বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || শেয়ার করলাম আমার সৃজনশীলতা ‘আমার বাংলা ব্লগ’ নিয়ে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই সুস্থ আছেন ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালার অশেষ রহমতে সুস্থ আছি ভালো আছি। আপনাদের মাঝে উৎসাহ, উদ্দীপনা, আনন্দঘন মুহূর্তে উপস্থিত আছি। আমরা সকলেই আনন্দিত উৎসাহিত সেই স্মৃতি বিজড়িত দিনটির অপেক্ষায় দিন, ঘন্টা, সময়, মিনিট, সেকেন্ড পার করছি। দেখতে দেখতে সোনালী স্বপ্নের মত এক বছর পূর্ণ হবে (১১জুন২০২২)আমার বাংলা ব্লগ কমিউনিটির শুভযাত্রা। শুভ হোক আমার বাংলা ব্লগ কমিউনিটির আগামী দিনের পথ চলা। এদিনটি স্মৃতি হয়ে থাকবে আমার বাংলা ব্লগ পরিবারের সকলের মাঝে। প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যবৃন্দকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন, সেইসাথে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ভালোবাসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা@rme দাদার প্রতি, আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের প্রতি। স্মৃতিবিজড়িত এই দিনটিকে স্মৃতিময় ও শ্রদ্ধাভরে স্মরণ রেখে প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা নিয়ে এলাম। আমার স্বরচিত কবিতার নাম"আমার বাংলা ব্লগ"

IMG_20220609_053824.jpg

স্বরচিত কবিতা

"আমার বাংলা ব্লগ"

পৃথিবীর মধুরতম ভাষা, মোদের বাংলা ভাষা
বাংলা আমার মাতৃভাষা,
বাংলা ভাষাকে ভালোবেসে
বাংলা ভাষার প্রেমে পড়ে@rme দাদার সৃষ্টি
স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটি।

হাটি হাটি পা-পা করে
অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে
সোনালী স্বপ্নের বীজ রূপকার@rme দাদা
তার হাত ধরে পেয়েছি মোরা
আমার বাংলা ব্লগ কমিউনিটি,
সৃজনশীলতা, স্বপ্ন ,আশা -আকাঙ্ক্ষা
আবেগ ও ভালবাসার আদলে
মোদের বাংলা ভাষার একটি স্বতন্ত্র-স্বাধীন
স্টিমিট আমার বাংলা ব্লগ কমিউনিটি।

আনন্দঘন মুহূর্ত নিয়ে স্বপ্নের পথটি পাড়ি জমাই
অনেক উৎসাহ উদ্দীপনা উজ্জীবিত ও উৎকন্ঠিত
সেই স্মৃতি বিজড়িত দিন
শুভ-সুসময় শুক্রবার(১১জুন),২০২১
সৌভাগ্যবান মোরা পেয়েছি
আমার বাংলা ব্লগ কমিউনিটি
আমাদের সকলের প্রিয়@rme দাদার হাত ধরে।

দেখতে দেখতে আমার বাংলা ব্লগ
পার করেছে একটি বছর।
সময়টা যেন সোনালী দিনের মতো কেটেছে,
রঙিন আলোয় সেজেছে প্রতিটি প্রহর।
বাংলা আমার মায়ের ভাষা, বাংলা আমার বল
সেই ভাষাকেই সঙ্গে নিয়ে স্টিমিটে
চল সাথীরা চল।

আমার বাংলা ব্লগ কমিউনিটি মোদের একমাত্র আশা
আমরা সবাই একই পরিবার বাংলা ভাষাভাষী
ভার্চুয়ালি গড়েছি বাঙ্গালীদের নতুন স্বপ্ন-আশা।
আমার বাংলা ব্লগ আমাদের অনুভূতির জায়গা
আবেগে আপ্লুত হওয়ার এক সরল সমাবেশ।
সেখানে মোরা নিজেকে মেলে ধরতে পারি,
সেখানে মোদের সৃজনশীলতা-দক্ষতা এবং আবেগ দিয়ে নিজেদের পরিচয় গড়তে পারি,
নিজেকে রঙিন আলোয় সমৃদ্ধ করে তুলতে পারি।

মোদের ভালবাসার জায়গা তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের হৃদয়ের আবেগ তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের মনের মণিকোঠায় সজ্জিত তুমি
"আমার বাংলা ব্লগ"।
আমার বাংলা ব্লগ কমিউনিটিকে
সাথে নিয়ে চল সাথীরা চল।

আমার বাংলা ব্লগ মোদের একমাত্র আশা,
সেই আশার প্রদীপ জ্বেলে আমাদের মাঝে
এসেছে @rme দাদা।
সঙ্গে আছি আমরা সবাই
রয়েছে এডমিন মডারেটর প্যানেল।
সবাই মিলে গড়বো মোরা "আমার বাংলা ব্লগের"
স্বর্ণে মোড়ানো বিশ্বজয়ের মেডেল।
আমরা সবাই দাদার পাশে আছি
দাদা আমাদের ছায়া।
দাদার হাত ধরেই,
আমার বাংলা ব্লগ সমৃদ্ধ হোক সারা বিশ্বময়
এটাই মোদের চাওয়া।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

দারুন লিখেছেন ভাইয়া, আমার কাছে অনেক ভালো লেগেছে।

মোদের ভালবাসার জায়গা তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের হৃদয়ের আবেগ তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের মনের মণিকোঠায় সজ্জিত তুমি
"আমার বাংলা ব্লগ"।
আমার বাংলা ব্লগ কমিউনিটিকে
সাথে নিয়ে চল সাথীরা চল।

দারুন ছন্দের মিল।

 2 years ago 

আমার স্বরচিত কবিতা টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাই, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা আবৃতি করেছেন। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের উপহার দেওয়ার জন্য। বিশেষ করে এ লাইনগুলো বেশি ভালো লেগেছে👇

আমার বাংলা ব্লগ কমিউনিটি মোদের একমাত্র আশা
আমরা সবাই একই পরিবার বাংলা ভাষাভাষী
ভার্চুয়ালি গড়েছি বাঙ্গালীদের নতুন স্বপ্ন-আশা।
আমার বাংলা ব্লগ আমাদের অনুভূতির জায়গা
আবেগে আপ্লুত হওয়ার এক সরল সমাবেশ।

 2 years ago 

কিছু উদ্ধৃতি আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার কাছে অনেক বড় হওয়া, অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনি খুবই সুন্দর একটি কবিতা উপহার দিলেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি মোদের একমাত্র আশা
আমরা সবাই একই পরিবার বাংলা ভাষাভাষী
ভার্চুয়ালি গড়েছি বাঙ্গালীদের নতুন স্বপ্ন-আশা।
আমার বাংলা ব্লগ আমাদের অনুভূতির জায়গা
আবেগে আপ্লুত হওয়ার এক সরল সমাবেশ।

বেশ চমৎকার একটি কবিতা উপহার দিলেন ভাই। আবেগ আপ্লুত হয়ে গেলাম।
প্রতিটি লাইন হৃদয়ে গেঁথে গেছে।
ভালোবাসার জায়গাটা সৃজনশীলতায় ভরিয়ে তোলা আমাদের সবার দায়িত্ব।

 2 years ago 

আমার কবিতার প্রতিটি লাইন আপনার হৃদয়ে গেঁথেছে এটাই আমার কাছে অনেক বড় পাওয়া, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ! চমৎকার লিখলেন তো বাংলা ব্লগকে নিয়ে। আপনার সৃজনশীলতা ফুটিয়ে তুলেছেন কবিতার ছন্দে। ভাল লাগলো পড়ে ভাইয়া।

মোদের ভালবাসার জায়গা তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের হৃদয়ের আবেগ তুমি
আমার বাংলা ব্লগ।

লাইনগুলো ভাল লাগলো পড়ে। আমার বাংলা ব্লগ মানেই আবেগের জায়গা।

 2 years ago 

জি ভাই আপনি কি বাস্তব সত্য কথা বলেছেন আমার বাংলা ব্লগ মানে আবেগের জায়গা, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago (edited)

আপনার কবিতাটি খুব সুন্দর হয়েছে। আমি কয়েকবার পড়ে দেখলাম যথেষ্ট মিল ও সৌন্দর্য সৃষ্টি করেছেন শব্দগুলো দিয়ে। আসলে আমার বাংলা ব্লগ আমাদেরকে নতুন একটি পথ চিনিয়ে দিয়েছ।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় আপনার সৃজনশীলতা বিকাশ কবিতা লেখার মাধ্যমে প্রকাশ করেছেন। আরএমই দাদা এবং আমার বাংলা ব্লগ নিয়ে কবিতাটি খুব সুন্দর হয়েছে। অনেক শুভকামনা রইলো আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতা কি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

মোদের ভালবাসার জায়গা তুমি
আমার বাংলা ব্লগ।
আমাদের হৃদয়ের আবেগ তুমি
আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ সম্পর্কে খুবই চমৎকার একটি স্বরচিত কবিতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলেই আমার বাংলা ব্লগ কমিউনিটি আবেগ এবং ভালোবাসার একটি জায়গা। আপনার কবিতার মাধ্যমে আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল বিষয়গুলো।

 2 years ago 

জি ভাই আমার বাংলা ব্লগ আবেগঘন ভালোবাসার জয়গা। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60380.95
ETH 2623.05
USDT 1.00
SBD 2.55