"এসো নিজে করি"নারিকেলের খোসা দিয়ে সিংহ তৈরি | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে সম্পূর্ণ ইউনিক একটি পোস্ট নিয়ে এসেছি। যদিও এটি তৈরি করতে আমার অনেক সময় ও পরিশ্রম দিতে হয়েছে কিন্তু সর্বশেষে আমি কাজটি সম্পন্ন করতে পেরে নিজের কাছে অনেক অনেক আনন্দিত বোধ করছি। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে, যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তখনই আমি আপনাদের মাঝে আমার সার্থকতা খুঁজে পাবো।

IMG_20211118_013856.jpg

IMG_20211118_013940.jpg

IMG_20211118_013959.jpg

উপকরণ সমূহ:

১. নারিকেল
২. নারিকেলের খোসা
৩. আইকা আঠা
৪. শক্ত মোটা কাগজ
৫. জলরং
৬. একটি ব্রাশ
৭. কাটার

ধাপ- ০১

IMG_20211118_012620.jpg

প্রথমে নারিকেলের খোসা থেকে‌ ছাল ছাড়িয়ে নিয়েছি।

ধাপ- ০২

IMG_20211118_012810.jpg

এরপর নারিকেলের ছাল গুলো দুই হাত দিয়ে ঘষে ঘষে গুঁড়ো করে নিয়েছি।

ধাপ- ০৩

IMG_20211118_012925.jpg

এরপর একটি শক্ত মোটা কাগজ নিয়েছি।

ধাপ- ০৪

IMG_20211118_013022.jpg

এরপর কাগজে আঠা লাগিয়ে নিয়েছি।

ধাপ- ০৫

IMG_20211118_013114.jpg

এরপর একটি ব্রাশ দিয়ে আঠা সম্পূর্ণ কাগজে ভালোভাবে ছড়িয়ে দিয়েছি।

ধাপ- ০৬

IMG_20211118_013232.jpg

এরপর নারিকেলের খোসার গুড়া সম্পূর্ণ কাগজে ভালোভাবে ছড়িয়ে দিয়েছি।

ধাপ- ০৭

IMG_20211118_013343.jpg

এরপর নারিকেলের খোসা গুঁড়ো একসাথে ভালো ভাবে চেপে চেপে আঠার সাথে লাগিয়ে নিয়েছি এবং ৩০ মিনিটের জন্য এভাবেই রেখে দিয়েছি।

ধাপ-০৮

IMG20211115003453.jpg

30 মিনিট পর নারিকেলের গুড়া দিয়ে বানানো বোর্ডের উপর জল রং দিয়ে সিংহটির নাক ও মুখ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৯

IMG_20211118_013522.jpg

IMG_20211118_013709.jpg

এরপর সিংহটির চোখ সুন্দর ভাবে আঁকে নিয়ে জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ- ১০

IMG_20211118_013729.jpg

সাদা রঙের জল রং দিয়ে সিংহটির চোখ হাইলাইট করে নিয়েছি এবং মুখ ও দাড়ি আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১১

IMG_20211118_012904.jpg

সিংহের কেশর বানানোর জন্য নারিকেলের অবশিষ্ট খোসা রেখে দিয়েছি।

ধাপ- ১২

IMG_20211118_013820.jpg

এরপর অবশিষ্ট নারিকেলের খোসার সাথে আঠা লাগিয়ে বোর্ডের একপাশে লাগিয়ে দিয়েছি।

ধাপ- ১৩

IMG_20211118_013856.jpg

IMG_20211118_013940.jpg

এভাবে পর্যায়ক্রমে অবশিষ্ট খোসার সাথে আঠা লাগিয়ে বোর্ডের চারপাশে সুন্দর করে লাগিয়ে দিয়েছি।

ফলাফল

IMG_20211118_013959.jpg

এখন কাঁচি দিয়ে সতর্কতার সাথে চারপাশ সমান করে খোসা কেটে নিয়েছি। এভাবে তৈরী হয়ে গেল খুবই সুন্দর সিংহ।


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211029_004919.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

ভাই আপনার সিংহ আর্টটি একেবারে ইউনিক ছিল। দেখতে অসাধারণ লাগছে। এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগছে আমার। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই সত্যি আপনার প্রতিভা দেখে আমি অবাক হয়ে গিয়েছি। এত সুন্দর করে একটি সিংহ এর ডিজাইন আপনি করেছেন যা দেখে মুগ্ধ হওয়ার মতন। আপনার জন্য দোয়া রইল প্রিয় ভাই এভাবেই এগিয়ে চলুন।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই।

ভাইয়া আপনি একটি আলাদা ইউনিক আজকে আমাদের শেয়ার করেছেন। সত্যি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনি এতে সুন্দর ভাবে সিংহ মামাকে আঁকছেন যা বলার ভাষা নাই।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ওয়াও ভাই ফেলে দেওয়া জিনিস দিয়ে অসাধারন প্রতিভা ফুটিয়ে তুলেছেন।আসলেই খুব দারুন লাগছে দেখতে আর আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ওয়াও অসাধারন একটি কাজ দেখলাম। একেবারে ইউনিক একটা কাজ। নারিকেলের খোসা দিয়ে এত সুন্দর করে সিংহ তৈরি করা ব্যাপারটায় নতুনত্ব দেখা যাচ্ছে। তৈরীর প্রতিটা ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। নারিকেলের খোসা দিয়ে নতুন একটি জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

নারকেলের খোসা দিয়ে সিংহ তৈরি করেছেন। একদম নিখুঁত কাজ করেছেন। সত্যি আপনি অনেক ট্যালেন্টেড একজন মানুষ। শুভেচ্ছা অবিরাম ভাই

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনাকে

 3 years ago 

সত্যিই আমি রীতিমত অবাক হয়েছি। নারিকেলের খোসা দিয়ে এভাবে সিংহ তৈরি করা যায় আগে জানা ছিল না। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

ব্রো, আপনি তো কামাল কারদিয়া। অসাধারন ভাই, আপনার ফ্যান হয়ে গেলাম। দারুন ক্রিয়েটিভিটি আপনার। খুব ভাল্লাগেছে। এত সুন্দর করে সিংহ বানিয়েছেন যা প্রশংসার দাবিদার। অনেক অনেক শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হয়েছি, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া সত্যিই আপনি অসাধারণ একটি প্রশংসনীয় কাজ করেছেন। যা আসলে প্রশংসা করার মত। খুব ইউনিক একটি কাজ আপনি করেছেন। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার আইডিয়াটা অনেক মারাত্মক একটি আইডিয়া। এত সুন্দর করে নারিকেলের ছাল দিয়ে সিংয়ের মুখ তৈরি করে ফেলেছেন যে দেখে অবাক হলাম।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আমাকে উৎসাহিত করার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32