আমার পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা ও শুভ কামনা রইলো

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে আছি, কিন্তু আজকে আমি আপনাদের মাঝে ভিন্ন আঙ্গিকে হাজির হয়েছি। সবাইকে জানাই নতুন বছরের শুভেচ্ছা ও শুভ কামনা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা থেকে জানাই নতুন বছরের শুভেচ্ছা। নতুন বছরে আমরা সবাই অতীতের সকল ধরনের দুশ্চিন্তা বিষণ্নতা খারাপ লাগা ও মন্দ লাগা চিরতরে মুছে ফেলে নতুন বছরে নতুন করে আশার আলো নিয়ে বেঁচে থাকব ইনশাল্লাহ।

IMG_20211231_191226.jpg

IMG20211231183843.jpg

IMG_20211231_184455.jpg

IMG_20211231_184341.jpg

উপকরণ সমূহ:
১.রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা
৪. পুঁথি
৫. কলম

ধাপ-০১

IMG20211231153246.jpg

প্রথমে একটি কাগজ ত্রিভুজের মতো করে ডাবল ভাজ করে নিয়েছি।এরপর কাগজটিতে লাভ এর অর্ধেক অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20211231153448.jpg

এরপর কাগজটি কেটে লাভ বানিয়ে নিয়েছি।

ধাপ-০৩

IMG20211231170314.jpg

এরপর একটি নীল রঙের রঙিন পেপার ডবল ভাঁজ করে মুড়িয়ে লাভ এর কার্ড মতো বানিয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220101_001208.jpg

লাভ এর কার্ড টি এমন ভাবে কেটে নিয়েছি যেন এটা খুললে একটি আরেকটির সঙ্গে জোড়া লেগে থাকে।

ধাপ-০৫

IMG20211231172057.jpg

এরপর লাভ এর কার্ডটি বন্ধ করে কার্ড এর উপরে সাদা পেপার দিয়ে আরেকটি ছোট সাইজের লাভ কেটে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ- ০৬

IMG_20211231_232618.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে একটি লাভ বানিয়ে, লাভ এর উপরের অংশটুকু এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20211231_232559.jpg

এরপর এই অংশটি আঠা দিয়ে লাভ কার্ড এর উপরের অংশে লাগিয়ে দিয়েছি

ধাপ-০৮

IMG_20211231_232534.jpg

এরপর একটু ছোট করে আরো দুইটি লাভ সাদা কাগজ থেকে কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20211231_232509.jpg

এরপর লাভ এর কার্ডটি খুলে কার্ড এর ভেতরের অংশে এই লাভ দুইটি আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১০

IMG20211231162811.jpg

এরপর কার্ড টি সুন্দরভাবে সাজানোর জন্য গোলাপ ফুল বানাবো তাই একটি রঙিন কাগজ বৃত্তের মত গোল করে কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG20211231163108.jpg

এরপর এই গোল করে কেটে নেওয়া কাগজটি ছবিতে দেখানো উপায়ে কেটে নিয়েছি।

ধাপ-১২

IMG20211231163529.jpg

এরপর এই কাগজটি মুড়িয়ে গোলাপ ফুল বানিয়ে নিয়েছি।

ধাপ-১৩

IMG20211231163551.jpg

এভাবে মোট তিনটি গোলাপ ফুল বানিয়ে নিয়েছি।

ধাপ-১৪

IMG20211231174656.jpg

এরপর রঙিন কাগজ দিয়ে ছোট ছোট করে কিছু লাভ ও পাতা কেটে নিয়েছি।

ধাপ- ১৫

IMG_20211231_232440.jpg

এরপর লাভ গুলো ছবিতে দেখানো উপায়ে কার্ড এর ভেতরের অংশে লাগিয়ে দিয়েছি।

ধাপ- ১৬

IMG_20211231_184341.jpg

এরপর মাঝখানে আমি" হাপি নিউ ইয়ার ২০২২"লিখে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছি এবং লেখাটি ইচ্ছে মতো সাজিয়ে নিয়েছি।

ধাপ-১৭

IMG_20211231_180153.jpg

এরপর কার্ড এর উপরের অংশে আগে থেকে বানিয়ে রাখা তিনটি পাতা আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৮

IMG20211231182008.jpg

এরপর তিনটি পাতার সাথে তিনটি কাগজের গোলাপ ফুল আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৯

IMG20211231183843.jpg

এরপর পুঁথি দিয়ে কার্ডটি সাজিয়ে নিয়েছি।এভাবে আমি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি লাভ কার্ড তৈরি করেছি।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির এর সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, সেই সাথে নতুন বছরের আবারো শুভেচ্ছা জানাই, নতুন বছর সবার ভালো কাটুক, নতুন বছরে সবাই সুস্থ থাকুন, নতুন বছরের সকলের আশা আখাংকা পূরণ হোক সেই কামনা করি।

ধন্যবাদান্তে,,

IMG_20211222_234951.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি, আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 3 years ago 

সাধারণের মধ্যে অসাধারণ হয়েছে আপনার এই প্রেজেন্টেশন। বিশেষ করে সাদা হার্ট 2 টি অনেক নিখুঁত হয়েছে। দেখে যতটা সহজ মনে হয় আসলে বানানো ততটা সহজ নয়। নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই

 3 years ago 

নতুন বছরের শুভেচ্ছা আপনাকে ভাইয়া। আপনার আগামি দিন গুলো ভালো কাটুক আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

আপনি নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আমাদের মাঝে অসাধারন একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন । এটি আপনি একদম প্রফেশনাল ভাবে করতে সক্ষম হয়েছেন এবং অনেক সৃষ্টিশীল মনোভাব দিয়ে এটি করেছেন যা আপনার কার্ড দেখে বোঝা যাচ্ছে। আপনাকে নতুন বছরের শুভেচ্ছা দোয়া করি আপনার জীবন নতুন বছরে নতুন ভাবে সজ্জিত হোক।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

নতুন বছর উপলক্ষে আপনি অনেক চমৎকার ভাবে একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি এই ডাই পোস্টটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করার দৃশ্যটি অসম্ভব সুন্দর। নতুন বছরকে এত সুন্দর ভাবে কাগজের মাধ্যমে মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

নতুন বছরের শুভেচ্ছা রইল ভাইয়া। এ নতুন বছরের আপনার জার্নিটা খুব শুভ হোক। কালকে আপনার কথাগুলো শুনে খুবই ভালো লাগলো। অনেক স্ট্রাগল করার পর এখন এ পর্যায়ে আসতে পেরেছেন সামনের দিকে আরো ভালোভাবে এগিয়ে যান। আর নতুন বছর উপলক্ষে আমাদের সবাইকে খুব সুন্দর ভাবে উইশ করেছেন আজকের পোষ্টের মাধ্যমে। খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের আমি অনেক অনেক খুশি হলাম, নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল

 3 years ago 

রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি চিত্র তুলে ধরেছেন। আর যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

আপনাকেও জানাচ্ছি হ্যাপি নিউ ইয়ার এর শুভেচ্ছা। অনেক সুন্দর একটি গিফ্ট কার্ড তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল এবং আপনাকে আবারও জানাচ্ছি হ্যাপি নিউ ইয়ার এর শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

আপনাকে নতুন বছরের শুভেচ্ছা। সবার পোস্টেই নতুন বছরের ছোয়া সত্যি দারুণ লাগছে। রঙিন কাগজ পুতি দিয়ে দারুণ একটি ক্রাফট তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। দোয়া 22 সালটা আপনার জীবনে সফলতা নিয়ে আসুক। কাল রাতে আপনার ঘটনা শুনে আমি খুবই অনুপ্রাণিত হয়েছি।।

 3 years ago 

নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই

 3 years ago 

প্রথমেই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা। নতুন বছর উপলক্ষে খুব সুন্দর করে একটি লাব কার্ড বানিয়েছেন। নতুন বছরে আপনি যেন নতুনভাবে সবকিছু শুরু করতে পারেন এই দোয়া করি। আমার জন্যও দোয়া চাই ভাই আপনার কাছে। ভালোবাসা নিয়েন ❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65017.48
ETH 3454.80
USDT 1.00
SBD 2.50