বন্ধু মানে আনন্দ ঘন মুহূর্ত | |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

বন্ধুত্বের স্থান জীবনে পরিবারের ঠিক পরেই আসে। আমাদের জীবনে বন্ধুত্বের গুরুত্ব ঠিক কতটা তা বলে বোঝানো সম্ভব নয়। আজকে আমি আপনাদের সাথে বন্ধুত্ব নিয়ে আমার কিছু কথা শেয়ার করবো।

young-people-3575167__480.webp

Source

আমাদের জীবনে এমন অনেক মানুষ রয়েছে যারা আমাদের সুখে দুঃখে সবসময় আমাদের পাশে থাকে। যারা আমাদের দুঃখ কে মন থেকে সরিয়ে হাসানোর চেষ্টা করে, যারা আমাদের ভাবনাগুলোকে বোঝার চেষ্টা করে, যারা জীবনের প্রতিটি ক্ষেত্রে সমান ভাবে পাশে দাঁড়ায়, এই মানুষগুলোকে প্রকৃত বন্ধু বলে। বন্ধু মানে শুধু মজা করা, আড্ডা দেওয়া নয়। বন্ধু মানে একে অপরের সুখে-দুখে পাশে দাঁড়ানো। বন্ধু মানে একে অপরের স্বপ্নপূরণের রাস্তায় সঙ্গী হওয়া। বন্ধুত্ব শুধু একটা শব্দ নয়, বন্ধুত্ব শুধু একটি সম্পর্ক নয় বন্ধুত্ব হলো একটি নীরব প্রতিশ্রুতি। জীবনে চলার পথে আমরা অনেক ধরনের বন্ধু পায়, তবে স্কুল জীবনের বন্ধুদের কখনোই ভোলা যায় না। আমাদের প্রত্যেকটা মানুষের জীবনে স্কুলজীবনের বন্ধুদের নিয়ে অনেক ধরনের স্মৃতি, দুষ্টুমিতে ভরা সব সিক্রেট রয়েছে। স্কুল জীবনের বন্ধু মানে একটি বইয়ের প্রতিটি পাতায় নতুন নতুন গল্প।

people-2569234__480.webp

Source

আমি মনে করি, মানুষ বন্ধুত্বের আসল স্বাদ খুঁজে পায় তার স্কুল এবং কলেজ লাইফে। এই জীবনগুলো বন্ধুদের সাথে নিয়ে সত্যিই অনেক সুন্দর ভাবে কেটে যায়। জীবনের সবচেয়ে সুন্দর মুহূর্ত গুলোর মধ্যে পড়ে স্কুল এবং কলেজ লাইফের জীবন। যেখানে বন্ধুদের নিয়ে হাসি-আনন্দ, পড়াশোনা, ফাইজলামি দিয়ে দিন কেটে যায়। সত্যি জীবনের সোনালী একটি অধ্যায় বন্ধুদের সাথে নিয়ে কাটে। বন্ধুদের সাথে নিয়ে কাটানো সময়গুলো যেন আমাদের জীবনের বইয়ের প্রতিটি অধ্যায়ে স্বর্ণাক্ষরে লিখিত থাকে। একটা গোলাপ যেমন বাগানের শোভা বাড়ায় ঠিক তেমনি একটি ভালো বন্ধু আমাদের জীবন বদলে দিতে পারে। ভালো বন্ধু সবসময় উপরে ওঠার সিঁড়ি তৈরি করে দেবে, ভালো বন্ধু সব সময় আকাশের নক্ষত্র ছোঁয়ার স্বপ্ন দেখাবে কিন্তু খারাপ বন্ধু পা ধরে আমাদেরকে নিচে টেনে আনবে। তারা আমাদের সফলতা থেকে অন্ধকার জীবনে ঠেলে ফেলে দেবে। তাই আমাদের কারো সাথে বন্ধুত্ব করার আগে তাকে ভালো করে জানতে হবে। কারণ সত্যি কারের বন্ধুরা আমাদেরকে ভালো জীবন উপহার দেয়। আমরা সবাই জানি, সঙ্গ দোষে লোহা ভাসে। ঠিক তেমনই অসৎ সঙ্গের বন্ধু জীবনে সর্বনাশ ডেকে আনে।

bike-1534902__480.jpg

Source

আমাদের প্রত্যেকটি মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে বন্ধুর প্রয়োজন। বন্ধু এমন একটি মানুষ যার সাথে জীবনের প্রতিটি সিক্রেট শেয়ার করা যায়। বন্ধু এমন একটি মানুষ যে আমাদের জীবনের প্রতিটি সিক্রেট সযত্নে তার কাছে রেখে দেয়। বন্ধু এমন একটি মানুষ যে দুঃখের সময় দুঃখ ভুলিয়ে বন্ধুর মুখে হাসি ফুটিয়ে তোলে। বিশেষ করে আমাদের সবার জীবনে এমন কিছু বন্ধুর প্রয়োজন, যে সব বন্ধুকে দুঃখের সময় মনে করলেও তাদের সাথে কাটানো স্মৃতির কারণে মুখে এমনিতেই হাসি ফুটে উঠে। জীবন আমাদেরকে অনেক ভালো বন্ধু দেয়, কিন্তু সত্যি কারের বন্ধুরা আমাদেরকে ভালো জীবন উপহার দেয়।

boys-1283786__480.jpg

Source

বন্ধু মানে শুধু একসাথে খাওয়া ঘোরা আর চলা নয়, বন্ধু মানে একে অপরের সুখে দুঃখে পাশে থাকা। একজন সত্তিকারের প্রকৃত বন্ধু তার বন্ধুর সুখের সময়ে যতটা সামিল হয় ঠিক ততটাই দুঃখের সময় সমস্তটা দিয়ে তার পাশে দাঁড়ায়। বন্ধুত্ব ছোট একটি শব্দ কিন্তু এর মাহাত্ম্য অনেক। বন্ধু এমন একটা মানুষ যার সাথে, "জানিস আজ কি হয়েছিল" এ কথা বলে কথা শুরু করলে কখন যে দুই ঘণ্টা পার হয়ে যায় তা ঠিকই পাওয়া যায় না। বন্ধু এমন একটি মানুষ যার সাথে কথা বললে সমস্ত মন খারাপ টেনশন দূর হয়ে যায় মুহূর্তেই। জীবনে অনেক গুলো বন্ধুর প্রয়োজন নেই, একজন ভালো বন্ধুই যথেষ্ট একজন মানুষের জীবনে। তাই আমাদের সকলের উচিত জীবনে একজন প্রকৃত বন্ধুর সাথে বন্ধুত্ব করা এবং নিজে‌ কারো প্রকৃত বন্ধু হয়ে ওঠা।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  

খুব সুন্দর একটি বিষয়ে পোস্ট করেছেন ভাইয়া আপনি। সত‍্যি বন্ধু মানে দুঃখ কখনও নিজেকে ছুতে না পারা। মনের মধ্যে অস্বস্তিকর লাগলেও বন্ধুগুলো পাশে থাকলে কোন কষ্টই কষ্ট মনে হয় নাহ। আপনার অনুভূতি গুলো সুন্দর ছিল। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি ভাই, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আসলেই বন্ধু মানে আনন্দঘন মূহূর্ত আর ভালোবাসার অনুভূতি। সত্যিই বন্ধু ছাড়া লাইফ ইম্পসিবল 😍 বন্ধু মানে আনন্দ আর মাস্তি।
চমৎকার উপস্থাপনা ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে, খুবই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

জি ভাই বন্ধু মানে সুখে-দুখে পাশে থাকা, বন্ধু মানে আড্ডা দেওয়া নয়, মাস্তি করার নয়।আসলে আমরা বন্ধু শব্দের অর্থ বুঝতে চাই না, তাই আমরা কারও প্রকৃত বন্ধু হতে পারে না। অসংখ্য ধন্যবাদ সুন্দর দিকনির্দেশনা মুলক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনেক অনেক আনন্দিত ও উৎসাহিত করেছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

ভাইয়া অসাধারন একটা ব্লগ তৈরি করেছেন আপনি। নিকটতম বন্ধু নিয়ে অনেক স্মৃতি রয়েছে আমারও। বন্ধু মানে শেয়ারিং, বন্ধু মানেই বিপদ আপদে পাশে থাকা। আপনার ব্লগ টি পড়ে অনেক ভালো লাগলো। এভাবেই অটুট থাকুক সবার বন্ধুত্ব।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য আমার মন ছুঁয়ে গেছে, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে অনেক উৎসাহ যুগিয়েছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

মানুষ বন্ধুত্বের আসল স্বাদ খুঁজে পায় তার স্কুল এবং কলেজ লাইফে।

হমম ভাই আপনার কথায় আমি সহমত জানাই। আসলেই স্কুল ও কলেজের বন্ধুগুলো যেন হৃদয়ের মাঝে বেঁচে থাকে সারাটি জীবন। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া খুব সুন্দর কথা বলেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম ও গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক উৎসাহ অনুপ্রেরণা পেয়েছি, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য, অসংখ্য ধন্যবাদ জানাই ভাই আপনাকে।

 2 years ago 

ভাই আমি সম্পূর্ণ ভাবে আপনার সাথে সহমত। আমার জীবনে এমন একজন সেরা বন্ধু হচ্ছে সিয়াম যায় কিনা আমার বিপদের সময় চেষ্টা করে আমাকে একটু হলেও ভালো রাখার জন্য। আসলে জীবনে বন্ধুর গুরুত্ব অনেক বেশি। যদি একজন ভালো বন্ধু থাকে তাহলে সেটা উপলব্ধি করা যায়।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য পেয়ে সত্যিই আমি অনেক খুশি হয়েছি আপনার বন্ধুত্বের আসল পরিচয় প্রকাশ ঘটিয়েছেন আপনার মন্তব্যের মাধ্যমে, অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি বন্ধু নিয়ে দারুণ ভাবে লিখেছেন। এবং আপনার মনের ভাবগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি ঠিকই বলেছেন বন্ধু ছাড়া চলা খুবই কষ্টসাধ্য ব্যাপার এবং বন্ধু ছাড়া চলা যায় না। এবং সুখে দুখে এমন বন্ধু প্রয়োজনে পাশে পাওয়া যাবে প্রতিটি মুহূর্ত প্রতিটি ক্ষেত্রেই আমাদেরকে বন্ধুর সংঘ নিতে হয়। আর বন্ধুত্বের সম্পর্ক এবং ভালোবাসা যা বিশ্লেষণ করে বলার মত ক্ষমতা আমার নেই। আপনি আপনার মনের ভাব আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই আপনি আপনার মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত অনুপ্রেরণা জুগিয়েছেন, আপনার সাথে আমি সহমত যে বন্ধু ছাড়া পথ চলা অসম্ভব। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

বন্ধু মানে শুধু একসাথে খাওয়া ঘোরা আর চলা নয়, বন্ধু মানে একে অপরের সুখে দুঃখে পাশে থাকা।

ভাই এই লাইনটায় অনেক কিছু বুজিয়ে দিয়েছেন।আসলেই বন্ধু থাকলে এমন বব্ধুই দরকার। যে সব সময় পাশে থাকবে।

সসর্বোপরি আপনি অনেক ভালো লিখছেন, আপনার লেখার মাধ্যমে অনেক কিছুই বুজতে পারলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্যের জন্য আমি অনেক অনেক খুশি হয়েছি, খুবই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 
আপনার সাথে সহমত পোষণ করছি বন্ধুরে স্থান ঠিক পরিবারের মতোই কিংবা পরিবারের পরেই বন্ধু কখনো কখনো পরিবারের চেয়ে আমরা বন্ধুকে খুব বেশি প্রাধান্য দিয়ে থাকে তাই বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো হয়ে ওঠে অসাধারণ সুখে অথবা দুঃখে সবখানে বন্ধু যেন বন্ধুত্বের বন্ধনে অটুট থাকে♥♥
 2 years ago 

ওয়াও আপু আপনি খুবই সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে অনেক উৎসাহিত অনুপ্রেরণা জুগিয়েছেন, সত্যি বলতে বন্ধুত্বের বন্ধন এর বাস্তবতা বিষয়টি আপনি মন্তব্য করেছেন। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33