পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সবার সাথে শেয়ার করার জন্য পোস্টার কালার দিয়ে একটি খুব সুন্দর দেখতে রঙিন প্রজাপতির চিত্র অংকন করেছি। প্রজাপতি আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে রঙিন প্রজাপতি। তাই আজকে আমি রং তুলির সাহায্যে একটি রঙিন প্রজাপতির চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশাকরি, প্রজাপতির পেইন্টিংটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220523202640.jpg

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. রং করার তুলি
৪. পেন্সিল

ধাপ-০১

IMG20220523190647.jpg

প্রথমে পেন্সিল দিয়ে প্রজাপতির বডির অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20220523191653.jpg

এরপর প্রজাপতির চারটি পাখা এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220523192159.jpg

এরপর প্রজাপতির পাখা গুলো এভাবে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220523192611.jpg

এরপর পেন্সিলের উপর কলম দিয়ে প্রজাপতি এঁকে পেন্সিলের দাগ মুছে দিয়েছি।

ধাপ-০৫

IMG_20220523_203119.jpg

এরপর প্রজাপতির পাখায় প্রথমে নীল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220523194132.jpg

এরপর প্রজাপতির পাখায় গোলাপি রং দিয়ে এভাবে ডিজাইন করে নিয়েছে।

ধাপ-০৭

IMG20220523194516.jpg

IMG20220523195043.jpg

এরপর হলুদ ও সবুজ রঙ দিয়ে প্রজাপতির বডির অংশ রং করে নিয়েছি এবং কালো রং দিয়ে প্রজাপতিটি হাইলাইট করে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220523_203637.jpg

এরপর কমলা ও সাদা রং দিয়ে প্রজাপতির পাখার ডিজাইন রঙ করে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220523_203223.jpg

এরপর প্রজাপতির মাথার অ্যান্টেনা এঁকে নিয়েছি কালো রং দিয়ে।

ধাপ-১০

IMG20220523201030.jpg

এরপর নীল, সবুজ ও বেগুনি রং দিয়ে প্রজাপতির বাইরের দিকের চারিপাশ এভাবে রং করে নিয়েছি। এভাবে আমি একটি কালারফুল প্রজাপতির পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220523202640.jpg

IMG_20220523_203601.jpg

IMG20220523202831.jpg

IMG20220523202815.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন তো। প্রজাপতিটাকে দারুন এঁকেছেন। দারুন কিছু কালার দিয়ে সুন্দর ডেকোরেশন করেছেন। সব মিলিয়ে প্রজাপতিটা একদম অসাধারণ হয়েছে। তাছাড়া একদম নিখুঁত হাতে কলার কম্বিনেশন দিয়েছেন। এরকম সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। উৎসাহ ও অনুপ্রেরণা জোগানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন প্রজাপতি গুলো দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে। আপনি জল রং দিয়ে খুব সুন্দর ভাবে রঙিন প্রজাপতি এঁকেছেন ।রঙিন প্রজাপতির কালারটা খুবই চমৎকার হয়েছে। ছোটবেলায় এধরনের প্রজাপতিগুলো দেখলে ধরতে যেতাম হাত দিয়ে কিন্তু কোনদিনও ধরতে পারেনি ।আজকে আপনার প্রজাপতিটি দেখে মনে পড়ে গেল ছোট বেলার কথা।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। ছোটবেলায় প্রজাপতি কখনোই কোনদিন ধরতে পারেননি এটা দুঃখজনক কিন্তু মুহূর্তটা ছিল আনন্দঘন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে,

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি চমৎকার করে রঙিন প্রজাপতির পেইন্টিং করেছেন। প্রজাপতির পেইন্টিংটি আমার কাছে খুব ভালো লেগেছে। প্রজাপতির পেইন্টিং করার সময় আপনি বেশ কয়েকটি কালার ব্যবহার করেছেন সে কারণে প্রজাপতির পেইন্টিং দারুনভাবে ফুটে উঠেছে। পোস্টার রং দিয়ে করা রঙিন প্রজাপতির পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করে জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। গঠনমূলক মূল্যায়ন এর মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

পোস্টার রং এর ব্যবহার এই কমিউনিটিতে দিন দিন কমে যাচ্ছে। তবে আপনি আজকে অসাধারন ভাবে আমাদের উপহার দিয়েছেন। আমার নিজের এই রকম চিত্র আঁকার ইচ্ছা আছে।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। অবশ্যই ভাই আপনি পোস্টার রং ব্যবহার করে বিভিন্ন অংকন আমাদের মাঝে উপহার দিতে পারেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন কাগজের প্রজাপতি অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। বিভিন্ন রঙের মিশ্রণে আপনি যে কালার ফুল প্রজাপতি অঙ্কন করেছেন তা সত্যিই অনেক অনেক সুন্দর হয়েছে। প্রজাপতিটিকে দেখতে অনেক অনেক আকর্ষণীয় লাগছে। এত সুন্দর একটি রঙিন প্রজাপতি আপনি কিভাবে পেইন্ট করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে দেখিয় দিয়েছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। আমার অংকন এর মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি তাতে আমি সার্থকতা অর্জন করলাম, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে প্রজাপতির চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। এই ধরনের চিত্র দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন সেটা দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। অনুপ্রেরণা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

প্রজাপতির পেইন্টিংটি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

আমার কাছে তো খুবই ভালো লেগেছে ভাইয়া। সবসময় প্রজাপতি আমার কাছে ভালো লাগে। পোস্টার রঙে আঁকা আপনার প্রজাপতিটির দেখে মুগ্ধ হবার মত অবস্থা। প্রজাপতির ডানা তে বিভিন্ন ধরনের রং দেবার কারণে এটি দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

বাহ খুব সুন্দর একটি প্রজাপতি অঙ্কন করেছেন ভাইয়া। বেশ কালারফুল লাগছে প্রজাপতিটি দেখতে। খুব সুন্দর ভাবে রং করেছেন যার কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। সুন্দর ও গঠনমূলক মূল্যায়ন এর মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনার কাজ দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার ভাবে আপনি এই কাজ শেষ করেছেন। প্রজাপতিটাকে দেখতে সত্তিকারের প্রজাপতির মত দেখাচ্ছে। এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং এর সাহায্যে রঙিন প্রজাপতি অংকন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আমার কাজের মাধ্যমে আপনার কাছ থেকে উৎসাহ ও অনুপ্রেরণা পেতে অনেক অনেক ভালো লাগে আমার। আমার অংকন দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমি সার্থক হলাম, ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33