দখিনা হাওয়া | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করবো। আমার স্বরচিত কবিতাটির নাম দিয়েছি "দখিনা হাওয়া"। কবিতাটি আমি খুব সহজ ভাষায় লিখেছি যার কারণে কবিতার মনোভাব এবং মূলভাব আপনারা খুব সহজেই বুঝতে পারবেন। এই কবিতাটি একদম সহজ এবং সাধারন কবিতা। যা কবির মনোভাব কে খুব সহজভাবেই ফুটিয়ে তুলেছে। আশা করি, কবিতাটি আপনাদের খুব একটা খারাপ লাগবে না। আমার লেখা এই কবিতাটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

heart-1192662__340.jpg

Source

দখিনা হাওয়া

আজ দখিনা হাওয়ায়
দুলিছে মন, ভরেছে প্রাণ
ফুলের সুবাসে
মৌমাছিরাও গুনগুন করছে,
ফুলের চারিপাশে।

আজ এত সুন্দর দিনে
পরছে মনে তোমায়,
তবু কেন দূরে সরে আছো
তুমি এ অবেলায়।

দখিনা হাওয়া দিচ্ছে দোলা
বাজছে মনে বাঁশি,
প্রেমের জোয়ার বইছে
ওগো প্রিয়তমা তোমার লাগি।

আজ সুপ্ত বুকে জ্বেলেছি আলো
তোমায় রাখবো বুকে ধরে,
তবু কেন সাড়া দাও না!
রাগ করে আছো দূরে।

কৃষ্ণচূড়া এবং গোলাপ ফুলের
গেথেছি মালা তোমারই জন্য।
তুমি এসে মন পিঞ্জরে,
বেঁধে নাও মোরে তোমারি সঙ্গে।
আমি যে তোমারি আছি
তোমারি থাকবো,
সাক্ষী রইল এই দখিনা হাওয়া ও।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আজ সুপ্ত বুকে জ্বেলেছি আলো
তোমায় রাখবো বুকে ধরে,
তবু কেন সাড়া দাও না!
রাগ করে আছো দূরে।

আপনার কবিতাটি পড়ে প্রাণ জুড়িয়ে গেলো। আপনার কবিতাটি যখন পড়ছিলাম তখন আমার অনেক পুরোনো স্মৃতি মনে পড়ে যাচ্ছিলো। ভালো লিখেছেন ভাই। দোয়া ও শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই আমি আমার কবিতার মাধ্যমে আপনার প্রাণ জুড়াতে পেরেছি জেনে আমি সার্থক, আপনার সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ফুল ফুটলেই মৌমাছিরা ফুলের চারিপাশে গুনগুন করে মধু সংগ্রহ করে বেড়ায়। আর এটা আজ নতুন নয়। তবে খুব ভাল লেগেছে আপনার এত সুন্দর কবিতা রচনা দেখে। চেষ্টা করলাম কয়েকবার করে পাঠ করার। বলতেও ভালো লাগলো।

 2 years ago 

আমার কবিতাটি আপনি পাঠ করার চেষ্টা করেছেন তিনি খুশি হলাম এবং কি আমি সার্থক হয়েছি যে আমার কবিতা পোস্টটি আপনি পড়েছেন জেনে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দখিনা হাওয়ার প্রকৃত রূপ আপনার কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। অনেক ভালো লাগলো পড়ে দারুন কবিতা লিখতে পারেন। আমার কাছে কবিতা পড়তে অনেক ভালো লাগে আপনারটা বেস্ট ছিল ভাই।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনি খুবই রোমান্টিক ধরনের একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

দখিনা হাওয়া দিচ্ছে দোলা
বাজছে মনে বাঁশি,
প্রেমের জোয়ার বইছে
ওগো প্রিয়তমা তোমার লাগি।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মনে হলো প্রেমিকার প্রতি প্রেমের নিবেদন করে আপনি কবিতাটি লিখেছেন।
লেখা দখিনা হাওয়া কবিতাটি পড়ে আমার দারুন লাগলো।
এত এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক খুশি ও আনন্দিত, জ্বী আপু আপনি ঠিকই বলেছেন ভালোবাসার মানুষকে স্মরণ করেই কবিতাটি লেখা হয়েছে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74