রঙিন কাগজের সাহায্যে কচ্ছপের অরিগামি তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আপনারা সবাই ভাল আছেন, সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজের সাহায্যে খুবই সুন্দর একটি কচ্ছপের অরিগামি নিয়ে এসেছি। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে, যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা দিতে ভুলবেন না।

IMG_20220607_010407.jpg

উপকরণ সমূহ:

১. রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা।

ধাপ-০১

IMG20220607003210.jpg

রঙিন কাগজ দিয়ে কচ্ছপের অরিগামি বানানোর জন্য প্রথমে গোল করে একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220607003311.jpg

এরপর কাগজটি মাঝখান থেকে এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220607_010243.jpg

এরপর কাগজের কেটে নেওয়া অংশটির এক প্রান্তের সাথে অপর প্রান্ত এভাবে জুড়ে নিয়েছি। এভাবে আমি কচ্ছপের বডির অংশ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220607003649.jpg

এরপর কচ্ছপের মাথা বানানোর জন্য একটি রঙিন কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220607003736.jpg

এরপর কাগজটি আগের মত মাঝখান থেকে কেটে এভাবে কাটা অংশের দুই প্রান্তে আঠা দিয়ে জুড়ে কচ্ছপের মাথা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220607_010232.jpg

এরপর কচ্ছপের বডির অংশ এবং মাথা আঠা দিয়ে জুড়ে দিয়েছি।

ধাপ-০৭

IMG_20220607_010221.jpg

এরপর কচ্ছপের মাথায় কাগজ থেকে কেটে নেওয়া দুটি চোখ লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG20220607004602.jpg

এরপর কচ্ছপের বডির অংশ ডিজাইন করার জন্য এভাবে কিছু রঙিন কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220607004542.jpg

এরপর কচ্ছপের বডির অংশে এভাবে অনেক জায়গায় আঠা লাগিয়ে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220607_010207.jpg

এরপর ছোট ছোট টুকরো করে রাখা কাগজগুলো বডির অংশে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১১

IMG_20220607_010158.jpg

এরপর কচ্ছপের চারটি পা ও লেজ রঙিন কাগজ থেকে কেটে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220607_010135.jpg

এরপর কচ্ছপের পা এবং লেজ আঠা দিয়ে কচ্ছপের বডির অংশের সাথে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে আমি রঙিন কাগজ দিয়ে একটি কচ্ছপের অরিগামি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220607005640.jpg

IMG20220607005649.jpg

IMG_20220607_010122.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

রঙিন কাগজের সাথে কচ্ছপের অরিগামি তৈরি এটা অত্যন্ত সুন্দর একটি কাজ হয়েছে । আমি রঙিন কাগজের কাজগুলো তেমন ভালো পারিনা । তবে সবার কাজ দেখি আমি ভালো লাগে । আপনার কাজটি অনেক ভালো লাগলো ।এগিয়ে যান এভাবেই পাশে আছি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কচ্ছপ দেখে অবাক হয়ে গেলাম। এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি করা যায়। খুবই ভালো লেগেছে এবং প্রতিটি ধাপ আমাদেরকে খুব সুন্দর করে দেখিয়েছেন। এত সুন্দর রঙিন কাগজের অরিগ্যামিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। আমার কাজের মাধ্যমে আপনাকে অবাক করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া হবে, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কচ্ছপ এর দারুন একটি অরিগম বানিয়েছেন ভাই খুবই সুন্দর লাগছে দেখতে এবং গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কচ্ছপের অরিগামি তৈরি করেছেন ভাইয়া। অসাধারণ লাগছে দেখতে। দূর থেকে একদম সত্যি কারের কচ্ছপের মত দেখা যাচ্ছে। শরীরের উপরে ছোট ছোট কাগজের টুকরো গুলো দেওয়ার কারণে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে, রঙিন কাগজ দিয়ে নিখুঁত ভাবে একটি কচ্ছপ তৈরি করেছেন, সব থেকে কালার ব্যবহার আমার খুবই ভালো লেগেছে, কচ্ছপ তৈরির পদ্ধতি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি কচ্ছপের অরিগামি তৈরি করেছেন আপনি। দেখে বেশ ভালো লাগলো ভাই। সত্যি কথা বলতে রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর এবং কিউট এক কচ্ছপ এর অরিগামি বানিয়েছেন ভাই। অনেক ভালো লেগেছে আপনার এই কচ্ছপ এর অরিগামিটি। দারুণ সৃজনশীলতা আপনার।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

কচ্ছপের অরিগামীটা বেশ সুন্দর হয়েছে।যদিও কচ্ছপ অনেক শান্ত প্রানী,তারপরও কেন জানি আমি ভয় পাই।যাই হোক আপনার বানানো কচ্ছপ টা বেশ ভালো হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজের সাহায্যে কচ্ছপের অরিগামি এটা দুর্দান্ত ছিল। আপনার এই ধরনের কাজগুলি আমার বেশ ভালো লাগে। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। সত্যিই এই কাজগুলোর জন্য প্রশংসার দাবিদার আপনি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচ্ছপের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, আসলে সত্যি বলতে আমি সবসময়ই চাই আপনাদের মাঝে ইউনিক ইউনিক কিছু উপহার দিতে। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43