"এসো নিজে করি"একটি মেয়ের চিত্রাংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি আপনাদের সাথে একটি আর্ট নিয়ে এসেছি, অংকন টি হলো খুবই সুন্দর একটি মেয়ের অংকন। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে।

IMG_20220130_204653.jpg

তাহলে চলুন আর দেরি না করে অংকনটি শুরু করা যাক:-

উপকরণসমূহঃ

১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. ইরেজার
৪. রঙিন কলম

ধাপ-০১

IMG_20220130_204716.jpg

প্রথমে একটি কাঠামো তৈরি করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220130_204726.jpg

এরপর কাঠামোটি ব্যবহার করে মেয়েটির জামার অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220130_204735.jpg

এরপর বারতি অংশটি মুছে দিয়েছি।

ধাপ-০৪

IMG_20220130_204743.jpg

এরপর মেয়েটির হাত এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220130_204751.jpg

এরপর মেয়েটির মাথার অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220130_204406.jpg

এরপর লাল রং দিয়ে মেয়েটির জামা রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220130_204353.jpg

IMG_20220130_204341.jpg

এরপর কালো কলম দিয়ে মেয়েটির জামা ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220130202026.jpg

এরপর মেয়েটির চুল এঁকে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20220130202249.jpg

এভাবে আমি পিছন দিকে ফিরে লাল জামা পড়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অংকন করেছি।

ফলাফল

IMG20220130202356.jpg

IMG20220130202407.jpg

IMG20220130202415.jpg

IMG20220130202506.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20220109_213406.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 
  • একটি মেয়ের চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। লাল ড্রেস পরা এই মেয়েটিকে দেখতে খুবই সুন্দর লাগছে। ভাইয়া আপনার অংকনের দক্ষতা অসাধারণ। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

খুব সুন্দর একটি মেয়ের ছবি একেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপের অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

একটি মেয়ের চিত্রাঙ্কন টি খুবি সুন্দর হয়েছে। দেখতে অসাধারণ লাগছে চিত্রাঙ্কনটি। চিত্রাঙ্কনের কালার কম্বিনেশন টা দারুন ছিল। ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago (edited)

আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। লাল রং ব্যবহার করায় মেয়েটিকে আরো বেশ সুন্দর লাগছে

আসলেই দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া 🙂🙂

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago (edited)

বাহ ভাইয়া খুব চমৎকার করে একটি মেয়ের চিত্রাংকন করেছেন। তবে আমার কাছে মেয়েটির জামাটি খুবই সুন্দর লেগেছে। আপনি খুব সুন্দর করে রং দিয়ে জামাটি ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 
  • ভাইয়া আসলেই মেয়েটির চিত্র অংকন সত্যিই খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করলেন। আপনার অঙ্কন করা দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি এই অঙ্কনের ধাপে দাবি উপস্থাপন দেখে শিখে নিলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

বাহ খুব সুন্দর একদম প্রফেশনাল আটিস দের মত এঁকেছেন। এবং অংকন এর ধাপগুলো বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন সেটি অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

একটি মেয়ের চিত্রাংকন অসাধারণ হয়েছে আপনার প্রশংসা করতে হয় লাল জামা পড়ে দেওয়ার কারনে অনেক সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকুন

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

অনেক সুন্দর একটি মেয়ের আর্ট করলেন। আমার কাছে তো বেশি মেয়েটির ড্রেসটি বেশি সুন্দর লেগেছে। অনেক সুন্দর একটি ড্রেস ছিল। কালার টাও বেশ ভালো ছিল দেখতে। আর চুলগুলো খুব সুন্দর লেগেছিল। সব মিলিয়ে অনেক অসাধারণ একটি চিত্রাংকন তৈরি করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42