ভালোবাসার মানুষের জন্য তৈরি করলাম পুঁথির পায়েল | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার প্রিয় মানুষটির জন্য আমার নিজের হাতে তৈরি করা পুঁথির পায়েল। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ দিতে ভুলবেন না। তাহলে চলুন শুরু করা যাক:
IMG20220319142120.jpg

IMG20220319142024.jpg

IMG20220319142002.jpg

উপকরন সমুহ:

১. পুতি
২. সুঁই- ২ টি
৩. সুতা

ধাপ-০১

IMG_20220319_162408.jpg

প্রথমে একটি সুতার দুই প্রান্তে সুঁই ভরে নিয়েছি এবং সোনালী ও সাদা রঙের কিছুসংখ্যক পুতি নিয়েছি।

ধাপ-০২

IMG20220319120919.jpg

এরপর বামপাশের সুঁই এর দিক থেকে তিনটি পুতি এবং ডানপাশের সুঁই এর দিক থেকে দুইটি পুঁথি নিয়ে সুতাটির মাঝ বরাবর গেঁথে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220319121046.jpg

এরপর বামপাশের পুতির তিন নম্বর পুতির ভিতর দিয়ে ডান পাশের সুঁই বের করে নিয়েছি। এভাবে দিয়ে একটি ডিজাইন তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220319121227.jpg

আবারও একই ভাবে সুতার দুই পাশ থেকে পুতি গেঁথে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220319121305.jpg

এরপর আবারো বাম পাশের দিকের তিন নম্বর পুতির ভেতর দিয়ে ডান পাশে সুঁই বের করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220319121408.jpg

এভাবে পুতি দিয়ে আবারো একই ডিজাইন তৈরি করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220319124553.jpg

এভাবে একই ডিজাইনে সম্পূর্ণ পায়েল তৈরি করে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220319_162518.jpg

এরপর সুঁই সুতা দিয়ে সাদা রঙের পুতি পায়েলের নিচের অংশে ছবিতে দেখানো উপায়ে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220319_163331.jpg

এভাবে সম্পূর্ণ পায়েল সাদা পুতি দিয়ে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-১০

IMG20220319142054.jpg

এরপর পায়েল টির এক প্রান্তের সাথে অপর প্রান্ত টি বেঁধে নিয়েছি। এভাবে আমি পুতি দিয়ে আমার ভালোবাসার মানুষের জন্য একটি পায়েল তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220319142120.jpg

IMG20220319142024.jpg

IMG20220319142002.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পুতি দিয়ে পায়েল তৈরি করেছেন । অনেক সুন্দর ভাবে তৈরি করে পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার মন্তব্য পেয়ে আমি আমার কাজের প্রতি অনুপ্রেরণা পেলাম।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি খুব সহজেই সুন্দর করে পুঁথির পায়েল বানিয়েছেন। আমি তো প্রথমে দেখে ভেবছিলাম বুঝি অনেক কঠিন ,কিন্তু আপনার পোষ্ট দেখে মনে হচ্ছে আমি ও পারবো।আপনার হাতের কাজ দেখে আমি রীতিমত অবাক।আপনার ভালোবাসার মানুষের কপাল আছে😄😄। যাইহোক আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনেক উৎসাহ অনুপ্রেরণা যুগিয়েছে, জ্বী আপু আপনি ঠিকই বলেছেন এই পায়েল তৈরি করা খুবই সহজ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে ভালোবাসার মানুষটির জন্য একটি পুতির পায়েল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই চমৎকার ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন যার কারণে বুঝতে অনেক সুবিধা হয়েছে। এত সুন্দর একটি পুতির পায়েল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্য আমাকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভালোবাসার মানুষ কে কিছু দিতে পারলে তো খুবই ভালো লাগে আর সে জিনিস টি যদি নিজের হাতে বানানো হয় তাহলে তো অন্যরকম অনুভূতি কাজ করে। আশা করছি আপনার ভালোবাসার মানুষের আপনার বানানো পায়েল টি পছন্দ হয়েছে। শুভ কামনা রইলো।

 2 years ago 

জ্বী আপু আপনি একদম ঠিক বলেছেন, ভালোবাসার মানুষকে কোনকিছু দেওয়া মানেই আনন্দ ও অন্যরকম অনুভূতি লাগে নিজের কাছে, কিন্তু যদি সেই জিনিসটি নিজের হাতে বানানো হয় তাহলে তো আর কথাই নেই আনন্দ আর আনন্দ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালোবাসার মানুষের জন্য নিজের হাথে পুঁথির পায়েল তৈরি অসাধারণ একটি কাজ ভাই। এমন কয়জন মানুষ আছে যারা এমন করে। আপনার পুঁথির পায়েলটা খুবই সুন্দর হয়েছে। আপনার প্রিয় মানুষ দেখে খুশি হয়ে যাবে। অনেক সুন্দর তৈরি করেছেন। এবং ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ভাই আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক অনেক খুশি আনন্দিত হলাম, ভালোবাসা থাকলে ও ভালবাসার মানুষকে ভালোবাসা রূপে আপন করে কাছে পেলে সব কিছু সম্ভব হয়। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমিতো প্রথমে দেখে ভেবেছিলাম এগুলো বুঝি কিনা আনা। পরে দেখিযে না আপনি এটি নিজের হাতে ধাপে ধাপে বানিয়েছে। অনেক সুন্দর দেখাচ্ছে আপনার পায়েলটি।আপনার ভালোবাসার মানুষ ও খুশি হয়ে যাবে।আপনাকে ধন্যবাদ ভাইয়া এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু ঠিক ই বলেছেন আমার ভালোবাসার প্রিয় মানুষটি অনেক অনেক খুশি আনন্দ হয়েছে, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ ভালো তো সবাইকে শিখিয়ে দিচ্ছেন না? ভালোবাসার মানুষের জন্য এভাবে পুতি দিয়ে পায়েল বানানোর জন্য। যাই হোক খুব সুন্দর করে কিন্তু পুতি দিয়ে পায়েল বানিয়েছেন। আশা করি আপনার ভালোবাসার মানুষ খুব খুশি হবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আইডিয়া বা ভালোবাসার প্রকাশ সবার সাথে তুলে ধরার জন্য। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, জ্বি ভাই আপনি ঠিক বলেছেন আমার ভালোবাসার প্রিয় মানুষটি অনেক অনেক খুশি ও আনন্দিত হয়েছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পুতি দিয়ে আপনি খুবই সুন্দর একটি পায়েল তৈরি করেছেন। আসলে প্রথম দেখে বোঝা গিয়েছিল যে এটা হয়তো তৈরি করা খুবই কঠিন। কিন্তু আপনি খুবই সহজ ভাবে আমাদের মাঝে এটা উপস্থাপন করেছেন। সেই জন্য আমার কাছে এটা খুবই আপনার সহজ মনে হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে এই নতুন একটা আইডিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি আনন্দিত হলাম, জি ভাই আপনি ঠিকই বলেছেন পায়েল তৈরি করা খুবই সহজ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

পুতি দিয়ে পায়েল তৈরি অসম্ভব সুন্দর একটা আইডিয়া ভাইয়া। গোল্ডেন কালারের এ পুঁতি গুলো ব্যবহার করার কারণে পায়েল টি দেখতে বেশ ভালই লাগতেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি হয়েছি, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

ভাইয়া ভালোবাসার মানুষের জন্য অনেক সুন্দর একটা পুতির পায়েল তৈরি করলেন আপনি। আমার কাছে খুব ভালো লেগেছে। আশাকরি ভালোবাসার মানুষটা অনেক পছন্দ করবে। প্রত্যেকটা ধাপ গুলো নিখুঁতভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার সুন্দরতম ও গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হয়েছি, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42