"এসো নিজে করি"আনমনা মেয়ের চাহনি আর্ট | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_20211010_222729.jpg

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি খুবই সুন্দর একটি আনমনা মায়াবী মেয়ের অংকন নিয়ে। আশা করি আমার অংকন টি আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন ,আমি অনেক অনেক খুশি হব।

IMG20211010210314.jpg

তাহলে চলুন আর দেরি না করে আমি আনমনা মেয়ের অংকনের কলাকৌশল আপনাদের দেখাবো:

উপকরণ:
১. এ ফোর সাইজের আর্ট পেপার
২. পেন্সিল
৩. রাবার
৪. স্কেল
৫. রং পেন্সিল

ধাপ - ০১

IMG20211010173647.jpg

প্রথমে স্কেল দিয়ে তেরছা করে ৯ সেন্টিমিটার এর একটি দাগ কেটে নিয়েছি।

ধাপ - ০২

IMG20211010175836.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে বাকি দাগ গুলো কেটে নিয়েছি।

ধাপ - ০৩

IMG20211010185304.jpg

এরপর এই দাগ গুলো ব্যবহার করে একটি মেয়ের এক পাশ করা মুখমন্ডলের আকৃতি এঁকে নিয়েছি।

ধাপ - ০৪

IMG20211010185924.jpg

এরপর বাড়তি দাগ গুলোকে মুছে দিয়েছি।

ধাপ -০৫

IMG_20211010_223216.jpg

এরপর মেয়েটির চোখ, নাক ,ঠোট ও ভুরু আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৬

IMG20211010194027.jpg

এরপর মেয়েটির ভুরু ও চোখ কালো পেন্সিল রং দিয়ে গাঢ় করে নিয়েছি।

ধাপ -০৭

IMG_20211010_223302.jpg

এরপর মেয়েটির ঠোঁটে লাল পেন্সিল রং দিয়ে লাল রং করে নিয়েছি এবং মেয়েটির চুল‌ আঁকিয়ে নিয়েছি।

ধাপ - ০৮

IMG20211010201343.jpg

এরপর মেয়েটির চুল কালো পেন্সিল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ - ০৯

IMG_20211010_222933.jpg

এরপর মেয়েটির মুখ সাজানোর জন্য মেকাপের মত করে রং করে নিয়েছি।

ধাপ -১০

IMG_20211010_223111.jpg

এরপর কালো রংয়ের প্যাস্টেল রং দিয়ে মেয়েটির চুল রং করে নিয়েছি। এভাবে খুব সহজেই একটি আনমোনা মেয়ের মুখ আঁকিয়ে নিয়েছি।

ফলাফল

IMG_20211010_222729.jpg

IMG20211010210314.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211010_231001.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

অপনি তো অসাধারন অংকন করেন।আপনি নিজের দক্ষতা দিয়ে আপনি চিত্রের মাধ্যমে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন এবং প্রতিটি পরিবেশন ছিল অনেক সুন্দর। একদম নিখুঁত অঙ্কন করেছেন। শুভ কামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার আর্ট নিয়ে নতুন কিছুই বলার নেই কারণ আপনি বরাবর ই অনেক ভালো আর্ট করেন।আজকের আর্টট দারুণ হয়েছে অনেক ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার আনমনা মেয়ের ছবি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে চোখ দারুন লাগছে। আপনি অনেক সুন্দর আর্ট পারেন। সত্যি কথা বলতে আমি আপনার থেকেই আর্টের অনুপ্রেরণা পেয়েছি

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আসলেই মেয়েটা আনমনা হয়ে আছে তাও যে এক সাইড এত সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনি নিজের দক্ষতা দিয়ে আপনি চিত্রের মাধ্যমে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন এবং প্রতিটি পরিবেশন ছিল অনেক সুন্দর। একদম নিখুঁত অঙ্কন করেছেন। ভালো লাগলো ভাইয়া

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক দিন ধরেই ভাই আপনার আর্ট দেখি। সবমিলিয়ে অসাধারণ আর্ট করেন ভাই। এই মেয়েটির ছবিটি খুব সুন্দর একেছেন। দেখে মনে হচ্চে মেয়েটার মন খারাপ। খুবই বিষন্ন অবস্থায় পড়ে সে তার চোখটি বন্ধ করে রেখেছে। খুব ভালো একেছেন ভাই।।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আনমনা মেয়েটির ছবি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর আর্ট করেছেন। সত্যি কথা বলতে আমি আপনার থেকেই আর্টের অনুপ্রেরণা পেয়েছি।আপনার ধাপে ধাপে অংকনটি দেখে আমি শিখতে পারেছি।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কি প্রতিভা ভাই মাথা নষ্ট করা। অপনি তো অসাধারন অংকন করেন। বিশেষ কররে মার্জিন করে যে হিসেব টা করেছেন অইটা বেস্ট ছিল খুব ইজি হয়ে গেছে সেপ গুলা বুঝতে ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার আঁকা ছবিটা অনেক সুন্দর হয়েছে। ছবিটি অংকন এর ধাপ গুলো খুব সুন্দর এবং সহজভাবে উপস্থাপন করেছেন। আপনার আঁকা ছবিটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কি প্রতিভা দেখাইলেন ভাই মাথা নষ্ট করা। অপনি তো অসাধারন অংকন করেন। সেই সাথে সুন্দর আলোচনা করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বরাবরের মতো এবার ও আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে ভাই। আপনি অনেক সুন্দর ভাবে আর্ট করে আসছেন। কমিউনিটির সকলেই আমরা অনেক সুন্দর সুন্দর পোষ্ট আপনার থেকে প্রতিনিয়ত দেখতে পাচ্ছি। শুভকামনা রইলো ভাই আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71