ব্যর্থ প্রেমিক | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কবিতাটিতে আমি একজন ব্যর্থ প্রেমিকের দিশেহারা হয়ে অনির্দিষ্ট গন্তব্যে ছুটে চলার প্রেক্ষাপট তুলে ধরার চেষ্টা করেছি। কবিতাটি সম্পূর্ণ সহজ ভাষায় লিখেছি। আর এই কবিতাটির নাম দিয়েছি, "ব্যর্থ প্রেমিক"। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

heart-700141__480.webp

Source

ব্যর্থ প্রেমিক

আমি একজন ব্যর্থ প্রেমিক
হাঁটছি রাস্তার ধারে,
নেই কোন গন্তব্য।
একাকী চলেছি নিঃসঙ্গ জীবনে
দিকবিদিক দিগন্তে।
পথি মাঝে শুনি কত আনাগোনা মানুষের
সবই বড় বিরল লাগে,
একা অদ্ভুত আমি জীবনে।

রিক্সাওয়ালা যাত্রী নিয়ে,
দোকানী আছে খদ্দের নিয়ে,
যাত্রী আছে লোকাল জানে,
রাস্তার পথিক পায়ে হাঁটে,
যাচ্ছে সবাই নিজ নিজ গন্তব্য।
শুধু আমি একলা পথিক হেঁটেই চলেছি
দূর অজানায় দিকবিদিক দিগন্তে।
জানিনা আমার এই গন্তব্য কখন ফুরোবে?
কখন পৌঁছাবো তোমার সান্নিধ্যে!

তবে রাস্তার ধারের ওই কৃষ্ণচূড়াও জানে,
তুমি অপেক্ষায় নেই আমার।
তাই তো আজও গন্তব্য খুঁজে চলেছি,
সীমাহীন অজানার উদ্দেশ্যে
তোমারই স্মৃতিটুকু আকড়ে।

জানি তুমি কখনোই ফিরবে না এ জীবনে
একান্ত আমার হয়ে।
তোমার ভালবাসার বিষে নীলকন্ঠ হয়েছি,
সেজেছি কত কঠোর।
তবুও তোমায় আঁকড়ে ধরতে পারিনি,
কারণ প্রতারিত করেছ তুমি আমায়।
তবুও তোমায় ভালোবাসি
থাক যতো অভিমান!
আমার ভালোবাসার পূর্ণতা
না হয় স্মৃতিতেই রবে,
আমি ব্যর্থ প্রেমিক
হয়ে রব চিরকাল।

পুরনো স্মৃতিগুলোতে,
যখন ভাবতে বসি তোমায়
পথিমধ্যেই থেমে থেমে যায়,
মনে হয় যেন ফিরে আসি বারবার।
ঠিক পরক্ষণেই মনে পড়ে যায়,
তোমাকে হারিয়েছি এ জীবনে।
প্রেমের অব্যর্থ স্মৃতিগুলো নিয়ে
তাই চলেছি অজানার গন্তব্যে।

এই শহরের ইট, পাথর রাস্তাঘাট
সবই বারবার মনে করিয়ে দেয় তোমায়
তাই সব কিছু ছেড়ে পালিয়ে চলেছি,
দূর অজানায়, দিকবিদিক দিগন্তে
তোমার ভালোবাসায় ব্যর্থ প্রেমিক হয়ে।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ব্যর্থ প্রেমিকের ব্যর্থ মনোভাব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আপনার কবিতার মধ্যে দিয়ে, বেশ ভালো কবিতা লিখতে পারেন আপনি শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

কবিতাটি সম্পূর্ণ সহজ ভাষায় লিখেছি। আর এই কবিতাটির নাম দিয়েছি, "ব্যর্থ প্রেমিক"

আসলে কবিতাটি অনেক সহজ সরল ভাষায় লিখেছে। আমি মানিনা যে প্রেম কখনো ব্যর্থ হয়। কারণ একজন বাবা-মার তার সন্তানের পছন্দমতই বিয়ে দেওয়া উত্তম। আসলে কবিতাটি আমার কাছে পড়ে অনেক ভালো লেগেছে এবং মনোমুগ্ধকর ছিলো।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নিজের ভালোবাসাকে অপলক নয়নে দেখার জন্য তার সান্নিধ্য হওয়ার জন্য যে আবেদনটি আপনার কবিতার মাধ্যমে দেখতে পেয়েছি খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

রিক্সাওয়ালা যাত্রী নিয়ে,
দোকানী আছে খদ্দের নিয়ে,
যাত্রী আছে লোকাল জানে,
রাস্তার পথিক পায়ে হাঁটে,
যাচ্ছে সবাই নিজ নিজ গন্তব্য।
শুধু আমি একলা পথিক হেঁটেই চলেছি
দূর অজানায় দিকবিদিক দিগন্তে।
জানিনা আমার এই গন্তব্য কখন ফুরোবে?
কখন পৌঁছাবো তোমার সান্নিধ্যে!

 2 years ago 

বাহ ভাই অসাধারণ খুবই সুন্দর ভাবে কবিতার মাধ্যমে বিশ্লেষণ করেছেন শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

প্রিয় ভাই আপনার কবিতাটি মনমুগ্ধকর ছিল, বেশ ভালো লেগেছিল আমার ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65