স্বরচিত কবিতা " রাতের স্তব্ধতায় তোমাকে ভুলতে চাই"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কবিতাটির নাম দিয়েছি "রাতের স্তব্ধতায় তোমাকে ভুলতে চাই"। কবিতাটি আমি খুবই সহজ ভাষায় খুবই সাধারণ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

moonlight-5729567__480.jpg

Source

রাতের স্তব্ধতায় তোমাকে ভুলতে চাই

স্তব্ধতায় ভরা এই রাতে
আমার চোখে ঘুম নেই,
চোখের পাতা এক করতেই
তোমার স্মৃতি আমাকে জাগায়।
রাতটা বড়ই স্তব্ধ লাগে,
তোমার স্মৃতি আমাকে ভাবায়।

তবে আমি তো ভাবতে চাই না তোমায়,
ভুলতে চাই তোমার স্মৃতি!
তবুও রাত্রের এই স্তব্ধতা,
স্মরণ করিয়ে দেয় তোমাকে আমায়।

আমি ভুলতে চাই সেই জোনাকির আলো,
যা দেখে হয়েছিল আমাদের প্রথম প্রেমের শুরু।
আমি ভুলতে চাই সেই নদীর পানিতে
পতিত হওয়া জোসনা রাতের চাঁদের আলো
যার পানে চেয়ে হয়েছিল,
আমাদের প্রথম প্রেম বিনিময়।
আমি ভুলতে চাই সেই রাতের তারা,
যার সাথে হয়েছিল আমাদের বন্ধুত্ব।
আমি ভুলতে চাই সেই ভালোবাসা
যেখানে বিশ্বাসটাই ছিল ভঙ্গুর,
আবেগ ছিল একমাত্র পাওয়া।

আমি ভুলতে চাই,
আমি ভুলতে চাই রাতের এই স্তব্ধতা
ঘুম চাই দু'নয়নে
যেখানে স্তব্ধতা আমাকে শান্তি দেবে
তোমাকে ভোলাবে ক্ষণিকের জন্যে।

IMG_20220909_114022.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনার স্বরচিত "রাতের স্তব্ধতায় তোমাকে ভুলতে চাই"কবিতাটি খুবই ভালো লেগেছে ভাই।

তবে আমি তো ভাবতে চাই না তোমায়,
ভুলতে চাই তোমার স্মৃতি!
তবুও রাত্রের এই স্তব্ধতা,
স্মরণ করিয়ে দেয় তোমাকে আমায়।


আসলে রাত যখন নিস্তব্ধ হয়ে যায় এবং চোখের কোনে যখন ঘুম চলে আসে তখন স্মৃতি স্বপ্নের মাঝে ভেসে উঠে।একজন মানুষের মনে কতটা কষ্ট ও বিষন্নতা হলে এমন হতে পারে সেই মানুষটি তা ভালো বলতে পারবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত বেদনাময় একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

যতই চেষ্টা করা হোক না কেন , আপনজনকে কখনো ভোলা যায় না। আপনার কবিতার মাধ্যমে আপনি প্রিয়জনকে ভোলার এই ব্যার্থ প্রচেষ্টাকে মনের মাধুরী দিয়ে তুলে ধরেছেন। এত সুন্দর একটা কবিতা পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনার কবিতাটি পড়ে সত্যি আমি খুব মুগ্ধ হয়ে গেছি। মনের অনুভূতি গুলো অনেক চমৎকারভাবে আমাদের মাঝে স্থাপন করেছেন কবিতার মাধ্যমে। বিশেষ করে কবিতার নিচের কয়েকটি লাইন হৃদয় ছুঁয়ে গেলো।

আমি ভুলতে চাই,
আমি ভুলতে চাই রাতের এই স্তব্ধতা
ঘুম চাই দু'নয়নে
যেখানে স্তব্ধতা আমাকে শান্তি দেবে
তোমাকে ভোলাবে ক্ষণিকের জন্যে।

এত চমৎকার কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মানুষ যেটা চাই সেটা সে করতে পারে না বা চাই না। ভুলতে যাওয়া অনেক কঠিন একটি কাজ। চেষ্টা করলেও কী ভোলা সম্ভব ভাই। আমার মনে হয় না। কবিতা টা চমৎকার ছিল। একেবারে অনূভুতি গুলো পুরোপুরিভাবে ব‍্যক্ত করেছেন।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63030.98
ETH 2594.62
USDT 1.00
SBD 2.74