DIY-এসো নিজে করি :(2021) অক্ষরগুলো দিয়ে পাখির চিত্রাংকন || 10% beneficially to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা🥰

আসসালামু আলাইকুম। সম্মানিত আমার বাংলা ব্লগ সকল ভাই ও বোনদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। সবার জন্য রইল অন্তর থেকে আন্তরিক ভালোবাসা।

IMG20211116163423.jpg

বরাবরের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির। আমি আপনাদের মাঝে একটি নতুন ও ভিন্ন ধরনের পোস্ট তুলে ধরার চেষ্টা করেছি। জানিনা কতটা ভালো হবে তবে আমার দিক থেকে আমি যথেষ্ট পরিমাণ চেষ্টা করেছি। এটি নতুন ধরনের চিত্রাংকন। অনেক সহজ উপায়ে এই চিত্রটি আমি অংকন করেছি। অনেক চিন্তাভাবনা করি তারপর আমি এই চিত্রটি অঙ্কন করি। চিত্রটি দেখে মনে হচ্ছে অনেক কঠিন ও অনেক ঝামেলার কিন্তু চিত্রটি এত সহজভাবে অংকন করেছে যেটা ধাপগুলো না দেখলে বিশ্বাসই করা মুশকিল। এছাড়া আমরা অনেকেই অনেক কিছু করার চেষ্টা করি কিন্তু করার প্রথমে আমরা যে চিত্রটি অঙ্কন করতে চাচ্ছি সেটা দেখে করার চিন্তা করলে ভাবি যে এত কঠিন কিভাবে করব তখন মাথার ভিতর একটু হলেও চিন্তা আসে যে না এর থেকে সহজ কিছু করা যায়কি না।

তবে বিশেষ করে যারা ছোট বাচ্চা তাদের কথা মাথায় রেখে আমি খুব সহজ ভাবে ধাপগুলো অংকন করেছি। অনেক ছোট ছোট বাচ্চারা খুব সহজভাবে চিত্র অংকন করার চেষ্টা করে। কিন্তু চিত্র অংকন করার পদ্ধতি যদি কঠিন হয় তবে তারা সেটা করা থেকে বিরত থাকার চেষ্টা করে। তাদের কথা বিবেচনা করেছি। আর আমি নিজেও যেন খুব সহজভাবে চিত্রঅঙ্কন করতে পারি সেই চিন্তা ভাবনা করে এই চিত্রটি অঙ্কন করেছি


আমার আজকের চিত্রটি 2021 এই অক্ষর গুলো দিয়ে পাখি অঙ্কন করব। এই ৪টি অক্ষর দিয়ে অনেক সুন্দর ভাবে পাখি অংকন করা যায়। আর এই অক্ষরটি হচ্ছে আমাদের চলমান বছর অর্থাৎ 2021, আর একটি মাস আছে তারপর এই বছরটি চলে যাবে। এজন্য বছরটিকে স্মরণীয় করে রাখরাম। নিচে ধাপে ধাপে পাখিটি অংকন করে দেখাচ্ছি।

তো চলুন বেশি কথা না বলে চিত্রটি অঙ্কন শুরু করা যাক

চিত্রটি অঙ্কন করতে যা যা লাগবে।

  • সাদা কাগজ
  • পেন্সিল কাটার
  • রাবার
  • পেন্সিল

ধাপ ১🐦

প্রথমে 2021 এই অক্ষরটি সুন্দরভাবে লিখে নিলাম।
IMG20211115161646.jpg

ধাপ ২🐦


এরপর দুই ও শূন্য এর মাঝামাঝি পাখিটির মাথা অর্থাৎ ঠোঁট চোখ অংকন করলাম।
IMG_20211115_191357.jpg

ধাপ ৩🐦


এরপর দুই ও এক এর মাঝে আরেকটি পাখির মাথা অর্থাৎ ঠোঁট চোখ অংকন করলাম এবং পাখি দুটি যে ডালের উপর বসে আছে সে ডালটি অংকন করলাম
IMG_20211115_191243.jpg

ধাপ ৪🐦

এবার পাখির দুটি ডানা ও লেজ অংকন করলাম
IMG_20211115_191002.jpg

ধাপ ৫🐦

পাখির দুটির ডানা ও লেজ সুন্দরভাবে ডিজাইন করলাম। দেখুন দেখতে কি সুন্দর লাগছে 😁 দুজনকে একসাথে।
IMG_20211115_190823.jpg

IMG20211115171117.jpg

ধাপ ৬🐦

এবার পাখির দুটি যে ডালের উপর বসে আছে সে ডালটি সুন্দর করে ডিজাইন করলাম ও পুরো চিত্রটি পেন্সিল দিয়ে গারো করে দিলাম যাতে চিত্রটি ভালোভাবে ফুটে উঠে। আর এভাবেই আমার চিত্রটি অংকন করা হয়ে গেল।
IMG20211116163423.jpg

শেষ ধাপ 🐦


এবার চিত্রটির সাথে আমার একটি সেলফি তুললাম।
IMG20211116163056 (1).jpg

আশা করি আমার চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

আমার সম্পর্কে কিছু কথা:-

আমি মোঃ আবু সাঈদ আকাশ।‌ আমায় ভালবেসে সবাই আকাশ বলে ডাকে।আমি নতুন কিছু জানা,শেখা,দেখা ও পড়তে অত্যন্ত ভালবাসি। টেকনোলজি সম্পর্কে জানার আগ্রহটা আমার সব সময় অত্যন্ত বেশি। ভ্রমণ করতে অত্যন্ত পছন্দ করি ও ভালোবাসি। এবং নতুন মানুষদের সাথে মেলামেশা করতে ভালো লাগে।

Sort:  
 3 years ago 

জাষ্ট অসাধারণ, আপনার প্রতিভা দেখে সত্যিই আমি অবাক, 2021 লিখে আপনি কি দারুন ভাবে দুটি পাখির চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার মধ্যে থাকা প্রতিভাকে আপনি জাগ্রত করেছেন। যেটা আপনার পোস্ট দেখলেই বোঝা যাচ্ছে, গাছের ডালে বসে থাকা দুটি পাখির অনেক সুন্দর এবং মনমুগ্ধকর অংকন আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার এই অংকন অবশ্যই প্রশংসনীয়, আপনার কাছ থেকে পরবর্তীতেও এরকম ইউনিক অংকন আশা করব। সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট তৈরী করেছেন আপনি শুভকামনা রইল আপনার জন্য🎊🎊

 3 years ago 

দোয়া করবেন ভাইয়া আমি যেনো এই ধরনের কাজ আপনাদের মাঝে তুলে ধরতে পারি ।আর আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হোয়াট এ ইউনিক কাজ ভাই মুগ্ধ হয়ে গেলাম আপনার অংকন দিয়ে ২০২১ দিয়ে এতো দারুন অংকন খুবই ভালো হয়েছে আর খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য

 3 years ago 

পাখিদের ডালে বসে থাকার দৃশ্য খুব সুন্দরভাবে অংকনটি করছেন। উপস্থাপন এর ধরণ অনেক ভালো ছিল। চেষ্টা করলে আরও ভালো কিছু আঁকতে পারবেন।😍😍

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হ্যাঁ আপনারা আর্ট টি অসাধারণ হয়েছে। পাখি দুটোকে দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

এটা খুবই ভালো লাগলো 2021 দিয়ে আপনি দুইটি পাখির ছবি অঙ্কন করেছেন।আমার অনেক ভালো লাগলো। অংকনটা খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখার মত ছিল। আপনার কাজের জন্য প্রশংসার দাবিদার। আপনি খুব দারুণ ভাবে উপস্থাপনা করেছেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যিই আপনি খুবই সুন্দর ভাবে ২০২১ দিয়ে দুইটি পাখি অংকন করেছেন। এই পাখিটির চিত্র অংকন খুবই ভালো লেগেছে এবং আপনার উপস্থাপন দেখে এই চিত্রটি আমি শিখতে পেরেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অক্ষর গুলো দিয়ে আপনি অনেক সুন্দর করে আগে একটি প্যানেল তৈরি করলেন। ওইখান থেকে আপনি অনেক সুন্দর করে পাখি তৈরি করলেন। আসলে বিষয়টা উদ্ভাবনীয়। অনেক সুন্দর করে ধাপে আকারে আমাদের সাথে শেয়ার করেছেন। এবং অনেক ভালো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

২০২১ অক্ষর দিয়ে এত সুন্দর পাখির আর্ট করেছে আপনাকে না দেখলে বুঝতে পারতাম না। পাখি দুটি দেখতে খুব মিষ্টি দেখাচ্ছে। ঢালের উপর বসে থাকতে দেখে পাখি দুটি কে অনেক সুন্দর লাগতেছে। আমার অনেক অনেক ভালো লেগেছে। এক কথায় অসাধারণ ছিল। আপনার জন্য আরও অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 3 years ago 

আপনি 2021 অক্ষর গুলো দিয়ে সুন্দরভাবে দুটি পাখির চিত্র অঙ্কন করেছেন। সৃজনশীলতা শক্তি যা আপনার এই পোষ্টের মাধ্যমে প্রকাশিত হয়েছে । কত সুন্দর করে আপনি পাখির দুটো অঙ্কন করেছেন ডালের উপরে বসে আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ধারাবাহিকভাবে এত সুন্দর একটি পাখি অংকন করার জন্য।

 3 years ago 

আপনাকে অত্যন্ত ধন্যবাদ এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য

 3 years ago 

কি দেখাইলেন ভাই। পুরাই অসাধারন হয়েছে। এভাবে যে দুটি পাখি আকাঁ যায় আমার জানা ছিল না। আপনার আর্টটি ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ এরকম একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63316.74
ETH 2581.53
USDT 1.00
SBD 2.79