পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহ তায়ালার অশেষ রহমতে সুস্থ আছেন ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য পোস্টার রং দিয়ে একটি পেইন্টিং তৈরি করেছি। পেইন্টিং করতে আমি খুবই ভালোবাসি। পেইন্টিং করার মধ্যে আমি আমার ভালোলাগা ও আনন্দ খুঁজে পাই। যদিও আমি খুব ভালো একটা পেইন্টিং করতে পারি না তবে আমার সাধ্যমত চেষ্টা করি। তাই আজ আমি পোস্টার রং দিয়ে রঙিন গাছপালার প্রাকৃতিক দৃশ্যে এঁকেছি। আশা করি, পোস্টার রং দিয়ে পেইন্ট করা রঙিন গাছপালার প্রাকৃতিক দৃশ্য টি আপনার কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220520_002114.jpg

তাহলে চলুন শুরু করা যাক আজকের পেইন্টিং:

উপকরণ সমূহ:

১. পোস্টার কালার
২. আর্ট পেপার
৩. কসটেপ
৪. কটনবার্ড

ধাপ-০১

IMG_20220520_001616.jpg

প্রথমে একটি আর্ট পেপারের দুই পাশে লাল রং দিয়ে এভাবে রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220520_001702.jpg

IMG_20220520_001802.jpg

এরপর কমলা ও সাদা রং দিয়ে দৃশ্যটির আকাশ ও রাস্তা রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220520_001830.jpg

এরপর দৃশ্যটির বাম সাইডের লাল রং করা অংশে এভাবে অনেকগুলো গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220520_001858.jpg

একইভাবে দৃশ্যটির ডান দিকেও এভাবে গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220520_001925.jpg

এরপর লাল, কমলা ও সাদা রং মিশিয়ে বাঁদিকের গাছপালাগুলো কটনবার্ড দিয়ে ফোটা ফোটা করে রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220520_001956.jpg

এরপর একইভাবে ডানদিকের গাছপালাগুলোও কটনবার্ড দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220520_002016.jpg

IMG_20220520_002038.jpg

এরপর রাস্তার মাঝখানে ছাতা মাথায় দিয়ে দাঁড়িয়ে থাকা একটি বালক এঁকে নিয়েছি। এভাবে আমি রঙিন গাছপালার প্রাকৃতিক দৃশ্য এঁকে নিয়েছি।

ফলাফল

IMG_20220520_002229.jpg

IMG_20220520_002114.jpg

IMG_20220520_002339.jpg

IMG_20220520_002308.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Alamin-Islam , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

পোস্টর রং দিয়ে তো আপনি চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাইয়া। যা দেখে আমি মুগ্ধ। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে পোস্টর রং ব্যবহার করে এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমার কাজের মাধ্যমে আমি আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।

 2 years ago 

ওয়াও পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ।আপনার প্রাকৃতিক-দৃশ্য-অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।আসলেই আপনার প্রাকৃতিক দৃশ্য দেখে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর ভাবে অঙ্কন করতে পারেন ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমার কাজের মাধ্যমে আপু আপনাকে মুগ্ধ করতে পেরেছে এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া অসাধারণ একটি পেইন্টিং তৈরি করেছেন, পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকনটি আমার খুবই ভালো লেগেছে, আসলে চেষ্টাই মানুষকে উচ্চ মর্যাদা দান করেন, আজকে আর্টের প্রতি এতো চেষ্টা এবং ভালোবাসা রয়েছে বলেই এতো সুন্দর একটি চিত্র অংকন করতে পেরেছেন, এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, এবং অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনি ঠিকই বলেছেন চেষ্টায় মানুষকে উচ্চ মর্যাদা দান করেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য দেখে খুব ভালো লাগল। আপনার আর্ট এর ধারনা অনেক ভালো । ছাতা মাথায় নিয়ে একটি বালক সহ দুই সাইডে বেশ সুন্দর করে গাছ গুলো আর্ট করেছেন, যা দেখতে খুব ভালো লাগছিল। শুভেচ্ছা

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালোবাসা নিবেন ভাই।

 2 years ago 

পোস্টার রং এর কাজগুলো বেশ চমৎকার হয়ে থাকে। যেমনটি করে আপনি খুব সুন্দর করে পোস্টার কালার দিয়ে একটি মানুষ হেঁটে যাওয়ার প্রাকৃতিক-দৃশ্য-অংকন আমাদের সাথে তুলে ধরেছেন ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন ভাই।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য আর্টটি খুব চমৎকার হয়েছে । বিশেষ করে চার পাশে এতো কালারফুল যে দেখতে খুব ভালো লাগছে। তাছাড়া মাঝের রাস্তাটি খুব চমৎকারভাবে আপনি আর্ট করেছেন। সব মিলিয়ে খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপু আপনার জন্য। অনেক অনেক শুভেচ্ছা আপু আপনাকে।

 2 years ago 

অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া, আপনার অঙ্কিত পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য। খুবই কালারফুল পেইন্টিং হয়েছে এজন্য দেখতে দারুণ লাগছে। এত সুন্দর একটি প্রাকৃতিক-দৃশ্য-পেইন্টিং আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন হয়েছে। পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন বেশ ভালো লাগছে ।আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক-দৃশ্য-অংকন পোস্ট পরিদর্শন করেছেন জেনে খুশি হলাম। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। অনেক অনেক ভালোবাসা নেবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33