স্মৃতির পাতা থেকে ফটোগ্রাফি পোস্ট| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ অনেকদিন বাদে ফটোগ্রাফি পোস্ট করতে বসলাম। বিভিন্ন ধরনের ফটো দিয়ে আমি এই ফটোগ্রাফি পোস্টটি সাজিয়েছি। এই প্রতিটি ফটোগ্রাফি আমি বিভিন্ন সময়ে ঘুরতে গিয়ে করেছিলাম। আসলে প্রকৃতি এবং প্রকৃতির আকাশ সেদিন গুলোতে এতটাই সুন্দর ছিল যে ছবি না তুলে আর পারছিলাম না। আশা করি, প্রতিটি ফটোগ্রাফি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফি নং :০১

IMG20220710172847.jpg

w3w

এই ফটোগ্রাফিটি হল কুষ্টিয়ার রোজ ভ্যালি পার্কের। গত মাসের শেষের দিকে আমি এবং আমার বন্ধুরা সবাই মিলে কুষ্টিয়ার রোজ ভ্যালি পার্কে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকেই এই ছবিটি তুলেছি।

ফটোগ্রাফি নং:০২

IMG20220711170108.jpg

w3w

এই দ্বিতীয় ফটোগ্রাফিটি করেছিলাম কুষ্টিয়ার বাইপাসের রাস্তাতে যাওয়ার সময়, পথিমধ্যে এই স্থানটি পড়েছিল। তখন ছিল দুপুর বেলা। আর দুপুর বেলা সূর্যের আলো মাথার ওপর থেকে তির্যকভাবে যখন এই মাঠের উপর পড়েছিল সে দৃশ্যটি দেখতে অনেক বেশি মনোমুগ্ধকর লেগেছে আমার কাছে। তাই আর ছবি না তুলে থাকতে পারলাম না।

ফটোগ্রাফি নং:০৩

IMG20221007121209.jpg

w3w

এই তিন নম্বর ফটোগ্রাফিটি হল কুষ্টিয়া জেলার পোড়াদহ স্টেশনের। একদিন আমি এবং আমার বন্ধুরা কুষ্টিয়া পোড়াদহ ঘুরতে গিয়েছিলাম এবং সেখান থেকেই এই ছবিটি তোলা।

ফটোগ্রাফি নং:০৪

IMG20220710053614.jpg

w3w

এই প্রথম ফটোগ্রাফিটি করেছিলাম আমার বাড়ির সামনের রাস্তা থেকে। এই রাস্তা এবং রেল লাইনটি একদম আমার বাড়ির সামনে রয়েছে। বাড়ির সামনের এই রেল লাইন এবং তার সাথে আকাশের এই অপরূপ সৌন্দর্য দেখে ছবি না তুলে আর পারলাম না।

ফটোগ্রাফি নং:০৫

IMG20221007175043.jpg

w3w

এই ছবিটিও কুষ্টিয়ার রোজ ভ্যালি পার্ক থেকে তোলা। এখানে সুন্দর একটি ঝরনা দেখা যাচ্ছে। এই ঝরনার সামনে দাঁড়িয়ে অনেকেই সেলফি তুলছে।

ফটোগ্রাফি নং:০৬

IMG20220713190349.jpg

w3w

এই ছবিটি গড়াই নদীর তীর থেকে তোলা। যখন সূর্য পশ্চিম আকাশে ঢলে পড়েছে এবং অস্ত যাচ্ছে ঠিক এই সময়ে ছবিটি তুলেছিলাম। এ সময় আকাশটা এত সুন্দর রঙে সেজে উঠেছিল যা দেখে সত্যিই মনটা ভরে গেছিল সে সময়। নদীর তীরে এভাবে সূর্য অস্ত যাওয়া দেখতে সত্যি খুবই ভালো লাগে।

ফটোগ্রাফি নং:০৭

IMG20221006181457.jpg

w3w

এই ফটোগ্রাফিটি হলো রাতের বেলাতে কুষ্টিয়া এন. এস রোডের ফটোগ্রাফি। কোন একদিন শপিং করতে গিয়ে এই ছবিটি তুলেছিলাম।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20221214_022237.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

খুবই সুন্দর জায়গা ফটোগ্রাফি করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো দেখে ভাল লাগল। অসাধারণ ফটোগ্রাফি।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সব কটি ফটোগ্রাফি আমার এত ভালো লেগেছে যা বলার বাইরে। আসলে কুষ্টিয়ায় কখনো যাওয়া হয়নি তো আপনার ফটোগ্রাফির মাধ্যমে কুষ্টিয়ার সৌন্দর্য দেখা হল। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কুষ্টিয়াতে দেখার মতো অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে। কুষ্টিয়া জেলা খুবই সুন্দর একটি জায়গা। আপনার কাছে এই ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার স্মৃতির পাতায় চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। রোজ ভ্যালি পার্ক ও গড়াই নদীর ছবিগুলো অসাধারণ ছিল। বিশেষ করে গড়াই নদীর পাথর গুলো অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার সময় গড়ায় নদী আসলেই দেখতে অনেক বেশি মনোমুগ্ধকর হয়ে ওঠে। এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল। আমার কাছে ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। আপনি খুবই মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে মনটা একেবারে ভরে গেল। এরকম ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রকৃতির অন্যরকম একটা সৌন্দর্যতা লুকিয়ে থাকে। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভালো লেগেছে। বিশেষ করে ১,৪,৬ নাম্বার ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। ভালোই ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি, এই ধরনের ফটোগ্রাফিতে প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য লুকিয়ে থাকে। আপনার কাছে এই ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যদিও আমি এখনো কুষ্টিয়ায় যাইনি কিন্তু কুষ্টিয়ার অনেক জায়গা আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখে চিনে নিলাম। বন্ধুরা সহ কুষ্টিয়ায় ঘুরতে গিয়েছিলেন সেখানেই ফটোগ্রাফি গুলো করেছেন সত্যি অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ৪ নাম্বার এবং ৬ নম্বর ফটোগ্রাফিটি খুবই মনোমুগ্ধ করছিল। যা দেখে আমি একেবারেই মুগ্ধ। এরকম মনমুগ্ধকর ফটোগ্রাফি দেখলে আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

সুন্দর কোন জায়গা পরিদর্শন করতে হলে অবশ্যই কুষ্টিয়াতে আসবেন। খুবই সুন্দর একটি জায়গা। আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অসাধারন হয়েছে ৷ ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম , অসম্ভব সুন্দর ছিলো সবকটা ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমেই বলব আপনার তোলা ফটোগ্রাফি ছিল খুবই পরিষ্কার এবং মনমুগ্ধকর। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। আপনার ফটোগ্রাফির মধ্যে ক্যামেরা বন্দি হয়েছে দারুন দারুন দৃশ্য। আর এই সমস্ত দৃশ্যের অনেক সুন্দর ভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন বর্ণনা সহকারে যা পড়ে ভালো লাগলো।

 2 years ago 

বেশ কিছু সুন্দর ছবি আমাদের উপহার দিয়েছেন ভাই। সূর্যের ঐ তীর্যক রশ্মি এবং গড়াই নদীর তীরে তোলা ছবিগুলো আমার ভীষণ ভালো লেগেছে। তাছাড়াও অন্যান্য ছবিগুলো বেশ সুন্দর তুলেছেন। আমাদের মাঝে মাঝেই বাইরে বেরিয়ে এধরনের চমৎকার ছবি তোলা উচিত।
ধন্যবাদ ভাই চমৎকার আলোকচিত্র ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55