প্রাকৃতিক দৃশ্যের মাঝে ম্যাকাও পাখির পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি, আজকে আমি পোস্টার কালার দিয়ে আপনাদের মাঝে একটি ম্যাকাও পাখির পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। ম্যাকাও পাখি আমার খুবই পছন্দের একটি পাখি। ম্যাকাও পাখি দেখতে খুবই সুন্দর লাগে। পার্কে বেড়াতে যেয়ে খাঁচায় বন্দী অনেক সুন্দর সুন্দর ম্যাকাও পাখি দেখেছি। ম্যাকাও পাখির গায়ে অনেক ধরনের রঙিন রঙিন পাখনা দিয়ে আবৃত থাকে। এর জন্য ম্যাকাও পাখি টি দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগে। আজ আমি পোস্টার কালার দিয়ে প্রাকৃতিক দৃশ্যের মাঝে ম্যাকাও পাখির একটি পেইন্টিং করেছি। আশা করি, আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220228234754.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক, প্রাকৃতিক দৃশ্যের মাঝে ম্যাকাও পাখির পেইন্টিং এর প্রস্তুত প্রণালী-

উপকরন সমুহ:

১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. রং করার তুলি
৪. পেন্সিল

ধাপ-০১

IMG20220228203405.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি ম্যাকাও পাখি এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220301_095356.jpg

এরপর পেন্সিল দিয়ে আবছা করে গাছপালা, নদী ও পাথরের চিত্র এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220301_095414.jpg

এরপর পোস্টার কালার দিয়ে নদীর পানি নীল ও সবুজ রংয়ের রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220228210921.jpg

এরপর টিয়া ও সবুজ কালারের রং দিয়ে গাছপালাগুলো রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220228212836.jpg

এরপর নদীর পাড়ের পাথর টিয়া, হলুদ ও চকলেট রং এর পোস্টার কালার দিয়ে রং করে নিয়েছি এবং গাছের ডালপালাগুলো কালো রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220228214432.jpg

এরপর নীল ও সাদা রং দিয়ে আকাশ রং করে নিয়েছি এবং নদীর পাড় হলুদ, সবুজ ও সাদা রং মিশিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220228233343.jpg

IMG20220228220551.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে কমলা, লাল, সাদা, হলুদ ও নীল রং দিয়ে ম্যাকাও পাখি টি রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220228233725.jpg

এরপর কালো রঙের পোস্টার কালার দিয়ে গাছের ডালপালা আরো বৃদ্ধি করে এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220228234754.jpg

এরপর টিয়া ও সবুজ রং মিশিয়ে গাছের সেই ডালপালাতে পাতা এঁকে নিয়েছি। এরপর পেইন্টিং শেষে পেইন্টিং এর নিচে আমি আমার নাম লিখে নিয়েছি। এভাবে আমি পোস্টার কালার দিয়ে প্রাকৃতিক দৃশ্যের সাথে ম্যাকাও পাখির একটি পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220228234731.jpg

IMG20220228234721.jpg

IMG_20220228_234913.jpg

IMG20220228235122.jpg

IMG_20220228_235034.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার ম্যাকাও পাখির পেইন্টিং। সত্যি আপনার আর্ট এর প্রশংসা করতে হয়। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার এই পেইন্টিংটি। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের মাঝে ম্যাকাও পাখির পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। আপনার এই পাখি তৈরীর প্রক্রিয়া টি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্যের মাঝে পাখি ছবি অংকন করার প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এমন সুন্দর একটি জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পেইন্টিংটি দেখে সত্যিই আমি মুগ্ধ। আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে পেইন্টিংটি সম্পূর্ণ করেছেন। উপস্থাপনা ও অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের সাথে পাখির চিত্র অংকন জাস্ট অসাধারণ হয়েছে ।আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদেরকে মুগ্ধ করেন ।আজকের চিত্র অঙ্কন বেস্ট ছিল সুন্দর করে চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ

প্রাকৃতিক দৃশ্যের মাঝে ম্যাকাও পাখির পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে। আপনি দেখছি সুন্দর পেইন্টিং করতে পারেন সত্যি মুগ্ধ হয়েছি আপনার পেইন্টিংটি দেখে। পেইন্টিংটি তে পাখি এবং ডালের চিত্রগুলো খুব সুন্দর লেগেছে আমার কাছে।পেইন্টিংটি সম্পর্কে ধাপে ধাপে খুব সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

প্রথমেই বলি আপনার ড্রয়িং এর কালার কম্বিনেশন টি অসাধারণ হয়েছে এক কথায় বলতে গেলে একদম সুপার হিট হয়েছে। আমার ব্যক্তিগতভাবে ওই ড্রয়িং টি অনেক ভালো লেগেছে।।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাই ম্যাকাও পাখি আমি কখনো দেখিও নি এবং আমার কাছে এই পাখিটি একদমই অচেনা। তবে আপনি খুবই চমৎকার ভাবে ম্যাকাও পাখি চিত্রটি অঙ্কন করেছেন। আসলে পাখিটি দেখতে অসাধারণ হবেই না বা কেন এর রঙ গুলো খুবই আকর্ষণীয়। আপনি খুব সুন্দরভাবে চিত্রাংকন টি করেছেন ভাই।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

বাহ! বেশ সুন্দর একটি চিত্রাংকন দেখলাম তো খুবই ভালো লেগেছে আমার কাছে। ভাই আপনি অনেক সুন্দর একটি থিম আমাদের মাঝে চিত্রাংকন এর সাহায্যে ফুটিয়ে তুলেছেন যা দেখে খুবই মুগ্ধ হয়েছি। পাখিটির কালার কম্বিনেশন টা বেশ পছন্দ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ওয়াও ভাইয়া ম্যাকাও পাখির পেইন্টিং অসাধারণ হয়েছে যা দেখতে বেশ দারুন। আপনি প্রকৃতির মাঝে অসাধারনভাবে ম্যাকাও পাখির পেইন্টিং করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55