যেদিন তোমায় দেখেছিলাম প্রথম | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কবিতাটির নাম দিয়েছি,"যেদিন তোমায় দেখেছিলাম প্রথম"। আশা করি, আমার আজকের লেখা স্বরচিত কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

sunset-698501__480.webp

Source

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম
দিনটা ছিল বৃষ্টি মাখা,
আমি দাঁড়িয়ে ছিলাম রাস্তার ধারে
বৃষ্টি আড়াল করা ছাউনির নিচে।
তুমিও তখন যাচ্ছিলে সে পথ ধরে,
ছাতা মাথায় নীল রাঙা শাড়ি পড়ে।
হঠাৎ করে তুমি এসে দাঁড়ালে
আমার পাশে একটুখানি হেসে,
তখন তোমার হাসি মাখা রূপে মুগ্ধ হয়ে
আমি আনমনে মেখেছি বৃষ্টি গায়ে।

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম
সেদিন থেকেই মনটা চুরি হয়ে গেছে,
তবে প্রথমে তো বুঝিনি আমি
কখন করেছো তুমি আমার হৃদয় হরণ!

এরপর আবার হঠাৎ দেখা আমাদের
বালুচর ঘেরা সেই নদীর পাড়ে।
সেদিনও ছিল বৃষ্টি মাখা
মেঘ রোদ্দুর এর খেলা।
তোমায় দেখে আমার মনে,
লেগেছিল প্রেমের ছোঁয়া।

সেদিন প্রথম কথা হয়েছিল দুজনের,
করেছিলাম ভাব বিনিময় দুজন।
তুমিও আমাকে ভালোবাসার
আস্কারা দিয়েছিল বলে,
আজ নিজের করে পেয়েছি তোমাকে।
এখন তুমি আমার বাকি পথটুকু
জীবনে বেঁচে থাকার সম্বল।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

দুজন দুজনার চিরদিনের তরে
এই প্রাপ্তিটুকু যেন
পরিতৃপ্তির কথা বলে।
এমনি করে কাটুক দিন,মাস,বছর
যুগ থেকে যুগান্তর,,,,
অনাবদ্য ছিল রেখাটি।
♥♥

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি আমাদের জন্য দোয়া প্রার্থনা করেছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। খুবই আবেগঘন কবিতা লিখেছেন আপনি। কবিতার প্রতিটি লাইন হৃদয়ের অনুভূতি থেকে লেখা মনে হচ্ছে । বিশেষ করে এই লাইনগুলো দুর্দান্ত হয়েছে।

এরপর আবার হঠাৎ দেখা আমাদের
বালুচর ঘেরা সেই নদীর পাড়ে।
সেদিনও ছিল বৃষ্টি মাখা
মেঘ রোদ্দুর এর খেলা।
তোমায় দেখে আমার মনে,
লেগেছিল প্রেমের ছোঁয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম
ভাইয়া আপনার কবিতাটির গভীরতা অনেক। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

সেদিন প্রথম কথা হয়েছিল দুজনের,
করেছিলাম ভাব বিনিময় দুজন।
তুমিও আমাকে ভালোবাসার
আস্কারা দিয়েছিল বলে,
আজ নিজের করে পেয়েছি তোমাকে।
এখন তুমি আমার বাকি পথটুকু
জীবনে বেঁচে থাকার সম্বল।

বিশেষ করে উপরের এই লাইনগুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ব্যক্তিগত জীবনের থেকে লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই আবেগ মাখা একটি কবিতা আপনি লিখেছেন ভাই। আপনার কবিতাটা পড়ে সত্যি আমার কাছে খুব ভালো লেগেছে। আমি আপনার কবিতার প্রতিটি লাইন পড়েছে আমার কাছে এতো ভালো লেগেছে কি বলবো। অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদেরকে উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম
দিনটা ছিল বৃষ্টি মাখা,
আমি দাঁড়িয়ে ছিলাম রাস্তার ধারে
বৃষ্টি আড়াল করা ছাউনির নিচে।

প্রেমিকাকে প্রথম দেখার অনুভূতি বেশ রোমান্টিক ভাবে কবিতায় ফুটিয়ে তুলেছেন ভাই। অনেক ভালই কবিতা লিখেন আপনি। ভাল লাগে পড়তে। আরও চমৎকার চমৎকার লাইন আপনার মাধ্যমে পেতে চাই আমরা

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য। ভালোবাসার মানুষকে সারা জীবন এভাবে ধরে রাখতে পারলে জীবনটা সার্থক।

 2 years ago 

যেদিন তোমায় দেখেছিলাম প্রথম
দিনটা ছিল বৃষ্টি মাখা,
আমি দাঁড়িয়ে ছিলাম রাস্তার ধারে
বৃষ্টি আড়াল করা ছাউনির নিচে।
তুমিও তখন যাচ্ছিলে সে পথ ধরে,
ছাতা মাথায় নীল রাঙা শাড়ি পড়ে।

প্রিয়া কে প্রথম দেখার অনুভূতি গুলো আপনার কবিতার ভাষায় অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রতিটি শব্দ থেকে জন্য বৃষ্টি ঝরছে। অনেক ভালো হয়েছে অনেক ভালো লেগেছে আমার আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কবিতা লিখার অনুভূতি দিন দিন উন্নতি হচ্ছে। সত্যিই দারুন ব্যাপার।
এগিয়ে যান এভাবেই ।
দোয়া সবসময়ই রয়েছে 🥀

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

জীবনের প্রথম ভালোলাগা আর সেই ভালোলাগা থেকেই ভালোবাসা শুরু। আর পরে আপন করেই পেলেন প্রিয় মানুষটাকে। দোয়া করি আজীবন যেন কাটিয়ে দিতে পারেন প্রিয় মানুষটির হাত ধরে। ভালো লিখেছেন ভাইয়া

 2 years ago 

ভাই আমাদের দুজনের জন্য দোয়া প্রার্থনা করেছেন জেনে খুবই খুশি হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

ভাই আপনার কবিতাটি অসাধারণ লাগছে,আপনি অনেক দারুন করে কবিতা লিখছেন।আপনার কবিতার মধ্যে আপনার

image.png
আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68