পৃথিবীর সকল "বাবা "দের শ্রদ্ধাভরে স্মরণ করিয়ে আমার কন্ঠে গাওয়া গান || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে আমার কন্ঠে একটি গান শেয়ার করব। আমি যে গানটি আপনাদের সাথে শেয়ার করব এই গানটি পৃথিবীর সমস্ত বাবাকে স্মরণ করিয়ে আমার কণ্ঠে আমি গিয়েছি।

গানের নাম: বাবা মানে হাজার বিকেল
আমার ছেলেবেলা
বাবা মানে রোজ সকালে
পুতুল পুতুল খেলা''''''.........

আমি আশা করি আমার কণ্ঠে গাওয়া গানটি আপনাদের সবার ভালো লাগবে। যদি আমার কণ্ঠে গাওয়া গানটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমি গায়ক নই ,শিল্পী নয় শুধুমাত্র কথার মাধ্যমে পৃথিবীর সকল বাবাকে স্মরণ করিয়া শ্রদ্ধাভরে আমার কন্ঠে ভালোলাগার টানে গানটি গেয়েছি।

সত্যিকার অর্থে এই গানটি আমার খুবই প্রিয়। এই গানটি শুনে আমি আবেগে আপ্লুত হয়ে পড়ি। এই গানটি যখন আমি শুনে তখন আমার চোখে পানি চলে আসে।এই গানটির সাথে সাদৃশ্যপূর্ণ রেখে আমি আপনাদের সাথে কিছু আলোকচিত্র শেয়ার করেছি তা আপনাদের খুবই ভালো লাগবে। এই গানের সাথে সাদৃশ্য রেখে আমি যে ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করেছি সেগুলো আলোকচিত্র হলেও বাস্তবে গুরুত্বটা অপরিসীম।

IMG_20210903_210349.jpg

Source এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

একটি সন্তান জন্মের পর মায়ের ভূমিকা অপরিসীম, কিন্তু পরিবেশ ও সমাজ ভেদে বাবার পরিচয় পরিচিত হয়ে ওঠেন। মা-বাবার জান্নাত হয় ওঠে সেই সন্তানটি।

IMG_20210903_210334.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

বাবার ভালোবাসা আদর স্নেহ কোনটাই ভুলার মত নয়। বাবা ও মা পরম মায়ার বাঁধন। পৃথিবীর বুকে বাবা মায়ের চেয়ে আপন আর কিছু নেই।

IMG_20210903_210319.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

বাবা ও মা আদর স্নেহ ভালোবাসা দিয়ে নিজে না খেয়ে সন্তানদের মুখের দিকে তাকিয়ে সোনার টুকরো সন্তানদের নিজের হাত দিয়ে ভাত খাইয়ে দেয়।

IMG_20210903_210215.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

একজন সন্তানের কাছে আদর্শ শিক্ষক হলেন পিতা ও মাতা। পিতামাতার কাছ থেকে সন্তানরা যে ধরনের শিক্ষা লাভ করে থাকে তা পৃথিবীর কোন স্কুল কলেজ এমনকি অন্য কোন প্রতিষ্ঠানে থেকে সে শিক্ষা লাভ করতে কোনদিনই পারবে না।

IMG_20210903_210229.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

একজন বাবার কাছে তার আদরের মেয়েকে মা বলে ডেকে মনের আত্মতৃপ্তি এবং নিজেকে সুখী মানুষ এই তৃপ্তির টা ভোগ করে।

IMG_20210903_210202.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_210145.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_210128.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

বাবা ও মেয়ের ভালোবাসার খুনসুটি এবং পৃথিবীর সবচেয়ে মনমুগ্ধকর এবং হাসিখুশি আড্ডা মেতে ওঠে।

IMG_20210903_210108.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

আমার কণ্ঠে বাবা গানের ভিডিও

শিল্পীঃ জাইমা নূর

কথা ও সুরঃ তাসনীম সাদিয়া


বাবা মানে হাজার বিকেল

আমার ছেলে বেলা

বাবা মানে রোজ সকালে

পুতুল পুতুল খেলা

বাবা মানে কাটছে ভালো

যাচ্ছে ভালো দিন

বাবা মানে জমিয়ে রাখা

আমার অনেক ঋণ

আমি যতই এলোমেলো ভুলের অভিধান

বাবা তুমি সময় মত সহজ সমাধান

জীবনের টানাপোড়েন কিছুই না জানি

আমার গানের স্বরলিপি তোমার মাঝেই খুঁজি

বাবার কাছে হইনা কাল আমি কোনদিনই

বাবা ডাকে আদর করে আমায় সোনামণি

বাবা মানে অনেক চাওয়া বাবা মানে অনেক পাওয়া

বাবা মানে ছোট্ট শূন্যতা বাবা মানে অনেক পূর্ণতা

ছেলেবেলা হাতছানি দেয় আজও সকাল সাঝে

আমি বড় হইনি আজ বাবা তোমার কাছে

চিরদিন থাকবে বলো তুমি আমার সাথে

মা বলে ডাকবে বল সারা জীবন ধরে

বেলা শেষে তুমি আজও অনেক অভিমানে

কেউ না জানুক আমি জানি তোমার সোনামণি

Sources

IMG_20210903_210049.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

বাবার পায়ে পা রেখে হাটি হাটি পাপা করে সন্তানরা হাটা শিখে।

IMG_20210903_210024.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_210005.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_205902.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_204908.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_204746.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_210307.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

বাবা-মায়ের আদরের সন্তানদের যখন বিয়ে হয়ে অন্যের বাড়িতে চলে যায় তখন তাদের রক্তের বাঁধন, আত্মার বাঁধন না ভাঙলেও বুকটা চির চির করে ফেটে যায়।

IMG_20210903_210256.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

IMG_20210903_210242.jpg

Sources এইখান হতে স্কিনশট নেওয়া হয়েছে।

আমার পোস্টটি পড়ার জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210726_020130.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

অসাধারণ ভাই। খুব সুন্দর গেয়েছেন
শুভেচ্ছা অনাবিল

 3 years ago 

ধন্যবাদ ভাই, ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আপনার কন্ঠে গাওয়া গানটি অনেক সুন্দর হয়েছে, আশাকরি আগামী হ্যাংআউটে আপনার কন্ঠে গাওয়া গান শুনাবে।

 3 years ago 

অবশ্যই শোনাবো, ধন্যবাদ।

 3 years ago 

আপনার পোষ্ট টা অনেক ভালো হয়েছে, বাবাকে নিয়ে আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন



আমি একটা বিষয় জানতে চাই সেটা হলে w3w পরে ওই লিংক টা ইউটিউব থেকে কিভাবে নিয়েছেন,,আমি পারছি না,আমি লিংক নিলে শুধু ভিডিও চলে আসে,,জানালে অনেক উপকৃত হবো

 3 years ago 

ডিএম করেন ভাইয়া শিখাবো অবশ্যই।

 3 years ago 

আমার ভাতিজি এই গান ভালোই গায় । আপনিও ভালো গেয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

লেখাটা খুবই ভালো হয়েছে। বাবা মানেই বটগাছের ছায়া। হাজার দুঃখ কষ্ট যেন এক নিমেষেই শুষে নেয়।

কয়েকটা উপদেশ দিতে চাই, প্রথমত লেখার শুরুতে <div class="text-justify"> আর শেষে </div> ব্যবহার করো তাহলে আর সুন্দর লাগবে। আর দ্বিতীয়ত, w3w বা what3words.com কোড ফিসিক্যাল লোকেশন বোঝানোর জন্য ব্যবহার হয়। তুমি Source Credit দিতে চাইলে লিঙ্ক Share করবে।

 3 years ago 

আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি আপনার প্রতি কৃতজ্ঞ।

ইসলামিক এই গানটি আমার কাছে খুবই ভালো লেগেছে।গাইতে পারি না তবুও আমি আমি গুন গুন করে এই গান মাঝে মাঝেই গাই।আপনার গাওয়া গানটি খুব ভালো হয়েছে।

ভালোবাসা রইলো পৃথিবীর সকল বাবাদের প্রতি।

 3 years ago 

আপনার আমার কণ্ঠে গাওয়া গানটি ভাল লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলেই ভাই আপনার গানের গলা অনেক ভালো। কিছু জায়গায় সুরের পরিবর্তন লক্ষ্য করেছি। নিয়মিত চর্চা করলে তা ঠিক হয়ে যাবে। আপনার জন্যে শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার সুন্দরতম উপদেশের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

এটা একটা ইসলামিক গান। গানটা আমার অনেক প্রিয়। আমি অনেকবার শুনেছি।মাছে মাছেও শুনি। বেশ সুন্দর করে গানটা গেয়েছেন। শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার গান অনেক পছন্দ হয়েছে আমার। আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

আমার গান আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সকাল সকাল ভালো এরকম একটি ইসলামিক গান শুনে ভালো লাগলো ভাই।আমি শুনেছি অনেকবার।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63260.19
ETH 3025.69
USDT 1.00
SBD 2.50