বলারই নাই। আপনি অনেক সুন্দর ছবি তুলতে পারেন। আপনার সব ছবিগুলোও দেখার মত ছিল। এক কথায় অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো সুন্দর কিছু আমাদেরকে উপহার দিতে পারেন

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফির গোলাপ ফুল দেখতে সত্যি অসাধারণ হয়েছে। গোলাপ ফুলের মধ্যে আমার সব থেকেই লাল গোলাপ টা অনেক ভালো লাগে। আপনি প্রত্যেকটা গোলাপ ফুলের কিছু বিবরণ দিয়ে ধাপগুলোকে আরো অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন । ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62414.94
ETH 3019.57
USDT 1.00
SBD 3.58