আবোল তাবোল মন(কবিতা) | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কিন্তু আজ কবিতা লিখতে বসে কবিতা লিখতে পারছিলাম না। কবিতা লেখায় মনও বসছিল না। কবিতার ছন্দ মেলাতে পারছিলাম না। মনটা কেমন যেন আবোল তাবোল হয়েছিল। কিন্তু আমি মনে মনে ঠিক করে নিয়েছিলাম আবোল তাবোল যাই মাথায় আসুক না কেন সব নিয়ে আজ কবিতা লিখে তারপরে টেবিল থেকে উঠবো। তারপরও কবিতা লিখতে ব্যর্থ হচ্ছিলাম। তারপর আর কি কবিতার প্রতি আমার সেই মুহূর্তের মনোভাব নিয়েই কিছু লাইন লিখে ফেলার চেষ্টা করলাম। তারপর সেই লাইনগুলোকে কবিতার রূপ দেওয়ার চেষ্টা করলাম। আশাকরি, কবিতাটি পড়ে খুব একটা মন্দ লাগবে না। কবিতাটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আর যদি ভালো নাও লাগে তবুও জানাবেন। তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের কবিতাটি-

feather-3819497__480.webp

Source

আবোল তাবোল মন

আজ মনটা বড়ই অবিচল
লিখতে পারছি না কিছুই,
মেধাটা যেন সুপ্ত হয়ে এসেছে
বুঝতে পারছি না কিছু্ই।

কবিতা লিখতে বসেছি,
লিখেছি অনেক কিছুই।
তালগোল সব পাকিয়ে ফেলেছি,
হারিয়ে ফেলেছি ছন্দ।

কি যেন হয়েছে আমার
বুঝতে পারছি না কিছুই!
মেধা লোপ পেয়েছে,
নাকি মন চুরি হয়েছে
এই নিয়েই চিন্তা করছি প্রবল।

তবুও লেখার চেষ্টা করছি,
মেলাতে যাচ্ছি ছন্দ।
আবোল তাবোল কথার জালে
হয়ে যাচ্ছে তা মন্দ।

কবিতা লেখা বড়ই কঠিন
যদি না থাকে তাতে মন,
আবেগ দিয়ে চেষ্টা করে দেখো
কবিতা তোমার বড়ই আপন।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

কি যেন হয়েছে আমার
বুঝতে পারছি না কিছুই!
মেধা লোপ পেয়েছে,
নাকি মন চুরি হয়েছে
এই নিয়েই চিন্তা করছি প্রবল

মাঝে মাঝে আমিও বুঝি না ভাই আমার কি হয়েছে। কিছুই করতে ইচ্ছে করে না। বিরক্ত লাগে সবকিছু কেমন জানি। আপনার কবিতা পড়ে অনেক ভাল লাগলো। ভাল ছিল। চালিয়ে যান

 2 years ago 

আজ মনটা বড়ই অবিচল
লিখতে পারছি না কিছুই,
মেধাটা যেন সুপ্ত হয়ে এসেছে
বুঝতে পারছি না কিছু্ই

কে বলেছে আপনি লিখতে পারেন না এই যে আপনি দারুন লিখেছেন। এত সুন্দর একটি কবিতা লিখ যদি বলেন আপনি লিখতে পারেন না কবিতার ভাষায় তাহলে কিন্তু বেশ ভালই লাগে। যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে একটি কবিতা তুলে ধরেছেন আমাদের মাঝে সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু আমি লিখতে পারিনি কিন্তু আমার বাংলা ব্লগ পরিবারের অনেক সদস্যই খুবই সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন, তাদের অনুপ্রেরণায় আমি লিখার চেষ্টা করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কবিতা লেখা বড়ই কঠিন
যদি না থাকে তাতে মন,
আবেগ দিয়ে চেষ্টা করে দেখো
কবিতা তোমার বড়ই আপন।

সত্যিই কবিতা লিখা বেশ কঠিন যদি মন না বসে।
যাক তারপরও ছন্দ মিলিয়ে দারুন লিখেছেন 👌
ভালো কাজ সব সময়ই ভালো কিছু প্রত্যাশা করে।

 2 years ago 

আমার কবিতা টি আপনি পড়েছেন জেনে খুশি হলাম ভাই, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতা লেখা বড়ই কঠিন
যদি না থাকে তাতে মন,
আবেগ দিয়ে চেষ্টা করে দেখো
কবিতা তোমার বড়ই আপন।

দারুন শব্দবিন্যাস সুন্দর ছন্দ দারুণ এক কবিতার জন্ম দিয়েছে। ভালই লাগলো আপনার পুরো কবিতাটি পড়ে। এত চমৎকার কবিতা উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

কবিতা পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, জি ভাই সত্যি কবিতা লেখা খুবই কঠিন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি তো দেখে দিন-দিন পুরো কবির ভাব ধরে ফেলেছেন। অবশ্য প্রতিনিয়ত ধৈর্যের মাধ্যমে চেষ্টা ও সাধনা করলে আমার বিশ্বাস এক সময় পুরো কবি হয়ে উঠবেন ইনশাআল্লাহ। লেগে থাকবেন, কথায় আছে লেগে থাকলে নাকি বাগি হয়। যাইহোক ভাই আবোলতাবোল হলেও চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতার নাম এর সাথে ছন্দ মিলাতে পেরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক দোয়া ও উৎসাহিত করেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ ভাই আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। সত্যি খুবই দুর্দান্ত হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

কি যেন হয়েছে আমার
বুঝতে পারছি না কিছুই!
মেধা লোপ পেয়েছে,
নাকি মন চুরি হয়েছে
এই নিয়েই চিন্তা করছি প্রবল।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কবিতাটি আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে আমি সত্যিই আনন্দিত, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

তবুও লেখার চেষ্টা করছি,
মেলাতে যাচ্ছি ছন্দ।
আবোল তাবোল কথার জালে
হয়ে যাচ্ছে তা মন্দ।

বাহ আপনি ছন্দে ছন্দে অসাধারণ কবিতা লিখে ফেলেছেন। আসলে আমাদের মাঝে মাঝে মন যে কি চায় সেটাই বুঝতে পারিনা। আবোল-তাবোল মনের সবকিছুই যেন বেখেয়াল মনে হয়। আর সেই মুহূর্তেই আপনি একটি সুন্দর কবিতা লিখে ফেলেছেন। খারাপ হয়নি।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন আবোল তাবোল মনের সব কিছুই যেন বেখেয়াল মনে হয়, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ যুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি আর কবিতার মাঝে একটি কথা ঠিকই বলেছেন ভাই যদি আবেগ দিয়ে চেষ্টা করা হয় তাহলে খুবই সুন্দর করে কবিতা লেখা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই একদম খাঁটি সত্য কথা বলেছেন যদি আবেগ অনুভূতি দিয়ে কবিতা লেখা হয় তাহলে খুবই সুন্দর কবিতা লেখা যায়, সন্ধ্যার মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60690.86
ETH 2905.70
USDT 1.00
SBD 2.39