লোভনীয় তরমুজের খোসা ভাজি রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে সম্পূর্ণ একটি নতুন রেসিপি শেয়ার করতে চলেছি। তরমুজ তো আমরা সবাই খেয়েছি তবে তরমুজের খোসা ভাজি আমরা অনেক কম মানুষই খেয়েছি এবং তরমুজের খোসা ভাজি করে যে খাওয়া যায় তাও অনেক কম মানুষই জানে। তরমুজের খোসা ভাজি খেতে খুবই সুস্বাদু হয়। আজ আমি তরমুজের খোসা ভাজি রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি, রেসিপিটি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

IMG20220503025730.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক তরমুজের খোসা ভাজি রেসিপির প্রস্তুত প্রণালী:

উপকরণ সমূহপরিমাণ
তরমুজের খোসার কুচি১ কাপ
পেঁয়াজ কুচি২ টি
মরিচ কুচি৫ টি
হলুদের গুঁড়াহাফ চা চামচ
লবণস্বাদমতো
তেল৮ টেবিল চামচ

ধাপ-০১

IMG20220503030725.jpg

প্রথমে তরমুজের খোসা নিয়েছি।

ধাপ-০২

IMG20220503001703.jpg

এরপর তরমুজের খোসা এভাবে কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি এবং তার সাথে কেটে নিয়েছি পেঁয়াজ ও মরিচ কুঁচি।

ধাপ-০৩

IMG20220503002453.jpg

এরপর একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি।

ধাপ-০৪

IMG20220503002522.jpg

তেল গরম হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিয়েছি পেঁয়াজ কুঁচি।

ধাপ-০৫

IMG20220503002535.jpg

এরপর এর মধ্যে দিয়ে দিয়েছি মরিচ কুঁচি।

ধাপ-০৬

IMG20220503002744.jpg

এরপর পেঁয়াজ-মরিচ এভাবে বাদামি করে ভেজে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220503002819.jpg

এরপর এর মধ্যে দিয়ে দিয়েছি আগে থেকে কেটে রাখা তরমুজের খোসার কুচি।

ধাপ-০৮

IMG20220503002834.jpg

এরপর পিঁয়াজ-মরিচের সাথে তরমুজের খোসার কুচি ২ মিনিট মতো ভেজে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220503002904.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি স্বাদ অনুযায়ী লবণ ও হলুদের গুঁড়া।

ধাপ-১০

IMG20220503003012.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি পরিমাণ মতো পানি। এরপর কড়াইয়ের ঢাকনা দিয়ে কড়াই ৫ মিনিটের জন্য ঢেকে দিয়েছি।

ধাপ-১১

IMG20220503003447.jpg

এরপর ঢাকনা খুলে নিলেই দেখা যাবে পানি শুকিয়ে গেছে। আর কড়াইয়ের পানি শুকিয়ে গেলেই তৈরি হয়ে গেল মজাদার তরমুজের খোসা ভাজি।

পরিবেশন

IMG20220503025753.jpg

IMG20220503025647.jpg

IMG20220503025730.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

তরমুজের খোসা দিয়ে যে এভাবে ভাজি বানিয়ে খাওয়া যায় তা আগে কখনো জানতাম না ভাইয়া। রেসিপিটি তাই আমার কাছে খুব ইউনিক মনে হল। রেসিপিটি তো দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হবে। ভাবতেছি একবার এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জি ভাই এই রেসিপি খুবই ইউনিক এবং খেতে ভারি সুস্বাদু এবং মজাদার, অবশ্যই সময় পেলে বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি তরমুজের খোসা ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আজ নতুন একটি রেসিপি শিখলাম আপনার কাছ থেকে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে ভাই আপনি নতুন একটি রেসিপি শিখতে পারলাম জেনে খুশি হলাম, আপনাকে নতুন কিছু শেখানোর মাধ্যমেই আমি খুজে পেলাম আমার সার্থকতা, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তরমুজের খোসা ভাজি আমার কখনো খাওয়া হয়নি। আজকে আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি এই রেসিপি তৈরি করেছেন। ইউনিক একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনি ইউনিক একটি রেসিপি সম্পর্কে জানতে ও শিখতে পারলাম জেনে খুশি হলাম, উৎসাহমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তরমুজের খোসা ভাজি ইউনিক একটি রেসিপি প্রস্তুত করেছেন তো রন্ধনপ্রণালী সুন্দরভাবে উপস্থাপন করেছেন দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম যে ভাই খেতে দারুণ মজাদার ও সুস্বাদু হয়েছে, সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আজকে যদি আমি আনএক্টিভ থাকতাম তাহলে এত সুন্দর রেসিপি সম্পর্কে জানতে পারতাম না। তরমুজের খোসা দিয়ে যে এত সুন্দর রেসিপি তৈরি করা হয়, আজ প্রথম জানলাম আপনার মধ্য দিয়ে। খুবই খুশি হলাম। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনি এই রেসিপি সম্পর্কে প্রথম জানতে পারলেন জেনে খুশি হলাম, অবশ্যই ভাই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, দেখবেন খেতে দারুন মজা ও সুস্বাদু লাগবে। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি কখনো তরমুজের খোসা ভাজি খায়নি। যেটা দেখে অনেক ভালো লাগলো। খেতে কেমন সু সাধু আমি সেটাও জানি না। সুন্দর করে তরমুজের খোসা ভাজি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই তরমুজের খোসা ভাজি রেসিপি খেতে দারুণ সুস্বাদু ও মজাদার, অবশ্যই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন দেখবেন অনেক ভালো লাগবে, আপনার সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তরমুজের খোসা রেসিপি আমি কখনো খাইনি। তবে আপনার রেসিপির উপস্থাপন দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনি নতুন ও ইউনিক একটি রেসিপি সম্পর্কে শিখে নিতে পারলেন জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তরমুজের খোসা দিয়ে ভাজি করে খাওয়া যায় সেটা আগে জানা ছিল না। এটা আমার কাছে একদম নতুন রেসিপি। ভিন্নধরনের একটি রেসিপি সম্পর্কে আমাদেরকে অবগত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ভাই তরমুজের খোসা দিয়ে ভাজি করে খাওয়া যায়, খেতে দারুণ সুস্বাদু ও মজাদার, সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও স্বাগতম প্রিয় ভাইজান 💚

 2 years ago 

কম মানুষের ভিতর আমিও একজন ভাইয়া, আমিও কখনো তরমুজের ভাজি খাইনি তবে তরমুজ প্রায় সময়ই খাওয়া হয়, যাই হোক আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখতে পেরে খুবই ভালো লাগলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার কাছ থেকে নতুন ইউনিক একটি রেসিপি সম্পর্কে জানতে ও শিখতে পারলাম জেনে খুশি হলাম, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74