ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 06-25-2023 22.52_1.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। ময়ূরের পালকের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি ময়ূরের পালকের আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

ধাপ-১

ময়ূরের পালক আর্ট করার জন্য আমি প্রথমে পেন্সিল দিয়ে আর্ট করেছি ময়ূরের পালক টি।

IMG-20230625-WA0046.jpg

IMG-20230625-WA0032.jpg

ধাপ-২

কালো কলম দিয়ে আবার ময়ূরের পালকটি আর্ট করেছি।

IMG-20230625-WA0033.jpg

IMG-20230625-WA0034.jpg

ধাপ-৩

এখন আমি কালো কলম দিয়ে ময়ূরের পালক গুলোর ভিতরে ফুল ডিজাইন করেছি।

IMG-20230625-WA0044.jpg

IMG-20230625-WA0043.jpg

ধাপ-৪

এভাবে আর্ট করতে করতে উপরের অংশের পালক গুলোর মধ্যে আমি কালো কলম দিয়ে বৃও আর্ট করেছি এবং লাইনে আর্ট করে ডিজাইন করেছে।

IMG-20230625-WA0041.jpg

ধাপ-৫

এখন আমি ময়ূরের পালকের উপরের অংশে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে আর্ট করেছি।

IMG-20230625-WA0040.jpg

ধাপ-৬

ময়ূর পালকের মাঝখানের অংশে আমি লম্বা লম্বা লাইনে আর্ট করেছি এবং করে ডিজাইন করেছি।

IMG-20230625-WA0039.jpg

ধাপ-৭

বাকি অংশ আমি ছোট ছোট ফুল আর্ট করেছি।

IMG-20230625-WA0038.jpg

শেষ ধাপ

ময়ূরের পালকের আর্ট মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে আর্ট করেছি। আমার আর্ট টি কেমন হয়েছে তা কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন।

CamScanner 06-25-2023 22.52_1.jpg

CamScanner 06-25-2023 22.52_2.jpg

CamScanner 06-25-2023 22.52_3.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

ওয়াও অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার করা এত সুন্দর ম্যান্ডেলা আর্টটি দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ। ময়ূরের পালকের ম্যান্ডেলা টা দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। আপনার আর্ট গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সব সময় কাজ করার চেষ্টা করেন আপনি। সত্যি দক্ষতার প্রশংসা তো অবশ্যই করতে হচ্ছে।

 11 months ago 

ময়ূরের পালকের অসাধারণ ম্যান্ডেলা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
ছোট ছোট নকশা গুলো খুব সুন্দরভাবে ফুটেছে এজন্য সৌন্দর্যটা এত বেশি বৃদ্ধি পেয়েছে।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 11 months ago (edited)

ময়ূরের পালঙ্কের মান্ডালা আর্ট জাস্ট অসাধারণ হয়েছে। পালকের ভিতরে ছোট ছোট কাজগুলো দেখতে বেশ সুন্দর লাগছে। যাইহোক অন্য সকলে মান্ডালা আর্ট শেয়ার করছে দেখে আপনিও শেয়ার করলেন। চেষ্টা করলেই সবকিছুই সম্ভব হয় ভাইয়া।

 11 months ago 

সত্যিই মান্ডেলা অংকন যদি অনেকটা সময় নিয়ে ধৈর্য সহকারে করা হয় তাহলে দেখতে অনেক বেশি সুন্দর। আপনি খুবই চমৎকার একটি অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার এই অংকন দেখে আমি মুগ্ধ। ময়ূরের পালকের এই অংকন আপনি অনেকটা সময় এবং ধৈর্য নিয়ে পড়েছেন বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলার আর্ট করতে আমার কাছেও খুব খুব ভালো লাগে। আপনার ময়ূরের পালকের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। আগে পেন্সিল দিয়ে এঁকে নিয়ে ভালো করেছেন। প্রথমেই কলম দিয়ে আঁকলে ভুল হলে আর ঠিক করা যায় না। ভিতরের ডিজাইনগুলোর কারণে আরো বেশি সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছেও খুব ভালো লাগে। ময়ূরের পালকের খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। ডিজাইন গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে করেছেন এটি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এরকম ম্যান্ডেলা গুলো অঙ্কন করলে খুব সুন্দর হয়। পেন্সিল দিয়ে প্রথমে যেকোনো কিছুর স্কেচ এঁকে নেওয়ার পরে, কলম দিয়ে ডিজাইন করে ম্যান্ডেলা আর্ট করলে অনেক বেশি ভালো হয়। তাহলে আর কোন ভুল হওয়ার সম্ভাবনা থাকে না। অনেক সুন্দর ভাবে সময় দিয়ে অঙ্কন করা যায়। ভিতরের থাকা ডিজাইন টা একটু বেশি ভালো লেগেছে আমার কাছে দেখতে। ময়ূরের পালকের ম্যান্ডেলা এর আগে আমিও করেছি। আপনার পোষ্টের মাধ্যমে দেখে আরো বেশি ভালো লাগলো।

 11 months ago 

ময়ূরের পালকের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে, এতো সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম।সত্যি অসাধারণ ছিলো আপনার চিত্র অংকনটি।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67851.83
ETH 3772.50
USDT 1.00
SBD 3.61