সূর্য ডোবার পূর্বে আকাশের প্রাকৃতিক-দৃশ্য-অংকন | |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে পোস্টার কালার দিয়ে একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। পোস্টার কালার দিয়ে আমি সূর্য ডোবার পূর্বের প্রাকৃতিক-দৃশ্য-অংকন করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220306213517.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের পেইন্টিং:

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. তুলি
৪. কসটেপ

ধাপ-০১

IMG_20220306_202346.jpg

প্রথমে নীল, সাদা, কমলা এবং নেভি ব্লু কালারের পোস্টার রং দিয়ে সম্পূর্ণ আর্ট পেপার রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220306202941.jpg

এরপর কালো রঙের পোস্টার রং দিয়ে নিচের অংশে জমিন এবং ঘাস এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220306203447.jpg

এরপর কালো পোস্টার রং দিয়ে একটি গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220306204443.jpg

এরপর কালো পোস্টার রং এবং তুলির সাহায্যে গাছের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220306204742.jpg

এরপর সাদা ও হলুদ বর্ণ মিশিয়ে একটি সূর্য এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220306210527.jpg

এরপর কালো পোস্টার রং দিয়ে একটি দূরের পাহাড়ের কিছু অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220306211256.jpg

IMG20220306211613.jpg

এরপর সবুজ রঙের পোস্টার রং দিয়ে সম্পূর্ণ পাহাড় এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220306213233.jpg

এরপর হলুদ রঙের পোস্টার রং দিয়ে পাহাড় টা একটু হাইলাইট করে নিয়েছি যেন দেখে মনে হয় পাহাড়টি গাছপালায় ঘেরা রয়েছে। এরপর নদীর পানিতে ঢেউ বোঝাতে রং গুলো ভালো করে ফিনিশিং দিয়ে নিয়েছি।এভাবে আমি সূর্য ডোবার পূর্বে আকাশের প্রাকৃতিক-দৃশ্য-অংকন করে নিয়েছি।

ফলাফল

IMG20220306213517.jpg

IMG20220306214213.jpg

IMG20220306213246.jpg

IMG20220306213346.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার তৈরি করা পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই একেবারে নিখুঁত ভাবে সূর্য ডোবার পূর্বে আকাশের দৃশ্যের পেইন্টিং টি তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনি চিত্রটি। সূর্য ডোবার পূর্ব-মুহূর্তের আকাশের চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

অনেক সুন্দর অংকন করেছেন ভাই।
তবে সাজেশন হিসাবে একটা কথাই বলতে পারি যদি আরেকটু মারকডাউন ইউজ করতেন তাহলে খুব ভালো লাগতো। আমি বলতেছি না আপনার পোষ্টটি খারাপ তবে মারকদাউন আরেকটু ভালো ইউজ করলে অনেক ভালো হতো।
আপনার পোস্টটি তবে আপনার পোষ্টের উপস্থাপনাও খুব সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে চিত্র অংকন করেছেন । আপনার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনি অসাধারণ চিত্র অংকন করেছেন। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

সূর্য ডোবার পূর্ব আকাশের প্রাকৃতিক দৃশ্যটি খুবই চমৎকার ভাবে অঙ্কন করেছেন। প্রাকৃতিক-দৃশ্য-অংকন এর কালার কম্বিনেশন বেশ ভালো লেগেছে। পোস্টার রং ব্যবহার করে সূর্য ডোবার পূর্ব আকাশের প্রাকৃতিক দৃশ্য টি অসম্ভব সুন্দর ভাবে অংকন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

সূর্য ডোবার মুহূর্তের অসাধারণ একটি পেইন্টিং প্রস্তুত করেছেন আমি তো দেখে রীতিমত অবাক হয়ে গেলাম।
বিশেষ করে গোধূলি লগ্নের পশ্চিমাকাশের লাল আভা দারুণভাবে ফুটেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। এভাবে সূর্য ডোবার দৃশ্য পেইন্টিং করলে আসলে দেখতে ভালই লাগে। আপনি খুবই সুন্দরভাবে এটা ধাপে ধাপে উপস্থাপনাও করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

সূর্য ডোবার পূর্বে আকাশের প্রাকৃতিক-দৃশ্য-অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সত্যিই অনবদ্য পোস্ট। যার জন্য প্রশংসা করতেই হবে। প্রতিটা ধাপ সুন্দরভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো অবিরাম।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন আপনি অনেক দারুন পেইন্টিং করেছেন।সূর্য ডোবার পূর্বে আকাশের প্রাকৃতিক-দৃশ্য সুন্দর ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

সূর্য ডোবার আগেই প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আসলেই ভাইয়া অনেক সুন্দর ছিল।আপনি দারুণ দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন। আমি দেখা মাত্রই কমেন্ট করতে চলে এলাম। বেশ ভাল লাগল এবং ফিনিশিং টা চমৎকার ছিল। দারুণ ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65