পুঁথি ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে রঙিন কাগজ ও পুতি দিয়ে তৈরিকৃত খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরির আইডিয়া শেয়ার করবো। ওয়ালমেট টি আমি রঙিন কাগজ ও পুতি দিয়ে খুব সহজ উপায়ে বানিয়েছি। আশা করি, এই ওয়ালমেট টি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220322_180419.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন কাগজ ও পুতি দিয়ে ওয়ালমেট তৈরির প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহ:

১. রঙিন কাগজ
২. পুতি
৩. সিজার
৪. আঠা

ধাপ-০১

IMG20220322164838.jpg

প্রথমে একটি রঙিন কাগজ মাপমতো কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220322165406.jpg

এরপর কাগজটিকে মাঝ বরাবর ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220322164955.jpg

এরপর কাগজটিকে সিজার দিয়ে পাতার মতো করে কেটে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220322165049.jpg

এরপর পাতাটি ছবিতে দেখানো উপায়ে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220322170351.jpg

এভাবে বেশ অনেকগুলো পাতা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220322165534.jpg

এরপর একটি কালো রঙয়ের শক্ত রঙিন কাগজ নিয়েছি।

ধাপ-০৭

IMG20220322170714.jpg

এরপর আঠা দিয়ে কয়েকটি রঙিন কাগজের পাতা কালো পেপারের উপর এভাবে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG20220322171441.jpg

এভাবে সব গুলো পাতা গাছের মতো ডিজাইন করে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৯

IMG20220322172920.jpg

এরপর গাছের গুড়ির অংশ সোনালী রঙের পুতি গুলোতে আঠা দিয়ে ডিজাইন করে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১০

IMG20220322173339.jpg

এরপর সাদা ও সোনালী রঙের পুতি দিয়ে গাছের গুড়ির সাথে একটি পাতা ডিজাইন করে তৈরি করে নিয়েছি।

ধাপ-১১

IMG20220322174401.jpg

এরপর সম্পূর্ণ ওয়ালমেট টিতে সাদা পুতি দিয়ে ডিজাইন করে নিয়েছি । এভাবে আমি পুঁথি ও রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়েছি। আশাকরি, ওয়ালমেট টি আপনাদের খুব ভালো লাগবে।

ফলাফল

IMG20220322174446.jpg

IMG20220322174525.jpg

IMG20220322174545.jpg

IMG20220322174610.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাই । যেমন সুন্দর উপস্থাপনা তেমন কারুকাজ। ইউ ডিজার্ভ গুড।

 2 years ago 

ভাই আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আপনার মন্তব্যের মাঝে আমার কাজের সার্থকতা খুঁজে পেলাম। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ওয়াহ্,,খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন তো।দেখতে খুব সুন্দর লাগছে।বিশেষ করে পাতাগুলো বেশি ভালো লাগছে।কালার টাও বেশ সুন্দর। সব মিলিয়ে কালার গুলো বেশ ভালো লাগছে।প্রত্যেকটি ধাপ সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হয়েছি, আমার কাজটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

পুথি ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে ভাই। দেখতে অনেক সুন্দর লাগছে আপনার দেওয়ালের সাথে খুব মানাবে এবং সৌন্দর্য তা বৃদ্ধি করবে ।এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

পুতি ও রঙিন কাগজ দিয়ে আমার তৈরিকৃত ওয়ালমেট টি আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহিত করার জন্য এবং অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া আপনি সুন্দর চিন্তাধারার মানুষ। সত্যি বলতে আপনার প্রতিটা কাজ আমার খুবই ভালো লাগে। প্রতিটা কাজ কোয়ালিটি সম্পূর্ণ। রঙিন কাগজ ও পুতি দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আসলে গাছের পাতাগুলো এত সুন্দর লাগছে। বিভিন্ন কালার হওয়ায় দারুণভাবে ফুটে উঠেছে। আপনি সত্যিই একজন কোয়ালিটি সম্পন্ন মানুষ বলে আমি মনে করি এবং সবকিছু কোয়ালিটির সাথে তুলে ধরতে পছন্দ করেন। সত্যিই আপনার তুলনা হয় না। আপনি প্রশংসার যোগ্য। অসাধারণ ছিল

 2 years ago 

ভাইয়া আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হয়েছি। আমার তৈরিকৃত এই ওয়ালমেট টি আপনার কাছে কোয়ালিটি সম্পন্ন লেগেছে এবং আমাকে আপনার কাছে প্রশংসার যোগ্য মনে হয়েছে জেনে আমি খুবই আনন্দিত। আমাকে কমেন্ট এর মাধ্যমে অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুতি ও রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরীকৃত এই পুতি ও কাগজের ওয়ালমেট টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কাগজ কুচি কুচি করে কাটা দৃশ্যটি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরিকৃত পুতি ও রঙিন কাগজ এর ওয়ালমেট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত। আপনাদের ভালোলাগার মাঝেই খুঁজে পাবো আমার সার্থকতা। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি প্রথম দেখাতেই আপনার ওয়ালমেটের প্রেমে পড়ে গেছি। আপনি খুবই চমৎকার ভাবে রঙিন কাগজ ও পুঁথি দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার জন্য মন থেকে দোয়া ও ভালোবাসা রইলো। ❣️❣️

 2 years ago 

ওয়ালমেট টি আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হয়েছি। দোয়া করবেন আমি যেন আরো ভালো ভালো কাজ আপনাদের সাথে শেয়ার করতে পারি। আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার ওয়ালমেট টি খুব অসাধারণ হয়েছে। এখানে বিশেষ করে যে কাগজ দিয়ে পাতা বানিয়েছেন পাতা গুলো মনে হচ্ছে কোন পাখির পলক। অনেক সুন্দর করে একটি ওয়ালমেট আপানি আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আমার কাজটাই আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত। দোয়া করবেন, আপনাদের সাথে যেন আরও ভালোভাবে কাজ ভাগ করে নিতে পারি।

 2 years ago 

পুথি ও রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল বানিয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আশাকরি পরবর্তীতে আরও সুন্দর সুন্দর ড়াই আমাদের সঙ্গে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অবশ্যই আরো সুন্দর সুন্দর কাজ আপনাদের সাথে শেয়ার করব। আমার আজকের পোষ্ট টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

পুঁথি ও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট আমার কাছে ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে দারুন এই ওয়ালমেট তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনাকে অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। ওয়ালমেট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42