স্বরচিত কবিতা "চিঠি"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আবারও একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতাটিতে একজন প্রেমিক তার প্রেমিকাকে উদ্দেশ্য করে অজানা ঠিকানায় তাদের ভালোবাসার স্মৃতি, তাদের অপূর্ণ ভালবাসাটাকে চিঠির পাতায় লিখে রঙিন খামে করে আকাশের ঠিকানায় পাঠিয়ে দিয়েছে। চিঠি কখন পৌঁছাবে, কবে পৌঁছাবে বা আদৌ চিঠি তার প্রেমিকার কাছে পৌঁছাবে কিনা তা প্রেমিক জানে না, তবে সে আজও অপেক্ষায় রয়েছে যে তার চিঠির উত্তর একদিন ঠিক আসবে এবং তার ভালোবাসার মানুষ তার কাছে ঠিক ফিরে আসবে। এই কবিতাটির নাম দিয়েছি আমি "চিঠি"। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

letter-700386__480.jpg

Source

চিঠি

রঙিন খামে মোড়ানো চিঠি
পাঠিয়ে দিলাম তোমার নামে
আমার মনের গোপন কথা
সাজিয়েছি চিঠির খামে।
এটা রূপকথার গল্প নয়
তোমার আমার প্রেমের কাহন,
তোমায় আমি ভালোবাসি
চেয়ে দেখো দু'নয়ন!

জীবন নদীর খরস্রোতায়
সাঁতরেছি কত ঢেউ
পাড়ি দিয়েছি অনেক নদী
খুঁজেছি তোমায় রোজ,
দেখা মেলেনি তবুও তোমার।
আজ অপেক্ষার মায়াজালে ক্লান্ত আমি,
তাই তোমার নামের চিঠি
পাঠিয়ে দিলাম মুক্ত আকাশে
জানি হয়তো একদিন পৌঁছাবে
তোমাকে আমার ভালোবাসা জানাতে।

অনেক অপেক্ষা, অনেক স্মৃতি,
অফুরন্ত ভালোবাসা
সবই লেখা চিঠির পাতায়,
পড়ে নিও তা অনুভূতি দিয়ে।
তোমার আমার প্রথম দেখা
প্রেমময় যত স্মৃতি,
সবই আজ স্মৃতিচারণ
শেষ বিদায় তার পরিণতি।

তবে এতোটুকু আশা আজও মনে
পৌঁছবে চিঠি তোমার নামে,
চিঠির উত্তর আসবে আমার কাছে।
একদিন ঠিকই পাবো তোমার খোঁজ
করে নেব তোমায় আমার নামে।

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

সত্যি ভাইয়া জীবন নদীর খরস্রোতায় হয়তো আমরা জীবন পাড়ি দিয়েছি। তবুও যেন তার দেখা মেলেনি। হয়তো তার প্রতীক্ষায় প্রহর গুনছি আমরা। কিংবা তার অপেক্ষায় দিন গুনছি। যাইহোক প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে লেখা কবিতাটি দারুন হয়েছে। সত্যি ভাইয়া আপনি কিন্তু দারুণ কবিতা লিখেছেন।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলেই আপনি জীবনের চিঠি নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আগেকার দিনে চিঠির অনেক প্রয়োজন ছিল। কিন্তু এখন মানুষের চিঠি তেমন একটা প্রয়োজন পড়ে না। কিন্তু আপনি অনেক সুন্দর কবিতাটি লিখেছেন দেখে ভালো লাগলো। বিশেষ করে কবিতা লাইনগুলো আমার কাছে পড়তে অনেকটাই ভালো লাগলো। একেবারে দারুণ কবিতা শেয়ার করলেন আজকে।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

চিঠি আদান প্রদানের সময়ের প্রেমগুলো আসলেই অনেক সুন্দর ছিল ভাই। কত কথা ভালোবাসা আবেগ লুকিয়ে থাকত। কবিতা টা চমৎকার লিখেছেন ভাই। অনেক ভালো লাগল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি তো বেশ ভালো কবিতা লিখেন।চিঠি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আমার।কবিতার লাইনগুলো আপনার মনের অব্যক্ত কথাগুলো ফুটিয়ে তুলেছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু, শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69849.38
ETH 3709.01
USDT 1.00
SBD 3.73