"ভালোবাসার মানুষের জন্য" পেন্সিল প্রপোজ আর্ট অংকন || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আবার আপনাদের সামনে আমার আঁকানো পেন্সিল আর্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের পেন্সিল আর্ট টি সম্পূর্ণ ভিন্ন ধরনের। একটি ছেলে ও একটি মেয়ের ভালোবাসার লাল গোলাপের প্রপোজ পেন্সিল আর্ট।

প্রতিটি মানুষের জীবনে প্রেম ভালোবাসা থেকে থাকে। এই পৃথিবীর বুকে মানুষ ভালোবাসাহীন বাঁচতে পারে না। পৃথিবীর বুকে ভালোবাসা অস্বীকার করা সম্ভব নয়। মানুষ জন্মের পর পায় পিতা-মাতার ভালোবাসা, ভাই বোনের ভালোবাসা, দাদাদের ভালোবাসা, আত্মীয়স্বজনদের ভালোবাসা, সমাজের প্রতি ভালোবাসা, প্রতিবেশীদের প্রতি ভালোবাসা।

একটি শিশু জন্মের পর উপরিউক্ত সকল ভালোবাসা পেয়ে বেড়ে উঠতে থাকে। তারপর যখন পড়াশোনার জন্য স্কুলে ভর্তি হয়, কলেজে ভর্তি হয়, ইউনিভার্সিটি তে ভর্তি হয় তখন বন্ধু-বান্ধবীদের প্রতি ভালোবাসা, শিক্ষক-শিক্ষিকার প্রতি ভালোবাসা পেয়ে থাকে।

আবার প্রতিটি মানুষের দেশের প্রতি থাকে ভালোবাসা, মাটি ও মাতৃভাষার প্রতি থাকে ভালোবাসা। তাই আমি মনে করি কোন মানুষই ভালোবাসা ছাড়া এই পৃথিবীর বুকে বেঁচে থাকতে পারেনা।

সর্বোপরি, এইসব ভালোবাসা ছাড়াও আমাদের পৃথিবীতে একটি ছেলে ও একটি মেয়ের গভীর মন দেওয়া-নেওয়া ভালোবাসা গড়ে ওঠে। একটি ছেলে ও একটি মেয়ে মধ্যকার ভালোবাসা কেউ অস্বীকার করা যায় না। আসলে ভালোবাসাটা এমন যা মুখে বলে অথবা লিখে প্রকাশ করা কোনদিন সম্ভব হয়নি কোনদিন সম্ভব হবে ও না।

আমিও একজন মানুষ , আমারও একটি মেয়ের সাথে পরিচয় হয়েছিল , তাকে পাগলের মত ভালবাসতাম এবং এখনো পাগলের মতো ভালোবাসি। আমার ভালোবাসার মানুষটিকে এই পেন্সিল আর্ট করা প্রপোজ এর মত করে ঠিক তাকে প্রপোজ করার সৌভাগ্য হয়েছিল।

যদি আপনাদের আমার এই পেন্সিল প্রপোজ আর্টি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি খুবই খুশি হব। আর আমার ভালোবাসার মানুষকে উৎসর্গ করে আমি এই পেন্সিল প্রপোজ আর্ট করেছি।

IMG20210830214500.jpg

তাহলে চলুন আর দেরি না করে কিভাবে আমি পেন্সিল প্রপোজ আর্ট করেছি তা আপনাদের দেখাবো:

উপকরণ:
১. কালো পেন্সিল
২. কালার পেন্সিল
৩. রাবার
৪. এ ফোর সাইজের সাদা পেপার
৫. স্কেল

ধাপ-০১

IMG20210830181414.jpg
প্রথমে ৭.৮ সেন্টিমিটার লম্বা দাগ কেটে নিয়েছি। তারপর ৩.৫ সেন্টিমিটার দূরে আরো একটি ৫.৮ সেন্টিমিটার লম্বা দাগ কেটে নিয়েছি।

ধাপ- ০২

IMG20210830183556.jpg

এরপর প্রথম দাগ বরাবর একটি মেয়ে আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20210830190046.jpg

এরপর দ্বিতীয় দাগ দিয়ে একটি ছেলে আঁকিয়ে নিয়েছি হাতে একটি গোলাপ ফুল সহ। ছবিটাকে এমনভাবে আঁকিয়েছি যেন মনে হচ্ছে ছেলেটা হাঁটু গেড়ে বসে মেয়েটাকে প্রপোজ করেছে গোলাপ ফুল হাতে নিয়ে।

ধাপ-০৪

IMG20210830203501.jpg

এরপর পাশে একটি বড় বৃক্ষ আঁকিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG20210830204214.jpg

এরপর বৃক্ষের ডালপালা গুলোতে অনেকগুলো ছোট ছোট করে লাভ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৬

IMG20210830205538.jpg

এরপর লাভ গুলোকে লাল কলম দিয়ে ভরাট করে রং করে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20210830212910.jpg

তারপর কালো পেন্সিল রং দিয়ে বৃক্ষ ও বৃক্ষের ডালপালা রং করে নিয়েছি। তারপর ছেলে ও মেয়ের চিত্র টাকে কালো রং দিয়ে রং করে নিয়েছি। তারপর কালো পেন্সিল রং দিয়ে জমিনটাকে রং‌ করে নিয়েছি এবং গাছের গোড়ার ঘাসগুলো আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৮

IMG20210830214838.jpg

তারপর শেষ পর্যায়ে পেন্সিলের কালো গুঁড়ো টিস্যুর সাহায্যে পুরো ছবিটার উপর হালকা হাতে ঘষে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20210830214739.jpg

এভাবে খুব সহজেই তৈরি করে নিয়েছি রোমান্টিক কাপলের প্রপোজ সিনারি।

IMG20210830214821.jpg

IMG20210830214500.jpg

এভাবে তৈরী হয়ে গেল আমার ভালোবাসার মানুষকে উৎসর্গ করার পেন্সিল প্রপোজ আর্ট।

আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210827_154621.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  

ভালোবাসায় আসুরভিত হক সবার জীবন

 3 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব দারুণ একটা ছবি আপলোড করেছেন, আপনাকে তো নোবেল দেওয়া দরকার ভাইয়া। আর আপনার অংকন টি আমাদের সাথে শেয়ার করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর তম মন্তব্যের জন্য।

 3 years ago 

ভালোবাসার সাথে সুন্দর একটি আর্টের সংমিশ্রণ সত্যিই অসাধারণ হয়ছে ভাই।শুভ কামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভালোবাসা ছাড়া কোনো মানুষ বাঁচতে পারে না। সব মানুষই কাউকে না কাউকে ভালোবাসে কিন্তু কেউ সেটা প্রকাশ করে এবং কেউ প্রকাশ করে না। ভালোবাসার এই জুটিটা খুব সুন্দর একেছেন ভাই। আপনার ভালোবাসার মানুষের কাছে পাঠিয়ে দেন।

 3 years ago 

আপনার কথাগুলো খুবই সুন্দর, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

🙂

 3 years ago 

আমিও আপনার মত অঙ্কন করতে খুবই ভালোবাসি। তবে আপনার অংকন অসাধারণ। আপনার অঙ্কিত চিত্রটি এবং এর প্রতিটি কথাই আমার অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে এত সুন্দর একটি অংকন চিত্র শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার অঙ্গন আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হয়েছি অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর ছবি এঁকেছেন এবং সঙ্গে ভালোই মতামত তুলে ধরেছেন নিজের ভাষায়। সব মিলিয়ে সুন্দর। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আর্টটি পুরা অসাধারণ হয়েছে..... ভাইয়া... শুভ কামনা রইল...❤️❤️

 3 years ago 

ধন্যবাদ ভাই।

সুন্দর ছবি একেছেন। স্বাগত রইলো ভাই

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

মানুষের জীবনে ভালোবাসা যে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তাই আপনি আপনার পোষ্টের প্রথম অংশে তুলে ধরেছেন। আপনি যে অংকনটি করেছেন তা অসম্ভব সুন্দর হয়েছে আমার ব্যক্তিগতভাবে আপনার এই অংকনটি এবং আপনার এই উপস্থাপনাটি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন ভাইয়া। ধন্যবাদ ভাই।

 3 years ago 

শুভ কামনা ভাই

 3 years ago 

আপনি প্রেম ও ভালবাসা নিয়ে অসম্ভব সুন্দর লেখেছ। আসলেই প্রতিটি জীবের মাঝেই এমন প্রেম ভালবাসা থাকে। তবে এসবের উর্ধে হলো প্রেম ভালবাসা আমরা কোন মানসিকতা নিয়ে করছি এইটা গুরুত্বপূর্ণ। আমি রিলেশনকে খারাপ চোখের দেখিনা কিন্তু সুস্থধারা রিলেশন আজকাল দেখিনা।
ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। সত্যি আপু এখন কি প্রেম-ভালোবাসা সুস্থধারা বহির্ভূত।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67644.39
ETH 3483.63
USDT 1.00
SBD 2.65