বাঙালি রেসিপি || মুরগির মাংসের ঝোল || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা🥰


সম্মানিত আমার বাংলা ব্লগ সকল ভাই ও বোনদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। সবার জন্য রইল অন্তর থেকে আন্তরিক ভালোবাসা।


20211216_121405.jpg

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির। আজ আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করব। রেসিপিটি হল মুরগির মাংসের ঝোল। আবার মনে করিয়েন না অতিরিক্ত ঝোল 😁। ঝোল টি হালকা গায়ে মাখা মাখা ঝোল। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। চলুন বেশি কথা না বলে শুরু করি।



‌‌

রান্না করার জন্য যা যা উপকরণ লাগবে

20211216_113422.jpg

নংউপকরণ
পেঁয়াজ কুচি
রসুন বাটা
শুকনো মরিচ গুঁড়ো
আদা বাটা
ধনিয়া গুড়ো
জিরা গুঁড়ো
হলুদ
পরিমাণ মতো লবণ
সয়াবিন তেল
১০দারুচিনি গুঁড়ো
১১ছোট এলাচ
১২তেজপাতা


ধাপ ১


প্রথমে মুরগির মাংস গুলো ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিলাম।

20211216_112209.jpg

ধাপ ২


এরপরই ঠিক করাইতে সোয়াবিন তেল ও তার মধ্যে পেঁয়াজকুচি ছেড়ে দিলাম।

20211216_112750.jpg

ধাপ ৩


এরপর পেঁয়াজকুচি গুলো একটু লালচে হয়ে আসলে। এরমধ্যে রসুন বাটা, শুকনো মরিচ গুঁড়ো, আদা বাটা, ধনিয়া গুড়ো, জিরা গুঁড়ো, হলুদ, লবণ, দারুচিনি গুঁড়ো , এলাচ দিয়ে দিলাম।

20211219_000645.jpg

ধাপ ৪


তারপর একটু ভালোভাবে ভুনিয়ে নিলাম।

20211216_113552.jpg

ধাপ ৫


এরপর ভুনা মসলার মধ্যে মাংসগুলো ছেড়ে দিলাম।

20211216_113658.jpg

ধাপ ৬


এবার মাংস গুলো একটু ভালোভাবে নেড়ে দিলাম।

20211216_113914.jpg

ধাপ ৭


এবার মাংসগুলো ভালোভাবে কষানো হয়ে গেল।

20211216_115112.jpg

ধাপ ৮


এবার পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

20211216_115159.jpg

ধাপ ৯


ব্যাস এভাবে আমার মাংস ঝোল রেসিপি হয়ে গেল।

20211216_121409.jpg

আশা করি আমার রেসিপিটা আপনাদের সকলের ভাল লাগবে।

▪️সমাপ্ত▪️

আমার সম্পর্কে কিছু কথা:-

আমি মোঃ আবু সাঈদ আকাশ।‌ আমায় ভালবেসে সবাই আকাশ বলে ডাকে।আমি নতুন কিছু জানা,শেখা,দেখা ও পড়তে অত্যন্ত ভালবাসি। টেকনোলজি সম্পর্কে জানার আগ্রহটা আমার সব সময় অত্যন্ত বেশি। ভ্রমণ করতে অত্যন্ত পছন্দ করি ও ভালোবাসি। এবং নতুন মানুষদের সাথে মেলামেশা করতে ভালো লাগে।
Sort:  
 3 years ago 

মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি।

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

উফ সকাল সকাল কি যে একটা রেসিপি উপস্থাপন করেছেন ভাই দেখে তো লোভ সামলাতে পারছিনা দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে আমার তো আবার মুরগির মাংস খুবই প্রিয় এইজন্যই আকর্ষণটা একটু বেশি হচ্ছে রান্নার প্রস্তুত প্রণালীঃ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

মুরগির মাংস ঝল রেসিপি দেকে সুস্বাদু মনে হচ্ছে এবং খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যার মাধ্যমে আমি এই রেসিপিটি তৈরি করতে শিখতে পারলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। মুরগির মাংস বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আমি আজকে মুরগির মাংস দিয়ে খাবার খেলাম, আপনার মুরগির মাংস রান্নার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে মুরগির মাংস রান্নার রেসিপি টা আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই আপনার মাংস রান্নার দৃশ্যটা দেখে আমার জিভে জল এসে গেল ।এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য শুনে সত্যিই খুব ভাল লাগল।

 3 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মুরগির মাংস রান্নার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ও লোভনীয় হবে । মুরগির মাংস বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। সত্যিই আপনার মাংস রান্নার দৃশ্যটা দেখে আমার জিভে জল এসে গেল । মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67120.19
ETH 3459.44
USDT 1.00
SBD 2.72