স্বরচিত কবিতা " একটা সকাল "| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি ভিন্ন ধরনের কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতাটি আমি একটু ভিন্ন স্টাইলে লেখার চেষ্টা করেছি। মানুষের জীবনে ওঠা নামা সব সময়ই আসে। মানুষের জীবনের প্রতিটি অধ্যায় একরকম থাকে না। হাসি, কান্না, আনন্দ-দুঃখ সবকিছু মিলিয়ে জীবন। তবে এমন অনেকে আছেন যারা জীবনের অন্ধকার দিকগুলোকে কখনো ভুলতে পারে না এবং সেই অন্ধকার অতীতকে সাথে নিয়ে জীবনে বেঁচে থাকে। তবে আমাদের উচিত সমস্ত খারাপ কিছু ভুলে নতুন আলোর সন্ধান করা। যেমন রাতের অন্ধকারের পর আমাদের জীবনে আসে দিনের আলো, ঠিক সেই ভাবেই জীবনের অন্ধকারকে ভুলে জীবনকে সকালের আলোর মতো নতুন করে শুরু করাটাই হলো সবথেকে উত্তম। আজকের কবিতাটিতে আমি এই বিষয়গুলোকেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি, কবিতাটি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন।

barley-field-1684052_1280.jpg

source

একটা সকাল

একটা সকাল তোমাকে দিতে পারে
জীবনে চলার জন্য অনুপ্রেরণা,
একটা সকাল তোমার জীবনে
নিয়ে আসতে পারে,
নতুন আলোর সন্ধান।
জীবনের অন্ধকারকে দূর করে
ভরিয়ে দিতে পারে রঙিন স্রোতে ।
তবে সেই আলোকে কেন ভয় পাও তুমি ?
কেন, কেন ? এত স্তব্ধতা নীরবতা
নিজেকে নিয়ে তোমার।
কেন নেই নিজের জন্য বাঁচার কোন ইচ্ছা !
এখানেই তবে সব শেষ হতে দেবে তুমি
এভাবেই কি শেষ হবে জীবন !
আমি বলছি, অতীত ভুলে হয়ে ওঠো মহিয়ান
আজকে ঘুমিয়ে পড়ো, কালকে ভোরের আলো তোমাকে দেবে জীবনের নতুন অধ্যায় উপহার।
সেটা না হয় নিজেই সাজিয়ে নিও নিজের মতো করে,
অগোছালো করে রেখো না আবার।
চোখ বুঝলেই সব তো শেষ
তবে এখনো তো জেগে আছো,
আশা কেন ছাড়ো তুমি যতক্ষণ বেঁচে আছো।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 11 months ago 

একটা সকাল এই বিষয়টা নিয়ে আপনি অনেক সুন্দর করে আজকের কবিতাটা লিখেছেন। আসলে একটা সকাল অনেক কিছু নিয়ে আসতে পারে একজন মানুষের জীবনে। আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা লিখতে পারেন এটা না বলে থাকতে পারলাম না। কবিতা আমি অনেক পছন্দ করি। এ আর এরকম টপিক নিয়ে কবিতা লিখলে তো আরো বেশি ভালো লাগে। পরবর্তীতেও এরকম সুন্দর কবিতা দেখতে পাব আশা করছি।

 11 months ago 

আপনার কবিতাটা পড়েও যদি একটু হলেও আমি সকাল সকালে উঠি, সেই বেলা করে ওটা অভ্যাস হয়ে গেছে। তবে হ্যাঁ একটা সকাল অনেক কিছু পরিবর্তন করে দিতে পারে হয়তো পুরো একটা দিনের অবকাঠামই পরিবর্তন করা সম্ভব।

 11 months ago 

ভাইয়া একটা সকাল নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। এখন আর আগের মতো সকাল সকাল উঠতে পারিনা। আপনার এত সুন্দর কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ।

 11 months ago 

সকাল নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনি। আপনার প্রত্যেকটা কবিতা আমি পড়ে থাকি। আর আজকে খুব সুন্দর ভাবে আপনি এই কবিতাটি তৈরি করেছেন৷ এই কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে এবং এই কবিতার প্রত্যেকটি লাইন আপনি খুবই ভালোভাবে মিলিয়েছেন যা আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবে তুলে ধরেছে।

 11 months ago 

ভাই আপনি আজকে একটা সকাল নিয়ে খুবই সুন্দর করে একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন আপনি খুব চমৎকার ভাবে লিখেছেন। আপনার লেখা কবিতাকে পড়ে আমার ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক সুন্দর একটি কবিতা দেখেছেন।কবিতার প্রতিটি শব্দ এবং ছন্দের মিল আমার অনেক ভালো লেগেছে।কবিতাটি বারবার পড়তে ইচ্ছে করেছে। কারণ এতো সুন্দর একটি কবিতা কার না পড়তে মন চাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47