আমার কণ্ঠে গাওয়া বাংলা মৌলিক গান | |15% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা ,কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। বিশেষভাবে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন প্যানেলকে, খুবই সুন্দর বাংলা মৌলিক গানের প্রতিযোগিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আমার বাংলা ব্লগ ভিন্নরকম প্রতিভার অধিকারী বলে আমি মনে করি। আমরা সব কিছুতেই জ্ঞান অর্জন করতে আগ্রহী।

আজকে বাংলা মৌলিক গানের প্রতিযোগিতা উপলক্ষে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আমি আপনাদের মাঝে আমার কন্ঠে রবীন্দ্রসঙ্গীত গেয়ে বাংলা মৌলিক গানের প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে।

IMG20211225010749.jpg

গান গাওয়ার উপর আমার অভিজ্ঞতা :

প্রথমেই আমি আপনাদেরকে জানাই আমি গান শুনি ও গান বলতে ভালো লাগে তাই একটু চেষ্টা করি। আমার সবচেয়ে ভালো লাগা কাজ করে যে আমি গান বলতে পারি, কারণ আমি তো গায়ক নই তাই কেমন হলো, কে কি বলবে এগুলো ভাবিনা, তাই নিজের আনন্দটা বেশি পায়। আমার সবচেয়ে পছন্দের গান রবীন্দ্র সংগীত। আর রবীন্দ্র সংগীতের মধ্যে সবচেয়ে পছন্দের গান আমারো পরানো যাহা চায়। আমারো পরানো যাহা চায় এই সঙ্গীতটি অনেক গায়ক ও গায়িকা গিয়েছেন কিন্তু তাদের মধ্যে সব চেয়ে আমার বেশি ভাল লাগে' ইন্দ্রানী সেনের কন্ঠে গাওয়া গানটি।

রবীন্দ্র সংগীত ভালো লাগার কারণ:

ছোটবেলা থেকেই রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি এক প্রকার শ্রদ্ধা ও সম্মান বেড়ে ওঠে। ছোটবেলায় শুনেছিলাম, বিশ্বকবি :রবীন্দ্রনাথ ঠাকুর তখন থেকেই মনের মধ্যে রবীন্দ্রনাথ ঠাকুরকে অনেক বড় করে দেখতাম। আর এটাও ভাবতাম বিশ্বকবি অনেক বিশাল বড় ব্যাপার। ছোটবেলা থেকে যখন শুনলাম বাংলাদেশের ও আমাদের বন্ধু রাষ্ট্র ভারতের জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুর, রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা ও সম্মান দ্বিগুন বেড়ে গেল। আর ভাবতাম বিশাল ব্যাপার, বাংলাদেশ ও বন্ধু রাষ্ট্র ভারত এই দুই দেশের জাতীয় সংগীতের রচয়িতা একাই তিনি। এমনকি ক্লাস ওয়ান থেকে দশম শ্রেণী পর্যন্ত আমরা স্কুলে সকালবেলা ক্লাস শুরুর পূর্বে পিটি ও ব্যায়াম করতাম তখন জাতীয় সংগীত গাওয়া হত তখন থেকেই মূলত ভালো লাগে রবীন্দ্রসঙ্গীত। আবার বলতে পারেন রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ি আমার কুষ্টিয়া জেলায়, এটাও ভালো লাগার একটি কারণ।

source

রবীন্দ্র সংগীত: আমার পরান যাহা চায়

গীতিকার: রবীন্দ্রনাথ ঠাকুর

গেয়েছেন: ইন্দ্রাণী সেন সহ আরো অনেকেই।

আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তুমি সুখ যদি নাহি পাও যাও সুখের সন্ধানে যাও
তুমি সুখ যদি নাহি পাও যাও সুখের সন্ধানে যাও
আমি তোমারে পেয়েছি হৃদয়মাঝে
আর কিছু নাহি চায় গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
আমি তোমার বিরহে রহিব বিলীন
তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনি, দীর্ঘ বরস-মাস
যদি আর কারে ভালবাসো
যদি আর ফিরে নাহি আসো
তবে তুমি যাহা চাও তাই যেন পাও
আমি যত দুঃখ পাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরাণ যাহা চায়

Source

প্রমাণস্বরূপ:

IMG_20211225_030740.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আবারো আগামীকাল নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20211222_234951.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি, আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

রবীন্দ্র সংগীত আমারও খুবই পছন্দ। আলাদা একটা জাদু আছে বলতে হয়। এবং গানটা খুব সুন্দর গেয়েছেন ভাই। আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এত সুন্দর একটি গান উপহার দেওয়ার জন্য 👌👌👌।।

 2 years ago 

আমার কণ্ঠে গাওয়া গানটি আপনার ভালো লেগেছে জেনে অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

বাহ খুব সুন্দর ভঙ্গিতে রবিন্দ্র সঙ্গীতটি গেয়েছেন ।শুনে ভালো লাগলো ভাই ।রবিন্দ্র
সঙ্গীত খুব পছন্দ করি ।ধন্যবাদ এতো সুন্দর গান শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ আমার কন্ঠে গানটি শোনার জন্য

ভাই আপনার গলায় অনেক যাদু আছে,আপনার গান শুনে বুঝতে পারলাম।অনেক শুতিমধুর আপনার গলা।আমার অনেক ভালো লাগলো আমারও পরাণে যা চাই ...............অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

অনেক উৎসাহ ও অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি গান পছন্দ করলেন গাওয়ার জন্য। আসলে এই গানটি শুনতে অনেক ভালো লাগে। আর আপনার কন্ঠে এই গানটি শুনে অনেক বেশি ভালো লাগলো। রবীন্দ্র সংগীতের মধ্যে এই গানটি অনেক জনপ্রিয়। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটা গান উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জ্বী আপু ঠিক বলেছেন, রবীন্দ্র সংগীত গানের মধ্যে এই গানটি আমার সবচেয়ে বেশি প্রিয়।

 2 years ago 
বাংলা মৌলিক গান প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য রবীন্দ্র সংগীত আমারো পরানো যাহা চায় দারুণভাবে গেয়েছেন। খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রবীন্দ্র সংগীত আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি। আমারো পরানো যাহা চাই এই রবীন্দ্র সংগীতটি আপনি অসাধারণভাবে গিয়েছেন, ভিডিওটি দেখে বেশ মজা পেলাম আপনার গানের গলা অনেক সুন্দর। গানটি অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কন্ঠে গানটি শুনে আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন গেয়েছেন ভাই গানটি আমার ও পছন্দের শুনে অনেক ভালো লাগলো। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই অনেক সুন্দর এবং জনপ্রিয় একটি মৌলিক গান গেয়েছেন।রবি ঠাকুরের এই গানটি সবাই পছন্দ করেন।সুন্দরভাবে গানটি গাওয়ার চেষ্টা করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন রবীন্দ্রনাথের এই গানটি খুবই জনপ্রিয়, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

গানটি শুনলাম। রবীন্দ্র সংগীত আমারও ভালো লাগে। তবে বোঝা খুবই কঠিন। সুন্দর গেয়েছেন চেষ্টা করলে আরো ভালো হবে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68518.46
ETH 3760.02
USDT 1.00
SBD 3.66