সালাত আদায় ও ঈদের কেনাকাটা | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি।

অনেক কিছুদিন পর ঢাকার ভিতরে ঢুকলাম বিশেষ প্রয়োজনে। বাড়ি থেকে ছোট ভাই আসছে ঢাকায় সকালবেলা। ছোট ভাই আসছে ঈদের কেনাকাটা করতে, মানে দোকানের মাল কেনাকাটা করতে। আমার ছোট ভাই ছোট একটি গার্মেন্টস এর দোকান চালায়।

ছোট ভাই সকালবেলা ঢাকায় পৌঁছে আমাকে ফোন দেয়, আমি সকাল দশটার মধ্যে বঙ্গ বাজার মার্কেট পৌঁছে তার সাথে দেখা করি। ঢাকা শহরের ভিতর পাইকারি বিক্রেতার বিশাল বড় মার্কেট বঙ্গ বাজার মার্কেট। এই বঙ্গ বাজার মার্কেটে গার্মেন্টস দোকানের পোশাক-আশাক কিনতে প্রায় ১২:৩০ বেজে গেল। এখনো অনেক কিনাকাটা বাকি।
আজ ৮ এপ্রিল শুক্রবার, জুম্মা মোবারাক। জুম্মার নামাজ আদায় করতে হবে তাই ভেবে বাইতুল মোকারম মসজিদ প্রাঙ্গণে পৌছালাম।

অনেক সময় থাকতেই পৌঁছে গেলাম বায়তুল মোকাররম মসজিদ প্রাঙ্গণে। কিন্তু আজকে জুম্মা মোবারক, তাই প্রতি ওয়াক্তের চেয়ে কয়েক গুণ বেশি মানুষ নামাজ আদায় করতে বায়তুল মোকাররম মসজিদে আসবে । বায়তুল মোকাররম মসজিদ খুবই সুন্দর করে ঘুরে ঘুরে পরিদর্শন করলাম। আমার নিজের কাছে অনেক ভাল লাগছিল সময়টা। বায়তুল মোকাররম মসজিদের কিছু আলোকচিত্র আমি আপনাদের মাঝে শেয়ার করছি, হয়তো আপনাদেরও অনেক ভালো লাগবে।

IMG20220408133030.jpg

IMG20220408131326.jpg

IMG20220408131332.jpg

IMG20220408131340.jpg

IMG20220408131345.jpg

IMG20220408131350.jpg

IMG20220408131452.jpg

IMG20220408131522.jpg

IMG20220408133005.jpg

IMG20220408133014.jpg

IMG20220408134257.jpg

হ্যালো বন্ধুরা, এই আলোকচিত্রটি অনেক কিছু প্রকাশ করে, এ আলোকচিত্রটি আমি তুলেছি বায়তুল মোকাররম মসজিদ থেকে বেরোনোর পর, হাজার হাজার মানুষ সারিবদ্ধ হয়ে শৃংখলার সহিত আদবের সাথে মসজিদ থেকে বের হয়ে যাচ্ছে। আল্লাহর ঘর চির শান্তির ঘর, আল্লাহর ঘর থেকে হাজার হাজার মানুষ সালাত আদায় করে নিজ গন্তব্যে চলে যাচ্ছে কিন্তু কোন প্রকার বিশৃংখলা মাত্র নেই।

সালাত আদায় শেষ করে ওইখান থেকে চলে গেলাম সদরঘাট, সদরঘাটে পাইকারি বিক্রেতার বিশাল বড় মার্কেট আছে। সদরঘাটে যেয়ে প্রয়োজন মাফিক গার্মেন্টসের পোশাক-আশাক ক্রয় করা আরম্ভ করলাম।যেমন: পোশাক-আশাকের মধ্যে, ছোট বাচ্চাদের পোশাক, বড়দের প্যান্ট -শার্ট, মেয়েদের জন্য ওয়ান পিস, টু পিস, থ্রি পিস ইত্যাদি।
কেনাকাটা শেষ করতে প্রায় ৪ :০০ চারটা বেজে গেল।
আমি আমার ছোট ভাইকে বললাম মালগুলো কুরিয়ারে দিয়ে রওনা দিয়ে দিস, তাই বলে আমি আমার গন্তব্যে রওনা দিলাম।

IMG20220408142816.jpg

IMG20220408142904.jpg

IMG20220408142933.jpg

IMG20220408142943.jpg

IMG20220408143618.jpg

IMG20220408143632.jpg

IMG20220408143712.jpg

IMG20220408143747.jpg

IMG20220408144009.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। রামাদান মোবারক এর শুভেচ্ছা সবাইকে। আগামীকাল আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে আসবো।

IMG_20220328_085337.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

ঈদের কেনাকাটা তাড়াতাড়ি করতে হয় কেননা যদি পড়ে করা হয় তাহলে অনেক বেশি ভিড় হয়। আর অনেক জিনিসের দাম বেড়ে যায়। আর আপনি বায়তুল মোকাররমে নামাজ পড়েছেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন ঈদের কেনাকাটা অনেক আগে থেকেই করে নিতে হয়, না হলে অনেক ভিড় আর বাজার মূল্য বৃদ্ধি পায়, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের জাতীয় মসজিদে সালাত আদায় করেছেন। নিয়মিত নামাজ পড়বেন ভাই । আমিও নিয়মিত পড়ার চেষ্টা করি। ঈদের কেনাকাটা এখনো শুরু করিনি । ইনশাআল্লাহ 15 রোজার পরে কিছু কিনে নেব । আমাদের সাথে আপনার ডেইলি লাইফ ব্লগ টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি

 2 years ago 

জি ভাই অবশ্যই সালাত আদায় ছাড়া কোনো গতি নাই, ভাইয়া পার্সোনাল মার্কেট নয় গার্মেন্ট শপ এর পাইকারি মাল কিনলাম। ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যাক আপনার বদৌলতে বায়তুল মোকাররম মসজিদের ভেতরের অংশ দেখলাম ♥️
অনেক মানুষের ভিড় চোখে পড়লো।
আর পাইকারি মার্কেট থেকে ভালোই শপিং করলেন দেখলাম। আমরা এখনো শপিং শুরু করিনি, ইনশাআল্লাহ শুরু করবো সামনে। যাক ভোলোই লাগলো পুরো পোস্টটি।
দোয়া রইল।

 2 years ago 

ভাই বায়তুল মোকাররম মসজিদ দেখতে অনেক অনেক সুন্দর, অবশ্য আল্লাহর ঘর দেখতে তো সুন্দর হবে। ভাই গার্মেন্টস শপ এর জন্য পাইকারি মাল কিনলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমি বেশ কয়েকবার বায়তুল মোকাররমের সামনে গিয়েছিলাম নামাজ পড়ার চেষ্টা করেছি কিন্তু হয়ে ওঠেনি। শুক্রবার জুম্মার নামাজ বাইতুল মোকারমে আদায় করা অত্যন্ত চ্যালেঞ্জিং একটা কাজ। আপনি জুম্মার নামাজ সেখানে আদায় করে আমার কাছে মনে হয় অসাধ্য সাধন করেছেন। বায়তুল মোকাররম মসজিদের অত্যন্ত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে এর সৌন্দর্যকে উপভোগ করার সুযোগ পেলাম। নামাজ শেষে আমনার ঈদের কেনাকাটা করার অনুভূতিগুলো আমাদের মাঝে প্রকাশ করেছেন। আপনার আনন্দঘন মুহূর্তগুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন, বায়তুল মোকাররম মসজিদে জুমার সালাত আদায় করা চ্যালেঞ্জিং ব্যাপার, অবশ্যই ভাই নামাজ পড়তে হলে অনেক আগে যেয়ে পৌঁছাতে হবে, আপনার জন্য শুভকামনা রইল শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার পোস্টের মাধ্যমে আমাদের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের কিছু ছবি দেখতে পেলাম।ভালোই শপিং করেছেন।সদরঘাটের পাইকারি মার্কেট যাওয়া হয়নি আমার। যাই হোক ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

জি আপু মার্কেট করেছি কিন্তু পার্সোনাল না গার্মেন্টসে পাইকারি মাল কিনতে গিয়েছিলাম, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো তারাতারি আপনার ঈদের বাজার করা শেষ জেনে খুশি হলাম। আমি শপিং করি ২৫ রমজানের পর। আপনার লেখা পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইজান।

 2 years ago 

আরে ভাই কি বলেন এত তাড়াতাড়ি মার্কেট হয় ছোট ভাইয়ের গার্মেন্টস এর দোকানের পাইকারি মাল কিনতে গিয়েছিলাম ঢাকায়, আপনার সঙ্গে গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমত আপনার ছোট ভাইয়ের গার্মেন্টস ব্যবসা আছে জেনে ভালো লাগলো। দুই ভাই মিলে দোকানের জন্য ভালই কেনাকাটা করেছেন। পাইকারি এই মার্কেটে অনেক বিশাল বড় দেখা যাচ্ছে। দোকানের জন্য এরকম মার্কেট থেকে জামাকাপড় কিনলে ভালো হয়। তাছাড়া নামাজের সময় হওয়াতে নামাজ পড়েছেন দেখে ভালো লাগলো। দুই ভাই মিলে খুব সুন্দর ভাবে দোকানের জন্য কাপড় চোপড় কেনা শেষ করলেন। নিশ্চয়ই আপনার ভাইয়ের দোকানে অনেক ভালো বেচাকেনা হবে আশা করি। অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা, আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দর মূল্যায়ন আমাকে উৎসাহিত করেছে, আপনার মূল্যায়ন আমার পোস্টটিকে সুন্দরভাবে আয়ত্ত করেছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

বাংলাদেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নামাজ পড়ার অভিজ্ঞতা আজকে আপনাদের মাঝে শেয়ার করেছেন আপনি ঈদের কেনাকাটাও সম্পন্ন করে ফেলেছেন। এই মসজিদে আমিও একবার নামাজ পড়েছিলাম। আশা করি খুব তাড়াতাড়ি ঈদের কেনাকাটা সম্পন্ন করে ফেলব।

 2 years ago 

আপনিও আমাদের জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদের নামাজ আদায় করেছেন জেনে খুশি হলাম, ভাই আমি ঈদের কেনাকাটা সম্পূর্ণ করি নাই শুধুমাত্র ছোট ভাইয়ের ছোট গার্মেন্টসের দোকানের মালামাল পাইকারি কিনেছি, আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমার খুব ইচ্ছে একদিন জাতীয় মসজিদে সালাত আদায় করব। যাইহোক জাতীয় মসজিদে নামাজ আদায় করেছেন দেখে অনেক ভালো লাগলো। আর আমি তো প্রথমে ভেবেছিলেন আপনারা বোদায় ঈদের জন্য কেনাকাটা ইতিমধ্যেই করে ফেললেন হাহা☺️। পরে অবশ্য জানতে পারলাম আপনার ভাই তার দোকানের জন্য কেনাকাটা করেছে ☺️। ভালো ছিল আপনার উপস্থাপনা, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের মাধ্যমে আমার পোস্টের মূল বিষয়টি ফুটে উঠেছে, আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33