মুরগির মাংসের ভুনা রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা🥰


সম্মানিত আমার বাংলা ব্লগ সকল ভাই ও বোনদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। সবার জন্য রইল অন্তর থেকে আন্তরিক ভালোবাসা।

20211210_141757.jpg

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির। আজ আমি আপনাদের মাঝে একটি রেসিপি তুলে ধরেছি। জানিনা আপনাদের কতটা ভালো লাগবে। তবে আমি যথেষ্ট পরিমাণ চেষ্টা করেছি আপনাদের মাঝে ভালো ও সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য। আমার আজকের রেসিপি নাম মুরগির মাংস ভুনা। তবে আমার দ্বারা এটি একা করা কখনোই সম্ভব হতো না। প্রত্যেকটি ধাপে ধাপে আমাকে আমার দাদী সাহায্য করেছেন। আমার দাদী আমাকে যা যা বলে ঠিক তেমন ভাবে আমি রান্নাটি করেছি। প্রথমে ভেবেছিলাম রান্নাটি মনে হয় ভালো হবে না। আমার মনে হয় মাংসগুলো নষ্ট করে ফেলব বা খাওয়ার অযোগ্য হয়ে যাবে। তারপরও অনেক ধৈর্য্য ও সাহস নিয়ে শুরু করলাম। এবং রান্না শেষে দেখলাম বাহ রান্নাটি অনেক সুস্বাদু ও টেষ্টি হয়েছে।


‌‌

রান্না করার জন্য যা যা উপকরণ লাগবে

20211210_132504.jpg

20211210_132445.jpg

নংউপকরণ
পেঁয়াজ কুচি
রসুন বাটা
মরিচ কুচি
আদা বাটা
ধনিয়া গুড়া
জিরা গোটা গোটা
হলুদ
পরিমাণ মতো লবণ
সয়াবিন তেল
১০দারুচিনি
১১ছোট এলাচ
১২তেজপাতা
১৩বারো মিশাল মসলা

এবার ধাপ আকারে দেখাবো কিভাবে রান্না করলাম

ধাপ ১

প্রথমেই মাংসগুলো পরিষ্কার করে হলুদ লবণ দিয়ে মাখিয়ে রাখলাম। ৩০ মিনিট পর দেখি মাংস থেকে অনেক পানি ঝরেছে এজন্য মাংসগুলো আলাদা একটি পাত্রে তুলে নিলাম।

20211210_132135.jpg

20211210_214120.jpg

ধাপ ২

এরপর কড়াইতে তেল দিলাম ও গরম হয়ে যাওয়ার পর গোটা গোটা জিরা ছেড়ে দিলাম।

20211210_214525.jpg

ধাপ ৩

এরপর গরম তেলে রসুন বাটা, মরিচ কুচি, আদা বাটা, ধনিয়া গুড়া, জিরা গোটা গোটা, হলুদ,পরিমাণ মতো লবণ, সয়াবিন তেল, দারুচিনি, ছোট এলাচ, তেজপাতা, বারো মিশাল মসলা দিয়ে দিলাম।

20211210_132537.jpg

ধাপ ৪

তারপর পেয়াজ কুচি দিয়ে দিলাম।

20211210_132613.jpg

ধাপ ৫

তারপর মসলা ও পেঁয়াজ কুচি গুলো ভালোভাবে ভুনা করে নিলাম।

20211210_133030.jpg

ধাপ ৬

এবার হলুদ লবণ দিয়ে মাখিয়ে রাখা মাংসগুলো ভুনা করা মসলার মধ্যে দিয়ে দিলাম

20211210_133153.jpg

ধাপ ৭

এবার মাংসগুলো কেউ ভালোভাবে ভুনা করে নিলাম।

20211210_134221.jpg

ধাপ ৮

এরপর মাংসগুলো সেদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। যেহেতু ভুনা রেসিপি সেহেতু বেশি পানি দেওয়া যাবে না।

20211210_134330.jpg

ধাপ ৯

ব্যাস এভাবে আমার রেসিপিটা সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল। দেখুন কি সুন্দর কালার দিয়েছে। এবং খেতেও খুব সুস্বাদু হয়েছে ।প্রথমে তো ভেবেছিলাম মাংসগুলো খাওয়ার যোগ্য হবে না পরে দেখি অনেক সুস্বাদু ও টেস্টি হয়েছে।

20211210_141347.jpg

শেষ ধাপ

এবার মাংসগুলো একটি বাটিতে তুলে নিলাম। এবার পরিবেশন করতে শুধু যে টাইম লাগবে। 😁

20211210_141757.jpg


এবার রেসিপিটির সাথে আমার একটি সেলফি।
20211210_143558.jpg

❤️সবাইকে অসংখ্য ধন্যবাদ ❤️


আমার সম্পর্কে কিছু কথা:-

আমি মোঃ আবু সাঈদ আকাশ।‌ আমায় ভালবেসে সবাই আকাশ বলে ডাকে।আমি নতুন কিছু জানা,শেখা,দেখা ও পড়তে অত্যন্ত ভালবাসি। টেকনোলজি সম্পর্কে জানার আগ্রহটা আমার সব সময় অত্যন্ত বেশি। ভ্রমণ করতে অত্যন্ত পছন্দ করি ও ভালোবাসি। এবং নতুন মানুষদের সাথে মেলামেশা করতে ভালো লাগে।
Sort:  
 3 years ago 

আপনার মুরগির মাংসের ভুনা রেসিপি টি দারুণ চমৎকার হয়েছে ।তরকারির কালার দেখেই বোঝা যাচ্ছে এটি খুবই সুস্বাদু হয়েছে। আর আপনার দাদি আপনাকে সাহায্য করেছে এটি শুনে খুবই ভালো লাগলো। আর আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা সহকারে আমাদের সামনে উপস্থাপন করেছেন যার জন্য আপনার পোস্ট আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। বারবার খেতে ইচ্ছা করছে। আপনার উপস্থাপন গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আর আমার বাসায় চলে আসেন ভাই 😁🥰

 3 years ago 

ভাইয়া আপনার চিন্তার কোন কারন নাই আপনার খাবারটি খুবই চমৎকার হয়েছে আমার কাছে তো অনেক ভালো লেগেছে। রংটা দেখেই বুঝা যাচ্ছে খাবারটা কতটা মজা হয়েছে। খাবারটা দেখতে অনেক বেশি লোভনীয় হয়েছে। মুরগির মাংস এভাবে করে ভুনা ভুনা করে রান্না করলে খেতে খুবই চমৎকার লাগে আমার কাছে। খুব সুন্দর ভাবে রান্নাটি পরিবেশন করলেন দেখতে অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার রেসিপিটি খুবই দারুন হয়েছে।
আর রান্নার রংটি ও খুব সুন্দর লাগছে দেখতে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 🥰

 3 years ago 

ভুনা মাংস আমার খুবই পছন্দের আমি ভুনা মাংস খেতে খুবই পছন্দ করি। আপনার ভুনা মাংসের রেসিপি দেখে আমার জিভে জল চলে আসছে। খুব সুন্দর ভাবে ভুনা মাংস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে।❤️❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ❤️

 3 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া আপনার রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সেই সাথে অনেক লোভনীয় বটে মুরগির মাংস বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে মুরগির রোস্ট আমার অনেক প্রিয় আপনি মুরগির মাংস রান্নার প্রক্রিয়া টি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এরকম মাংস রান্না দেখলে সত্যিই নিজেকে কন্ট্রোল করা খুব মুশকিল যাইহোক এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

মুরগির ভুনা খেতে আমি খুবই পছন্দ করি। আপনার পোষ্টটি পড়ে মনে হচ্ছে মুরগির ভুনা অত্যন্ত মজাদার এবং সুস্বাদু হয়েছে। মুরগির ভুনা তৈরি প্রতিটি ধাপে বর্ণনা এবং ফটোগ্রাফি পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ার জন্য, 🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59209.84
ETH 2659.93
USDT 1.00
SBD 2.43