শসা ঘন্ট রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি তৈরি করেছি। আজকের ইউনিক রেসিপিটি হল শসা ঘন্টো। শসা ঘন্টা আমার খুবই পছন্দের একটি রেসিপি। শসার স্যালাড যেমন আমরা খেতে খুবই পছন্দ করি ঠিক তেমন শসার ঘন্টা খেতেও খুবই লোভনীয় এবং সুস্বাদু। শসা দিয়ে অনেক ধরনের তরকারি রান্না করা যায় তবে শসা ঘন্টো খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আশা করি, এই রেসিপিটি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220426134341.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক শসা ঘন্টো রেসিপি তৈরির প্রস্তুত প্রণালী:

উপকরণসমূহপরিমাণ
শসা২ টি
আলু১ টি
পেঁয়াজ কুচি৩ টি
মরিচ কুচি৫ টি
কালাই ডালহাফ কাপ
তেল৮ টেবিল চামচ
লবণস্বাদমতো
হলুদ গুঁড়াএক চিমটি

ধাপ-০১

IMG20220426120726.jpg

প্রথমে একটি পাত্রে শসা, আলু, পেঁয়াজ ও মরিচ কুচি করে কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220427_214737.jpg

এরপর একটি কড়াইয়ে পরিমাণমতো পানি দিয়ে কালাই ডাল সিদ্ধ হতে দিয়েছি।

ধাপ-০৩

IMG_20220504_140546.jpg

কালাই ডাল আধা সিদ্ধ হয়ে গেলে এর মধ্যে শসা, আলু, পেঁয়াজ ও মরিচ কুচি দিয়ে দিয়েছি।

ধাপ-০৪

IMG20220426121057.jpg

এরপর এগুলো সিদ্ধ হওয়ার জন্য সামান্য পরিমাণ পানি অ্যাড করেছি।

ধাপ-০৫

IMG_20220504_140601.jpg

এরপর এর মধ্যে স্বাদমতো লবণ ও সামান্য পরিমাণ হলুদ গুঁড়া অ্যাড করেছি।

ধাপ-০৬

IMG_20220504_140611.jpg

এরপর এগুলো সেদ্ধ হয়ে গেলে পানি একদম শুকিয়ে যাবে।

ধাপ-০৭

IMG20220426125220.jpg

এরপর অন্য একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি এবং গরম তেলে ভাজার জন্য দুইটি বড় সাইজের পেঁয়াজ কুচি করে দিয়েছি।

ধাপ-০৮

IMG20220426123714.jpg

এরপর পেঁয়াজগুলো এভাবে বাদামি করে ভেজে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220426123921.jpg

এরপর এই ভাজা পেঁয়াজ এর মধ্যে আগে থেকে সেদ্ধ করে রাখা শসা ও আলুর মিশ্রণটি দিয়ে ভালো করে ৫ মিনিটের জন্য নাড়াচাড়া করে নিয়েছি। আর এভাবে আমি খুব সহজেই শসা ঘন্টো রেসিপি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220426134353.jpg

এরপর এই শসা ঘন্টা রেসিপিটি একটি প্লেটে খুব সুন্দরভাবে পরিবেশন করেছি।

IMG20220426134327.jpg

IMG20220426134341.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। এই রেসিপিটি আমি এর আগে আর কোথাও। খুবই সুন্দর ছিল আপনার উপস্থাপনা। এত অসাধারণ রেসিপি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার।

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া শসা ঘন্টর রেসিপি টির সঙ্গে আজকে প্রথম পরিচিত হলাম। শসা খেতে আমি অনেক ভালবাসি বিশেষ করে প্রত্যেক ওয়াক্তে এই খাবার শেষে শসা খাওয়া হয় কেননা এটি খেলে আমাদের হজমে অনেক সহায়তা করে। আজকে আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিলাম আমি সময় পেলে অবশ্যই রেসিপি টা একবার ট্রাই করার চেষ্টা করব । আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন, শসা ঘন্টা তো আমাদের হজমে সহায়তা করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

শসার ঘন্ট রেসিপি এই নাম প্রথমবার শুনলাম। আমি এর আগে কখনোই এই রেসিপি খাইনি এবং নামও শুনিনি । আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হবে। আমার কাছে আপনার রেসিপিটি অনেকে ইউনিক লেগেছে । অনেক সুন্দরভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। এত মজাদার এবং ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুণ একটি রেসিপি তৈরি করেছেন ৷ শসা খেতে আমারও অনেক ভালো লাগে ৷ বিভিন্ন ভাবে শসা রান্না করে খাই ৷কিন্তু আপনার মতো রান্না করে কখনো খাওয়া হয়নি ৷ আশা করি আপনার তৈরি শসার ঘন্ট খেতে অনেক সুস্বাদু এবং মজার হইছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ৷ শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অবশ্যই ভাই আমার রেসিপি দেখে অবসর সময় বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন দেখবেন খেতে অনেক সুস্বাদু ও মজার লাগবে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শসা ঘন্ট রেসিপি আগে কখনো খাই নায়, এবং জানাও ছিল না যে শসা দিয়ে এতো মজাদার রেসিপি তৈরী করা যায়। আপনি অনেক ভালো রেসিপি শেয়ার করছেন, দেখে ভালো লাগল।সময় করে একদিন তৈরী করে দেখব। ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আগে থেকে জানা ছিল না যে এভাবে শসা ঘন্টা করে খাওয়া যায়, আমার পোষ্টের মাধ্যমে আপনি প্রথমে জানলেন জেনে অনেক খুশী হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি এই প্রথম শসা ঘন্ট রেসিপি দেখেছি। আমরা সবসময় রান্না করেই খাই। কিন্তু এভাবে ঘন্ড হিসেবে তৈরি করে দেখতে আর দেখিনি।আপনার শসা ঘন্ড রেসিপিটি পরিবেশন দেখে আমি অবাক হয়ে গেছি। সামান্যই শসা দিয়ে এত চমৎকার রেসিপি তৈরি করা যায় জানলে আমি আগেই বানাতাম। আপনার কাছ থেকে শিখে নিয়েছি একসময় চেষ্টা করে দেখব। আপনাকে অনেক ধন্যবাদ নতুন এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি অনেক খুশি হলাম যে আপনি অবসর সময়ে আমার রেসিপি দেখে বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থেকে উৎসাহ অনুপ্রেরণা জোগানো জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

শশা ঘন্ট রেসিপি করেছেন খুবই ইউনিক লাগলো রেসিপিটা বেশ গুছিয়ে করেছেন আপনি দারুন হয়েছে ভাই ধাপ গুলোও বেশ সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে আমি অনেক খুশি ও আনন্দিত, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

শসা ঘন্ট রেসিপি আমি কখনো খাইনি। আপনার এই রেসিপি দেখে আমাকে অনেক ভালো লাগলো ।দেখেই মনে হচ্ছে এটি অত্যন্ত পুষ্টিকর একটি খাবার। স্বাস্থ্য সম্পন্ন খাবার খেতে আমার বেশ আগ্রহ আছে। এত সুন্দর একটি ইউনিক রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং নিখুঁত ভাবে বর্ণনা করেছেন। সেই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু এটি অত্যন্ত পুষ্টিকর ও সুস্বাদু স্বাস্থ্যসম্মত খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

শসা আমার কাছে বেশ ভালো লাগে তবে শসা চিংড়ি মাছ কিংবা মাংস দিয়ে রান্না করে খেয়েছি। কখনো এভাবে শসার ঘণ্ড তৈরি করে খাওয়া হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে এই ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ওয়াও ভাই শসা চিংড়ি মাছ দিয়ে ঘন্ট করে খাওয়ার মজাই অন্যরকম, অবশ্যই অবসর সময় বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45