জল রং এর সাহায্যে চেরি ফুল ও ব্রিজের দৃশ্য অংকন| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

বেশ অনেকদিন হয়ে গেল জল রং দিয়ে কোন পেইন্টিং করা হয়নি। জল রং দিয়ে পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। আমার কাছে মনে হয়, জল রং দিয়ে পেইন্টিং করার জন্য কোন দক্ষতার প্রয়োজন নেই, শুধু প্রফুল্ল মন ও আর্ট করার জন্য ইচ্ছা ও সামান্য চেষ্টা দাঁড়াই জল রং দিয়ে পেইন্টিং করা সম্ভব। আমি জল রং দিয়ে খুব ভালো পেইন্টিং করতে পারিনা। তবে আমার পেইন্টিং করতে খুব ভালো লাগে। তাই আজ সন্ধ্যেবেলা কোন রকম প্রস্তুতি ছাড়াই বসে পড়লাম জল রং, রংয়ের ট্রে, তুলি ও আর্ট পেপার নিয়ে। এরপর নিজের ইচ্ছামতো রং তুলি সাহায্যে এঁকে নিলাম চেরি ফুল ও ব্রিজের দৃশ্য। আশা করি, আমার করা আজকের পেইন্টিংটি আপনাদের সবার ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

IMG_20220214_205951.jpg

উপকরণসমূহঃ

১. আর্ট পেপার
২. কসটেপ
৩. জলরং

ধাপ-০১

IMG20220214191305.jpg

আর্ট পেপারে প্রথমে নীল রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ- ০২

IMG20220214191954.jpg

এরপর সাদা ও গোলাপি রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220214193032.jpg

এরপর আর্ট পেপারের বাকি অংশটুকু আকাশি ও সাদা রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220214194837.jpg

এরপর সাদা জল রং দিয়ে পেইন্টিং এর মাঝ বরাবর একটি ব্রিজ এঁকে নিয়েছি। এরপর সম্পূর্ণ ব্রিজটি কালো রং দিয়ে রং করে নিয়েছি। এরপর সাদা জল রং দিয়ে ব্রিজের গায়ে পাথর এঁকে নিয়েছি। এভাবে জল রঙের সাহায্য একটি সম্পূর্ণ ব্রিজ এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220214201044.jpg

IMG20220214200941.jpg

এরপর কালো জল রং দিয়ে গাছের ডালপালা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220214202307.jpg

IMG_20220214_204535.jpg

এরপর কটনবার্ডের সাহায্যে লাল, গোলাপি, হলুদ ও সাদা রঙের জল রং দিয়ে গাছের ডালে চেরি ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220214_205352.jpg

এরপর সাদা জল রং দিয়ে একটি চাঁদ এঁকে নিয়েছি। এভাবে আমি জল রং এর সাহায্যে এঁকে নিয়েছি চেরি ফুল ও ব্রিজের দৃশ্য।

ফলাফল

IMG_20220214_205431.jpg

IMG_20220214_205754.jpg

IMG_20220214_205535.jpg

IMG_20220214_205722.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,,

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনের পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনারা সবাই কত সুন্দর করে ছবি আঁকেন কিন্তু আমি করতে পারি না আমিও করবো একদিন ইনশাআল্লাহ । এই পেইন্টিংগুলো দেখতে খুব ভালো লাগে আপনার জলরং এর আঁকা ছবিটি খুব সুন্দর হয়েছে খুব সুন্দর করে ছোট ছোট করে ডিজাইনগুলো করেছেন ভালো লাগছে দেখতে ।ফুলগুলো বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে জল রং এর সাহায্যে চেরি ফুল ও ব্রিজের দৃশ্য অংকন করেছেন। আপনার দৃশ্য তৈরি ধাপে ধাপে দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 
জল রং এর সাহায্যে চেরি ফুল ও ব্রিজের দৃশ্য অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতেছে, আসলে জল রং দিয়ে তৈরি করার দৃশ্য গুলো দেখতে আসলেই অনেক জোস লাগে এবং আপনার টাও অনেক সুন্দর হয়েছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য
 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনার অঙ্কন করা ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রং তুলির ছোঁয়ায় চেরি ফুল ও ব্রিজের দৃশ্যটি দারুন হয়েছে। আপনার মেধা আছে ছবি আঁকার ক্ষেত্রে। আশা করি আরও সুন্দর সুন্দর ছবি এঁকে ভবিষ্যতে আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ ভাই আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাইয়া অসম্ভব সুন্দর হয়েছে 😯😯।জল রং দিয়ে চেরি ফুল ও ব্রিজের দৃশ্য অংকন।প্রতিটি ধাপ আপনি দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে ভাইয়া।আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপনার চেরি ফুল ও ব্রিজের দৃশ্যটি অসাধারন হয়েছে ভাই। খুবই দক্ষতার সাথে এঁকেছেন ছবিটি। তা দেখেই বুঝা যাচ্ছে। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিলো। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিবরণ করেছেন। আমার কাছে সব দিক থেকে ভালোই লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

জল রং ব্যবহার করে আপনি অসাধারণ ভাবে চেরি ফুল ও ব্রিজের দৃশ্যের চিত্রাঙ্কন করেছেন। আপনার আর্ট দেখে মন ভরে গেলো। আশা রাখি প্রতিনিয়ত আরো সুন্দর সুন্দর দৃশ্য আমাদের উপহার দিবেন।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনার পেইন্টিং টি খুব সুন্দর হয়েছে। আমার কাছে আপনার আর্টিস্টি খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে এবং দক্ষতা সহকারে এই আর্টিস্টি সম্পন্ন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জল রং ব্যবহার করে অনেক সুন্দর একটি অংকন তৈরি করেছেন । যেটা দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54